নেইমারের ব্রাজিল না মেসির আর্জেন্টিনা, জানুন কোপা আমেরিকায় শেষ ৫ সাক্ষাতে কী হয়েছিল ফল

রবিবার ভোরে বিশ্ব ফুটবলের মহারণ। কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হতে চলেছে ব্রাজিল ও আর্জেন্টিনা। এই ম্যাচ মানেই গোটা পৃথিবী দুই ভাগে বিভক্ত হয়ে যাওয়া। এই একটি ম্যাচ অনেকটাই থাবা বসিয়েছে ইউরোর জনপ্রিয়তায়। মেগা ফাইনালে আগে কোপা আমেরিকায় শেষ ৫ সাক্ষাতে জয়ের নিরিখে কোন দল এগিয়ে, জেনে নিন সেই পরিসংখ্যান।
 

Sudip Paul | Published : Jul 10, 2021 5:33 AM IST

16
নেইমারের ব্রাজিল না মেসির আর্জেন্টিনা, জানুন কোপা আমেরিকায় শেষ ৫ সাক্ষাতে কী হয়েছিল ফল

কোপা আমেরিকা ১৯৯৫-

১৯৯৫ সালে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচে দুবার পিছিয়ে পড়েও ২-২ গোলে সমতায় ফেরে সেলেকাওরা। তরপর টাই ব্রেকারেআর্জেন্টিনাকে ৪-২ ব্যবধানে হারিয়ে ম্যাচ জেতে ব্রাজিল।

26

কোপা আমেরিকা ১৯৯৯-

১৯৯৯ সালে ফের দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল। রোনাল্ডো এবং রিভাল্ডোর করা একটি করে গোল করে ২-১ ব্যবধানে ম্যাচ জেতে ব্রাজিল। আর্জেন্টিনার হয়ে একটি গোল করেছিলেন করেছিলেন জুয়ান পাবলো সোরিন।

36

কোপা আমেরিকা ২০০৪-

১৯৯৯ কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে হারের পাঁচ বছর পর ২০০৪ সালে কোপার ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই দেশ। নির্ধারিত সময়ে ২-২ গোলে শেষ হয় ম্যাচ। টাই ব্রেকারে আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ব্রাজিল।

46

কোপা আমেরিকা ২০০৭-

২০০৭ কোপা আমেরিকার ফাইনালে ফের মুখোমুখি হয় ব্রাজিল বনাম আর্জেন্টিনা। ৩-০ গোলে ম্যাচ জেতে ব্রাজিল। জুলিও ব্যাপটিস্টা এবং দানি আলভেস একটি করে গোল করেন। অপর গোলটি আত্মঘাতী।

56

কোপা আমেরিকা ২০১৯-

শেষবার ২০১৯ কোপা আমেরিকার ফাইনালে সাক্ষাৎ হয়েছিল দুই দেশের। গ্যাব্রিয়েল জেসুস এবং রবার্তো ফিরমিনোর গোলে ২-০ গোলে ম্যাচ জেতে ব্রাজিল।

66

কোপা আমেরিকা ২০২১-
রবিবার ভোরে কোপা আমেরিকার ২০২১ -এর ফের মুখোমুখি হতে চলেছে ব্রাজিল ও আর্জেন্টিনা। একদিকে প্রথম ট্রফি জিততে মরিয়া মেসির আর্জেন্টিনা। অপরদিকে ঘরের মাঠে টানা দ্বিতীয় ট্রফি জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী নেইমারের ব্রাজিল। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos