আজ আপনার হৃদয়ের ক্ষত মেরামতের দিন, জানুন দৈনিক রাশিফল

মানুষ মূলত তিনটি জিনিসের উপর বেশি করে মনোযোগী হয়। একটা সাংসারিক এবং সামাজিক, একটি কর্ম এবং অপরটি সাফল্য। এই তিনটি ক্ষেত্রের বশবর্তী হিসাবেই তাই আবির্ভাব ঘটে প্রেম, অর্থ এবং কর্মক্ষেত্রে সাফল্যের। হিন্দু শাস্ত্র বলছে প্রত্যেকটি মানুষ-ই এক একটি জাতককে প্রতিনিধিত্ব করে। এই জাতকদের সঙ্গে গ্রহ-নক্ষত্রের ফেরে যে ভাবে সময় এবং গতি আবর্তিত হয় সেভাবেই নির্ধারিত হয় একজন মানুষের ভাগ্য। এই ভাগ্যকে শাস্ত্রবিদরা নানাভাবে ব্যাখ্যা করে থাকেন। এরমধ্যে অন্যতম জনপ্রিয় একটি মাধ্যম হল রোজকার ভাগ্য-গণনা। হিন্দু শাস্ত্র মচে জাতকের গুণ ও নক্ষত্র বিচার করে বলা সম্ভব যে একজন ব্যক্তির জীবনে রোজ কেমন এবং কী ধরনের ভাগ্য নির্ধারণ হয়ে রয়েছে। এখানে রইল ১২টি জাতকের রোজকার ভাগ্যগণনার সম্ভাব্য সন্ধান। 

Asianet News Bangla | Published : Jan 31, 2020 11:51 AM IST

112
আজ আপনার হৃদয়ের ক্ষত মেরামতের দিন, জানুন দৈনিক রাশিফল
মেষ- মনের কোণে কখন অসুখ বাধে বোঝা দায়। তবে আজ সকাল থেকেই আপনি এমন কিছু ইঙ্গিত পাবেন যা বলে দেবে আপনার মন খারাপের কথা। একটা কষ্ট সকাল থেকেই আপনাকে কুড়ে কুড়ে খাবে। চারিদিকে শূন্যতাকে আচমকাই বড় বলে মনে হবে। একা একা সময় কাটাতে চাইবেন। কাজের জায়গায় আজ কম কথা বলুন। নিজেকে নিজের মধ্যে রাখুন। তাড়াতাড়ি অফিস থেকে বের হন। সন্ধ্যার মধ্যে নিজের সবচেয়ে কাছের মানুষটিকে ডেকে নিন। দুজনে একসঙ্গে কোথাও চলে যান। কথা বলুন পরস্পরের সঙ্গে। ব্যাকগ্রাউন্ডে হালকা মিউজিক চালিয়ে দিন। ভেসে যান একে অপরের সাহচর্যে। যাকে ভরসা করে এতদূর এলেন তার সামনে নিজেকে উন্মুক্ত করে দিন। তাকে সাহায্য করুন যাতে সে আপনার হৃদয়ের প্রতিটি কথাকে অনুভব করতে পারে। কারণ, আজ আপনার মনের নিস্তবদ্ধাকে সে পড়ে নিতে তৈরি।
212
বৃষ- সকাল থেকেই দিনটা কেমন যেন এলোমেলো। যা করতে চাইছেন তার কোনওটা সম্পূর্ণ হচ্ছে না। এই পরিস্থিতি আপনার মনের মধ্যে একটা বিরক্তি ভাব তৈরি করবে। মনে হবে একটা চাপ আপনার দিকে ধেয়ে আসছে। ঘাবড়ে যাবেন না। বরং যতটা পারুন দ্রুত কাজ শেষ করার চেষ্টা করুন। যে কাজ পেন্ডিং থেকে যাচ্ছে তার জন্য মগজাস্ত্রে বেশি জোর প্রয়োগ করবেন না। বিকেলের দিকে পরিবার থেকে এমন কিছু কল পেতে পারেন যা আপনার বিরক্তি-কে আরও বাড়ি তুলবে। চিন্তার কিছু নেই। এমন একটা দিন সকলের জন্য অপেক্ষা করে। যা হচ্ছে তার উপরে আপনার নিয়ন্ত্রণ নেই বলে মেনে নিন। সন্ধ্যাবেলায় একান্তে সময় কাটান। সঙ্গে নিতেই পারেন মনের মানুষটিকে।
312
মিথুন- আজ আপনার আয় ও খরচের দিন। যেমন হাত খুলে আয় করবেন, ঠিক তেমনি পকেট ফাঁকা হওয়ার জোগাড় হবে। আপনি যদি রিটেল ব্যবসায় থাকেন তাহলে বিপুল ব্যবসা হবে আপনার। তবে সন্ধ্যায় সাবধান। কারণ, প্রিয়জনকে নিয়ে আপনি শপিং-এ যাবেন। সেখানে আপনার পকেট ফাঁকা হয়ে যেতে পারে। তবে, আপনার উদারতার প্রতিটি অঙ্ক আপনি ফেরতও পাবেন একবার বাড়িতে ফিরলে। কারণ, আপনার রাতকে রঙীন করতে প্রিয়মানুষটি আজ কোনওভাবে কসুর কম করবে না।
412
কর্কট- আজ বেশি করে সম্পর্ক রক্ষার উপরে জোর দিন। কারণ, কাজের চাপে তাদের দিকে আপনি সেভাবে নজর দিতে পারেন না। ফলে, তাদের মনে একটা বিরক্তি ও দূরত্ব তৈরি হয়েছে আপনাকে নিয়ে। পারলে, বাবা-মা থেকে স্ত্রী-সন্তান, ভাই-বোন, আত্মীয়-স্বজনদের সঙ্গে কথা বলুন। মনে হতে পারে আপনি অনেক উদ্যোগ নিয়ে কথা বলার চেষ্টা করছেন কিন্তু তারা বিষয়টি পাত্তা দিচ্ছেন না। দুঃখ পাবেন না। কারণ, আপনার আজকের এই চেষ্টাকে এখন থেকে নিয়মিত অভ্যাসে পরিণত করুন। একদিন দেখবেন সব স্বাভাবিক হয়ে গিয়েছে। অর্থভাগ্য নিয়ে আজ চিন্তা না করাই ভালো।
512
সিংহ- চাপ একটা অনুভব করবেন। মনে হবে আপনি আপনার স্বাচ্ছন্দ্যের মধ্যে নেই। বড্ড অস্বস্তিকর পরিস্থিতি-র মধ্যে বাস করছেন। নিজেকে একটু স্লো করার চেষ্টা করবেন। ধীরে-সুস্থে চলার চেষ্টা করবেন। কিন্তু, আপনি মনে মনে চাইবেন যেন চলার গতিটা ঠিক থাকে। আপনার চারপাশের পরিবেশটাকেও দমবন্ধ বলে মনে হতে পারে। কিন্তু, আপনার ফাইটিং স্পিরিট-ই শেষপর্যন্ত আপনাকে টেনে নিয়ে যাবে। শেয়ার বাজারে টাকা লাগান। তবে, কম দাবি শেয়ারে বিনিয়োগ করবেন। আগামিকাল বাজেট। তার আগে বাজারের অস্থিরতার ফায়দা তোলার চেষ্টা করুন।
612
কন্যা-আজ আপনি নিজের মধ্যে থাকা শৈল্পিক এবং আধ্যাত্মিক ভাবনা-র উন্মেষ ঘটানোর চেষ্টা করবেন। নিজের মনের মধ্যে একটি শক্তি এবং ডাক-কে অনুভব করবেন। তবে, এর থেকেও বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে যে নিজের সামনে যে কাজগুলিকে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে হচ্ছে তা সম্পূর্ণ করার চেষ্টা করুন। অন্য কোনওদিকে মন ঘোরাবেন না।
712
তুলা- আজকের দিনটা আপনার কাছে খুবই শুভ। তবে এই শুভ-র পিছনে বেশকিছু কিন্তুও রয়েছে। ফলে মনে মনে একটা শঙ্কা তৈরি হতে পারে। আপনার উপর নির্ভর করছে এই শঙ্কা-কে কতটা গুরুত্ব দেবেন। আপনাকে দুই-এর মধ্যে ভারসাম্য রক্ষা করে চলতে হবে। ছোট-ছোট কিছু জিনিস আপনাকে বিরক্ত করতে পারে। মনে হতেই পারে এগুলো বড় ঝামেলা তৈরি করছে। এই পরিস্থিতি-কে আপনাকে মাথা খাটিয়ে সামলাতে হবে। সবমিলিয়ে দিনটি ভালোই যাবে। বিভিন্ন সূত্রে আজ আপনি অর্থ আয়ের-ও সম্ভাবনা খুঁজবেন।
812
বৃশ্চিক- আজ আপনার সমস্ত ভাবনাকে কার্যকর করার দিন। এতদিন যত ভাবনা ভেবেছেন সেগুলোকে আজ সাজিয়ে রাখুন। কারণ এরমধ্যে কোনওটা না কোনওটা কাজে লেগে যাবে। আজকের দিনটি আরও স্পেশাল আপনার কাছে কারণ বসেরা আপনাকে প্রশংসায় ভরিয়ে দেবে। ব্যক্তিগত জীবনেও সুখ ও সমৃদ্ধি রয়েছে। ব্যবসায় লগ্নি করা অর্থ এবং শেয়ার বাজারে বিনিয়োগকারীরা আজ লাভের মুখ দেখবেন।
912
ধনু- আজ কর্মক্ষেত্রে বাড়তি চাপ নিতে হবে। আপনার বন্ধুর সংখ্যা বৃদ্ধি পাবে এদিন। নতুন নতুন কিছু দায়িত্ব পাবেন। ঘাবড়ে যাবেন না। কারণ আজকের কষ্ঠ আপনাকে নতুন দিশা দেখাবে। সাফল্যের শিখরে পৌঁছতে সাহায্য করবে। পারিবারিক সুখ-সমৃদ্ধি বজায় থাকবে। স্ত্রী-র সঙ্গে ছোটখাটো মনোমালিন্য হতে পারে। অর্থভাগ্য মোটামুটি।
1012
মকর- আজকের দিনটা আপনার কাছে সারপ্রাইজড ডে। কারণ, আপনি আবিষ্কার করবেন যাঁদেরকে আপনি ভালোবেসে সাহায্য করেছেন, তারাই আপনার কোনও না কোনওভাবে ক্ষতি করার চেষ্টা করেছে। এতে আপনি অত্যন্ত হতাশ বোধ করবেন। এতে আপনার আত্মবিশ্বাস এবং অন্যের জন্য ভালো করার মানসিকতাটা ধাক্কা খেতে পারে। কিন্তু, চেষ্টা করুন আপনার এই গুণগুলিকে আপনার শক্তিতে পরিণত করতে। এতে আপনার জীবন আরও বেশি করে পজিটিভ হয়ে উঠবে।
1112
কুম্ভ- দিনটা আপনার জন্য মোটেও সুখের নয়। কারণ আপনার অবস্থা আজকে না ঘরকা না ঘাটকা। কোনও কাজই আপনি শেষ করে উঠে পারবেন না। দুঃখ পাবেন না। আপনি সাফল্য পাবেন। আপনার ভবিষ্যত খুবই উজ্জ্বল। আপনি প্রচুর কাজ করেছেন। ফল এখন ফলার অপেক্ষা।
1212
মীন- আপনার জন্য বড় বড় সব খরচ অপেক্ষা করছে। পকেট গড়ের মাঠ হয়ে যেতে পারে। তবে, নিজেকে একটু নিয়ন্ত্রণ করুন। প্রথমে ঠিক করুন কোন জিনিসটা আপনার অত্যন্ত জরুরি এবং কোনটা আপাতত না হলেও চলবে। এভাবে খরচের পূর্বাভাসে একটা লাইন টানুন। এতে আপনার সঞ্চয়টা অক্ষত থাকবে। খরচের এই বহরে সংসারের একটু খটামটি লাগতে পারে। আমল দেবেন না। পরিবারকে বুঝিয়ে বলুন। সমস্যা কেটে যাবে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos