কোপা চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরল আর্জেন্টিনা, জন জোয়ারে ভাসলেন মেসি-দি মারিয়ারা

কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়ে দেশের ২৮ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়েছেন মেসি অ্যান্ড কোম্পানি। চ্যাম্পিয়নদের প্রতীক্ষায় প্রহর গুনছিল গোটা দেশ। অবশেষে ব্রাজিল থেকে দেশে ফিরল আর্জেন্টিনা দল। জনস্রোতে ভাসলেন মেসি, দি মারিয়া, ওটামেন্ডি, মার্টিনেজরা। দেশবাসীর স্বপ্নপূরণ করতে পেরে  ও সকলের ভালোবাসায় আবেগাপ্লুত টিম মেসি।
 

Sudip Paul | Published : Jul 12, 2021 5:04 AM IST / Updated: Jul 12 2021, 12:08 PM IST

112
কোপা চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরল আর্জেন্টিনা, জন জোয়ারে ভাসলেন মেসি-দি মারিয়ারা

কোপা আমেরিকার ফাইনালে চিরপ্রতীদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। নীল-সাদা জার্সি গায়ে ট্রফি জয়ের স্বপ্নপূরণ হয়েছে মেসির।

212
আর্জেন্টিনার জয়ের পরই উৎসবে মেতেছিল গোটা দেশ। করোনা বিধি ভাঙা নিয়ে বিতর্ক থাকলেও, রাতভর রাস্তায় চলেছে উৎসব। ১৯৯৩-এর পর থেকে যেই স্বাদ পায়নি আর্জেন্টিনা বাসী।
312
মেসিদের ফেরার অপেক্ষাতেও ছিল গোটা দেশ। রিও থেকে বিশেষ ফ্লাইটে করে সোজা মেসি এবং তার সতীর্থরা উড়ে গেলেন আর্জেন্তিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে।
412
২৮ বছর পর ফের কোনও আন্তর্জাতিক ট্রফি নিয়ে যখন এজেইজা বিমানবন্দরে এসে নামেন মেসিরা। বাইরে তখন অপেক্ষা রত বিপূল জনজোয়ার। বিমান বন্দরে ফুল দিয়ে স্বাগত জানানো হয় মেসিদের।
512
মেসির জন্য অপেক্ষা করছিলেন তার স্ত্রীও। হতাশা ভরা মুখ নয়, এবার একগাল হাসি ও তৃপ্তি ভরা মেসিকে দেখতেই জড়িয়ে ধরেন অ্যান্তোনেলা। ঘনিষ্ঠ চুম্বনে স্বাগত জানান চ্যাম্পকে।
612

বিমান বন্দরে খোশ মেজাজে পাওয়া যায় মেসি ও ফাইনালে গোলের নায়ক অ্যাঞ্জেল দি মারিয়া সহ অন্যান্য তারকাদের। সেল্ফির আবদারও মেটান তারা।

712
এরপর ‘চ্যাম্পিয়ন্স অফ আমেরিকা-২০২১’ ও ১৫ নম্বর কোপা জয় লেখা বাসে ওঠেন মেসিরা। রাস্তায় তখন চ্য়াম্পিয়নদের স্বাগত জানাতে নেমেছে জনজোয়ার।
812
বাসে করে পুরো বুয়েন্স আয়ার্স প্রদক্ষিণ করেন মেসিরা। পথের ধারে দাঁড়িয়ে হাজার হাজার মানুষ অভিনন্দন জানালেন মেসিদের। এই দৃশ্য দেখে আবেগে ভেসে যান মেসিও।
912
পুলিসি প্রহরা থাকলেও সমর্থকদের উচ্ছ্বাসকে বাগে আনা যায়নি। মেসিদের বাস চেখানেই গিয়েছে হয়েছে আতসবাজির রোশনাই।
1012
রাস্তার দু-ধারে জন জোয়ারে বেশ কিছু জায়গায় আটকে যায় মেসিদের বাস। চ্যাম্পিয়নদের একঝলক দেখার অপেক্ষায় আর্জেন্টিনার সমর্থকরা।
1112
করোনা অতিমারীর কারণে মেসিদের আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা জানানোর কোনো পরিকল্পনা ছিল না আর্জেন্তিনা ফুটবল অ্যাসোসিয়েশনের। তবে অভিনন্দন জানানো হয়েছে।
1212

এরপর রোজারিওতে নিজের বাড়িতে চলে যান মেসি। সেখানেই পরিবারের সঙ্গে মাতেন সেলিব্রেশনে। শুধু ট্রফি জয়ের নয়, দেশের মানুষের এমন ভালোবাসা পাওয়ারও স্বপ্নপূরণ হল মেসির।

Share this Photo Gallery
click me!
Recommended Photos