পরিবারের সঙ্গে বসে ছবি দেখার প্ল্যান, এই সিনেমাগুলো ভুলেও তালিকায় রাখবেন না

অধিকাংশরই লকডাউনের পর বাড়িতেই সময় কাটছে। পরিবারের সদস্যদের সময়ও দেওয়া যাচ্ছে বেশ কিছুটা। এমন সময় ছুটির দিনে সকলেই বাড়িতে বন্দি। প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে সেভাবে বেরনো নয়। এমন সময় বাড়িতে বসে সকলের সঙ্গে একটা সিনেমা দেখার প্ল্যানও থাকতে পারে। কিন্তু কোন সিনেমা সকলকে নিয়ে দেখবেন তা ঠিক করার আগে জেনে রাখুন কোন কোন ছবিকে তালিকা থেকে বাদ রাখবেন। 

Jayita Chandra | Published : Dec 11, 2020 9:24 AM IST / Updated: Dec 28 2020, 10:43 AM IST

19
পরিবারের সঙ্গে বসে ছবি দেখার প্ল্যান, এই সিনেমাগুলো ভুলেও তালিকায় রাখবেন না

সেন্সর বোর্ড একাধিক ছবিতে ইতিমধ্যেই কাঁচি চালিয়ে বুঝিয়ে দিয়েছে পরিবারের সঙ্গে কোন কোন ছবি দেখা যায় আর কী কী দেখা যায় না। যার মধ্যে ব্যান হওয়া অন্যতম ছবি গান্ডু দ্য লুজার। ওরাল সেক্স সিনে ভরপুর এই ছবির পরিচালনায় ছিলেন কিউ। 

29

ব্যান্ডিট কুইন হল ফুলন দেবীর জীবনী নিয়ে তৈরি ছবি। এই ছবিতে একাধিক সেক্সের দৃশ্য থাকার কারণে তা ব্যান করে দেওয়া হয়। 

39

দীপা মেহতার ফায়ার গার্নার্ড বহু বিতর্কের নমুখে পড়েছিল। সমকামীতার ওপর তৈরি এই ছবি হিন্দু পরিবারের দুই বোনের গল্প দেখায়। 

49

দীপা মেহেতার অন্য এক ছবি হল ওয়াটার। যা একাধিক জীবনের অন্ধকার দিকের গল্প বলে। এক ভারতীয় বিধবার গল্প বলে এই ছবি। 

59

ফিরাক সত্য ঘটনা অবলম্বণে তৈরি ছবি। যা হিন্দু মুসলিম দুই ধর্মের একাধিক বিবাদের পটভুমিতে তৈরি। এই ছবিও শুরুতেই নিশিদ্ধ হিসেবে ঘোষণা করা হয়। 

69

গুজরাত রায়েটের ওপর নির্ভর করে তৈরি চিত্রনাট্য পারজানিয়া একাধিক বিষয়কে ছুঁয়ে গিয়েছে সমাজের, যা সহজে প্রকাশ্যে আনতে চান না খুব বেশি পরিচালক।

79

বম্বে বম্বব্লাস্ট নিয়ে তৈরি ছবি ব্ল্যাক ফ্রাইডে। যা সত্যি ঘটনা অবল্বনে তৈরি। কিন্তু ভারতের বুকে এই ছবিকে মুক্তি করানো সম্ভপর হয়নি।

89

অনুরাগ কাশ্যপের পাঞ্চ ঝড় তুলেছিল সেন্সর বোর্ডে। ড্রাগ ও ভায়োলেন্সের জন্য এই ছবিকে সেন্সর বোর্ড থেকে বাদ দেওয়া হয়েছে।

99

কামাসূত্র ছবি ব্যান করে দেওয়া কেবল মাত্র এই ছবির কন্টেন্টের জন্য। ১৯৯৬ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। ছবির থিম ও ছবির চিত্রনাট্যের জন্য এই ছবিকে ব্যান করে দেওয়া হয়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos