জনসমক্ষে পোশাক খুলে অর্ধনগ্ন শ্রী রেড্ডি, যৌন হেনস্তার বিরুদ্ধে গর্জে ওঠেন তামিল নায়িকা

কাস্টিং কাউচের বিরুদ্ধে আওয়াজ তুলতে গিয়ে বিপাকে পড়েছেন বহু নায়িকাই। বিনোদন জগতের অন্ধকার দিকটি তুলে ধরলেই সমস্যায় পড়তে হয় অভিনেতা অভিনেত্রীদের। বলিউডে এক ঘরে করে দেওয়া হয়েছে কঙ্গনা রনাওয়াতকে। তিনি একাই লড়ে চলেছেন গোটা বলিউডের বিরুদ্ধে। এমনটাই বছর দুয়েক আগে ঘটেছিল তামিল অভিনেত্রী শ্রী রেড্ডির সঙ্গে। টলিউডের কাস্টিং কাউচ এবং যৌন হেনস্তা নিয়ে মুখ খুলেছিলেন শ্রী রেড্ডি। 

Adrika Das | Published : Jul 19, 2020 9:02 AM IST / Updated: Jul 19 2020, 02:35 PM IST

110
জনসমক্ষে পোশাক খুলে অর্ধনগ্ন শ্রী রেড্ডি, যৌন হেনস্তার বিরুদ্ধে গর্জে ওঠেন তামিল নায়িকা

কেবল মুখই খোলেননি শ্রী রেড্ডি। জনসমক্ষে পোশাক খুলে অর্ধনগ্ন হয়ে প্রতিবাদ করেন তাবড় তাবড় পরিচালক, প্রযোজক এবং কাস্টিং পরিচালকদের বিরুদ্ধে। 

210

সেই পোশাক খুলে প্রতিবাদ করার ভিডিও সাংঘাতিক ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। শ্রী রেড্ডির নামও যারা শোনেনি, এই ঘটনার পর তিনি রীতিমত শিরোনামে উঠে আসে। 

310

সেই ভিডিওর জেরে তাঁকে বিপাকে পড়তে হয়। তেলেগুর মুভি আর্টিস্ট অ্যাসোসিয়েশন (MAA) রেড্ডির এই প্রতিবাদের নিন্দা করে। তেলেগু ফিল্ম চেম্বারের সামনে রেড্ডি এই প্রতিবাদ করেছিলেন।

410

যার জেরে AMMA স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, রেড্ডির সঙ্গে কোনও অভিনেতা-অভিনেত্রী কাজ করলেও তাঁদের মেম্বারশিপ সাসপেন্ড করে দেওয়া হবে। 

510

অন্যদিকে তিনি যে বাড়িতে ভাড়া থাকতেন সেখান থেকেও তাঁকে চলে যেতে বলা হয়েছিল। বছর দুয়েক আগেই বলিউড সহ ভারতীয় চলচ্চিত্র এবং বিনোদন জগতে এসেছিল 'মিটু' (MeToo)-র জোয়ার।

610

যার জেরে অভিযুক্তের তালিকায় নাম উঠে আসে অনেকেরই। শ্রী রেড্ডির সে সময়ের সাক্ষাৎকারে তেলেগু পরিচালকদের বিরুদ্ধে বিস্ফোরক তথ্যে ভরে গিয়েছিল খবরের পাতা। 

710

তিনি বলেন, "তেলেগু পরিচালকরা আমার থেকে আণার নগ্ন ছবি ভিডিও চেয়ে পাঠাতেন। সেগুলি পেয়েও ছবিতে কাস্ট করতেন না। এদিকে ছবিতে কাজ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েও কাজ দিতেন না।"

810

"আমার লজ্জা বলে আর কিছু নেই। আমাদের বাধ্য করা হত স্তন এবং গোপণাঙ্গের ছবি এবং ভিডিও পাঠাতে। না পাঠালেই চলত হুমকি।"

910

"সে সকল হিরো এবং প্রথম সারির পরিচালক প্রযোজকদের লজ্জা করে না আমাদের মত উঠতি অভিনেত্রীদের থেকে এই ধরণের ছবি ভিডিও চাইতে।"

1010

শ্রী রেড্ডি ছাড়াও দক্ষিণী চলচ্চিত্র জগতের বিরুদ্ধে আওয়াজ তোলেন রাধিকা আপ্তে, রাকুল প্রীত, ভরালক্ষ্মী সরথকুমার, পারবতী। যার পর এনাদের বিরোধিতাও করে বসেছিলেন দক্ষিণী তারকারা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos