'ঘুমর' থেকে 'ফেরারি মন', শ্রেয়ার জন্মদিনে ফিরে দেখা সেরা দশ

বলিউড থেকে টলিউড তাঁরই সুরে রাজ করছে আজও। গানের রিয়্যালিটি শো 'সা রে গা মা' থেকে পথচলা শুরু এই গায়িকার। বলিউডে প্রথম প্লেব্যাকের পরই তাঁর ঝুলিতে এসে পড়ে জাতীয় পুরষ্কার। তিনি শ্রেয়া ঘোষাল। আজ তাঁর জন্মদিনে ফিরে দেখা যাক তাঁর গাওয়া সেরা দশটি গানের বিষয়।

Adrika Das | Published : Mar 12, 2020 11:55 AM IST

110
'ঘুমর' থেকে 'ফেরারি মন', শ্রেয়ার জন্মদিনে ফিরে দেখা সেরা দশ
'জিসম্' ছবির 'জাদু হ্যয় নশা হ্যয়' আজও সবচেয়ে সেনশ্যুয়াল গানের মধ্যে একটি ধরা হয়। বিপাশা বসু এবং জন অ্যাব্রাহামের অনস্ক্রিন রসায়নকে আরও গভীর করে তুলেছিল শ্রেয়ার এই গান।
210
রোমান্টিক থেকে স্যাড সং সবেতেই হাত পাকিয়ে ফেলেছিলেন বহু আগে থেকেই। যেমন 'আশিকি' ছবির 'সুন রহা হ্যয় না তু' গানটি রীতিমত ভাইরাল আজও।
310
বলিউডের এমন কোনও হিরোইন যাঁর গলায় লিপ দেননি শ্রেয়া। মাধুরী দিক্ষীত থেকে ঐশ্বর্য রাই বচ্চন, দীপিকা পাডুকোন থেকে অনুষ্কা, সকলেই রয়েছেন এই তালিকায়। যেমন ঐশ্বর্যের 'বরসো রে মেঘা' সকল শ্রোতাদের পছন্দের গান।
410
সম্প্রতি দীপিকার উপর পিকচারাইজড 'ঘুমর' গানটির মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। রাজপুতানা সুরের আসল স্বাদ জেন ওয়াইয়ের গায়িকাদের মধ্যে একমাত্র শ্রেয়ার পক্ষেই আনা সম্ভব।
510
দীপিকার আরও একটি গান 'মোহে রঙ দো লাল' ও অতি জনপ্রিয় একটি গান। ভক্তদের মতে, 'বাজিরাও মস্তানি' ছবিতে এই গানটি শ্রেয়ার গাওয়া শ্রেষ্ঠ গান।
610
ক্যাটরিনা কাইফের 'তেরি ওর' গানটি ভক্তদের কাছে বেশ জনপ্রিয়তা ও প্রশংসা লাভ করেছিল।
710
আতিফ আসলাম ও শ্রেয়া ঘোষালের গাওয়া সেরা কয়েকটি গানের মধ্যে রয়েছে 'পিয়া ও রে পিয়া', যা মুক্তি পাওয়ার পরই সকলে অন লুপ শোনা পছন্দ করত। এখনও অনেকের গানের তালিকার আরকাইভ করা থাকে এই গান।
810
এবারে আসা যাক বাংলা গানের দিকে। শ্রেয়া, হিন্দির পাশাপাশি বাংলা গানেও নিজের দক্ষতার প্রমাণ দিয়েছেন। 'ফেরারি মন' গানটি শ্রেয়ার গানের কেরিয়ারের বেশ ভিন্ন ধরণের একটি গান।
910
'জানি দেখা হবে'ও এই ভিন্ন ধরণের গানের তালিকাতেই পরে। 'জানি দেখা হবে' গানটি জেন ওয়াইয়ের অত্যন্ত পছন্দের একটি গান।
1010
'জানি দেখা হবে' যেমন জেন ওয়াইয়ের সেরা প্রেমের গান তেমনই ঋদ্ধি সেন এবং সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়ের উপর পিকচারাইজড 'তুই ছুঁলি যখন' জেন এক্সের সেরা প্রেমের গান।
Share this Photo Gallery
click me!
Recommended Photos