পুজোয় হল না বিরিয়ানি, তবে অষ্টমীতে অঞ্জলি দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় - মায়ের কাছে কী চাইলেন দাদা

সৌরভ গঙ্গোপাধ্যায় (Saurav Ganguly) - মননে-কর্মে আন্তর্জাতিক, কিন্তু হৃদয়ে আদ্যপান্ত বাঙালি। আর সেই কারণেই আইপিএল ২০২১ (IPL 2021)-এর মহা-গুরুত্বপূর্ণ নকআউট পর্বের মধ্যেই দুর্গাপূজার (Durga Puja 2021) দিনগুলোতে কলকাতায় (Kolkata) থাকবেন বলে ঝটিতি সফরে ফিরে এসেছেন বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট। তবে অন্যান্যবারের থেকে এবারের পুজোটা তাঁর কাটল অনেকটাই আলাদাভাবে। বাড়িতে নেই মেয়ে সানা (Sana Ganguly) এবং স্ত্রী ডোনা (Dona Ganguly)। তার উপর কয়েকমাস আগেই শরীরও বেশ খারাপ হয়েছিল সৌরভের। অষ্টমীর রাতেই ফের দুবাই ফিরছেন তিনি। তার আগে দেখা যাক পুজোটা ঠিক কীভাবে কাটালেন বাঙালির আইকন? 
 

amartya lahiri | Published : Oct 13, 2021 10:39 AM IST

110
পুজোয় হল না বিরিয়ানি, তবে অষ্টমীতে অঞ্জলি দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় - মায়ের কাছে কী চাইলেন দাদা

দুর্গাষ্টমীর (Durga Ashtami 2021) দিন সকালে সৌরভ গঙ্গোপাধ্য়ায়কে পাওয়া গেল, তাঁর নিজের পাড়া, অর্থাৎ বড়িষা প্লেয়ার্স কর্নারের (Barisha Players Corner) পূজা মণ্ডপে। প্রতিবারের মতো মা'কে পুষ্পাঞ্জলি দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক। তারপর বেশ কিছুক্ষণ কাটালেন পাড়ার মণ্ডপে। 
 

210

তবে অন্যান্যবার যেরকম তাঁকে ঢাক বাজাতে দেখা যায়, সেরকমটা এবার দেখা যায়নি। ক্রিমরঙা কুর্তা-পাজামা পরে মণ্ডপে এসেছিলেন সৌরভ। অনুরাগীদের সঙ্গে কথাও বলতে দেখা যায় তাঁকে। 
 

310

এবারের পুজোয় বাদ পড়েছে দাদার প্রাণপ্রিয় বিরিয়ানিও। সাংবাদিকদের মুখোমুখি হয়ে সৌরভ জানিয়েছেন, পুজোর প্রথম দুদিন ভালমন্দ খাওয়া হলেও অষ্টমীর দিন বাড়িতে একেবারে নিরামীষ। 
 

410

কিন্তু, বিরিয়ানি বাদ কেন? কারণটা কি তাঁর কয়েক মাস আগের অসুস্থতা? হৃদযন্ত্রে অস্ত্রোপচারের পর কি বিরিয়ানি বাদ পড়ল?

510

সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য  ফ্যানদের আশ্বস্ত করে জানাচ্ছেন, না। তিনি একেবারে ফিট, সুস্থ। আসলে তাড়াহুড়ে করে এসে, অষ্টমীর রাতেই ফের দুবাই (Dubai) ফিরে যাচ্ছেন। তাই এবার আর বিরিয়ানি খাওয়ার সময় নেই। সেটা দুবাইয়ে গিয়েই হবে। 

610

তিনি আরও জানিয়েছেন, তাঁর মা দুর্গার কাছে চাওয়ার কিছু নেই। পুজোর সময় দুর্গা প্রতিমা দেখতে পেলেই তাঁর মন ভাল হয়ে যায়। সব বাঙালির মতো, তাঁরও এই কয়েকটা দিন দারুণ কাটে। খুবই এনজয় করেন সময়টা। ছোটবেলা থেকে এমন একটিও পুজো নেই, যে সময়টা তাঁর ভাল কাটেনি।
 

710

তবে এবারের পুজোতে কিছুটা হলেও মন খারাপ দাদার। কারণ, সানা-ডোনা কেউই কলকাতায় নেই। সম্প্রতি উচ্চশিক্ষার জন্য লন্ডনের গ্লোবাল বিশ্ববিদ্যালয়ে (Global University, Londan) ভর্তি হয়েছেন সানা। সেই কারণেই তিনি এবং তাঁর মা, দুজনেই এখন রয়েছেন ইংল্যান্ডে। সৌরভ জানিয়েছেন, কলকাতার দুর্গা পুজো মিস করছেন সানা। 
 

810

মহাষষ্ঠীর দিন কলকাতায় এসেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। উদ্বোধন করেছিলেন নিজের পাড়ার পুজোটির। সেইদিনই জানিয়েছিলেন, সানা-ডোনাকে তিনি খুবই মিস করছেন। তবে তাঁরা ইংল্যান্ডেই প্রবাসী বাঙালিদের পুজোতে অংশ নেবে বলেও জানিয়েছিলেন বাঙালির আইকন। 

910


গতবার করোনা মহামারির মধ্যে হওয়া পুজোতেও মজা করতে পারেনি বেহালার বিখ্যাত গঙ্গোপাধ্যায় পরিবার। তবে সৌরভ, ডোনা এবং সানা একসঙ্গেই ছিলেন পুজোর সময়। এবারও সানা থাকলে পুজোর কটাদিন খুব মজা হত বলেও জানিয়েছিলেন তাঁর বিখ্যাত বাবা। 

1010

সৌরভ গঙ্গোপাধ্যায় থাকলে ক্রিকেটের কথা হবে না তা তো হয় না। তার উপর, আইপিএল শেষ হলেই শুরু হবে টি২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2021)। সৌরভ জানালেন, বিশ্বকাপের ভারতীয় দল (Team India) খুবই শক্তিশালী। কাপ জেতার খুবই ভাল সুযোগ রয়েছে। তবে, টুর্নামেন্টে দল কেমন খেলে, তার উপর বাকিটা নির্ভর করছে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos