বক্স অফিসে সুপার ফ্লপ, ৫ কোটিরও ব্যবসা করতে পারেনি অজয়ের ছবিগুলি

অ্যাকশন মাস্টার অজয় দেবগন অ্যাকশনে অভিনয়ে দর্শকদের কাবু করলেও এক সময় করেছেন একের পর এক সুপারফ্লপ মুভি। গোটা কেরিয়ারে এখনও পর্যন্ত মোট ৪২ টির বেশি সিনেমা মুখ থুবড়ে পড়েছে প্রেক্ষাগৃহে। 
 

Rimpy Ghosh | Published : Oct 17, 2022 1:41 PM IST

18
বক্স অফিসে সুপার ফ্লপ, ৫ কোটিরও ব্যবসা করতে পারেনি অজয়ের ছবিগুলি

বলিউডের অ্যাকশন হিরো বলতে সবার আগে যে নামটি মাথায় আসে সেটি হল অজয় দেবগন। অ্যাকশন, অ্যাটিটিউড সবমিলিয়ে দর্শকেরা একেবারে কুপোকাত। সম্প্রতি তার দুটি ছবি থ্যাঙ্ক গড এবং দৃশ্যম ২ রয়েছে বিনোদন খবরের শিরোনামে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ হয়েছে থ্যাঙ্ক গড এর ট্রেলার প্রকাশ যা ইতিমধ্যেই জনপ্রিয়তা লাভ করেছে দর্শকদের মনে। একই সময়ে, তার আরও একটি ছবি দৃশ্যম ২ রিলিজ হতে চলেছে যার ট্রেলার ১৭অক্টোবর পেয়েছে। এছাড়াও থ্যাঙ্ক গড ২৫ অক্টোবর মুক্তি পাবে প্রেক্ষাগৃহে যেখানে দৃশ্যম ২ এর মুক্তির দিন ১৮ নভেম্বর। জনপ্রিয়তা লাভ করলেও একটা সময় অজয়ের কাজে সন্তুষ্ট হয়নি দর্শকেরা। অজয় অভিনীত ৪২ টিরও বেশি সিনেমা মুখ থুবড়ে পড়েছিল প্রেক্ষাগৃহে।আপনি যদি এই ছবির বক্স অফিস সংগ্রহের দিকে তাকান তবে আপনি জানতে পারবেন যে এমন ১০টি ছবি রয়েছে, যা পেরোয়নি ৫ কোটির অঙ্ক। আজ আমরা আপনাদের সামনে সেই ছবির তালিকা তুলে ধলেছি যা অতিক্রম করেনি ৫ কোটির ব্যবসা। 
 

28

আপনি জানান যে অজয় দেবগন ১৯৯১ তে  ফুল অর কাঁটে সিনেমা দিয়ে আত্মপ্রকাশ করেন বলিউডে। কেরিয়ার শুরুর প্রথম এই সিনেমাটি বক্স অফিসে ব্লকব্লাস্টার পারফরম্যান্স দিয়েছিল। তিনি যেমন একের পর এক দিয়েছেন সুপারহিট ফিল্ম তেমনি সুপারফ্লপ ছবিতেও কাজ করেছেন।
 

38

২০১০ সালে অজয় দেবগন এবং কাজলের একত্রে টুনপুর কা সুপারহিরো ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে, মাত্র ৩.৫৫ কোটি ব্যবসা করেছিল সিনেমাটি। 
 

48

২০০৩ সালে অজয় দেবগনের আরও একটি ছবি পরওয়ানার পারফরম্যান্স ছিল যথেষ্ট হতাশাজনক। উক্ত ছবিতে অজয়ের বিপরীতে ছিলেন আমিশা প্যাটেল। ছবিটি বক্স অফিসে আয় করে মাত্র ৪.৩৫ কোটি। একই বছর মুক্তি পাওয়া চোরি চোরি ছবিটিও ছিল সুপারফ্লপ।  রানি মুখার্জির সঙ্গে ছবিটি আয় করে মাত্র ৩.১৫ কোটি ।

58

২০০৪ সালের সিনেমা রেইনকোট ও মন জয় করতে পারেনি দর্শকদের।  ঐশ্বরিয়া রাইয়ের সঙ্গে অভিনীত ছবিটি মাত্র ২.৫৪ কোটি আয় করে। এরপরেই এসেছিল ২০০৫ সালে ব্ল্যাকমেইল। প্রিয়াঙ্কা চোপড়া এবং সুনীল শেট্টির সঙ্গে অভিনীত ছবিটি বক্স অফিসে মাত্র আয় করেছে ৪.১৫ কোটি।
 

68

১৯৯৯-এ মুক্তি পাওয়া তক্ষকও বিশেষ অসাধারণ হয়ে উঠতে পারেনি দর্শকদের কাছে।  তব্বু এর সাথে এই ফিল্মের বক্স অফিস কালেকশন ছিল ৩.৬৫ কোটি। রভিনা টন্ডন, অম্বরেশ পুরী এবং রীনা রয় এর সাথে গ্যহর ফিল্মটি ৩.৩০ কোটির এই ব্যবসা করেছিল।

78

১৯৯৮ এ মুক্তি পাওয়া জখম সিনেমাটিও মুখ থুবড়ে পড়ে প্রেক্ষাগৃহে। পূজা, নাগার্জুন এবং সোনালি বন্দ্রের সঙ্গে ছবিটি ব্যবসা করে মাত্র ৪.২২  কোটি টাকা। এছাড়াও ১৯৯৩ এ মুক্তি প্রাপ্ত  বেদরদী মুভিও হয়েছিল সুপার ফ্লপ । ছবিতে অজয় ​​এর সাথে ছিলেন উর্মিলা মাতোন্ডকার । যার বক্স অফিস কালেকশন ছিল ২.৮৫ কোটি।
 

88

অন্যদিকে ১৯৯৩  অজয় ​​দেবগন, করিশ্মা কপুর এবং মনিষা কোইরালার একত্র ছবি ধনবানের বক্স অফিসের অবস্থাও যথেষ্ট খারাপ ছিল।  ফিল্মটি মাত্র ১.৩৯ কোটি টাকার ব্যবসা করেছিল।

আরও পড়ুন

সুযোগ পেলেই অজয়ের সঙ্গে দাবা খেলছেন অক্ষয়! জানেন কেন?

সহবাসের পরই প্রেমে বিচ্ছেদ, এই বলি ডিভাই চরম সর্বনাশ ডেকে এনেছিল অজয়ের জীবনে

অসভ্যতামির চূড়ান্ত সীমা পার, অন্তরঙ্গ মুহুর্তে শাহরুখের এই নোংরামি সহ্য করতে পারেননি কাজল

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos