ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর এমন ১০ বিশ্ব রেকর্ড, যা ভাঙা কঠিন অ্যান্যদের পক্ষে

বয়স ৩৭ পেরিয়েছে। কিন্তু গতি ও স্কিল এতটুকু কমেনি তাঁর। বিপক্ষের রক্ষণকে একাই তছনছ করতে সিদ্ধহস্তক । তিনি বিশ্ব ফুটবলের অন্যতম তারকা ফুটবলার (World Star Footballer) ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)।  ২০২২ কাতার বিশ্বকাপে (2022 Football World Cup) কোয়ালিফাই করতে হলে পর্তুগালের (Portugal) সামনে কঠিন পরীক্ষা। অসাধ্য সাধন করতে নজর সেই সিআরসেভেনর (CR7)দিকে। তার আগে জেনে নিন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর এমন ১০টি রেকর্ড (10 Records)সম্পর্কে, যা অন্যান্যদের পক্ষে ভাঙা কঠিন।

Sudip Paul | Published : Feb 7, 2022 7:15 AM IST / Updated: Feb 07 2022, 12:46 PM IST

110
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর এমন ১০ বিশ্ব রেকর্ড, যা ভাঙা কঠিন অ্যান্যদের পক্ষে

আন্তর্জাতিক ফুটবলে এখন সর্বোচ্চ গোলের মালিক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ১১৫ গোলের মালিক এখন পর্তুগিজ সুপারস্টার। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে তার আন্তর্জাতিক ক্যারিয়ারের ১১০ এবং ১১১তম গোল করে এই রেকর্ড গড়েন পর্তুগালের অধিনায়ক।

210

এক ফুটবল মরসুমেও সবথেকে বেশি গোল করার রেকর্ডও রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ঝুলিতে। ২০১৭ সালে এই অনন্য রেকর্ড গড়েছিলেন পর্তুগিজ মহাতারকা। সেই বছর দেশের জার্সিতে ৩২টি গোল করেন।

310

সবথেকে বেষি বয়সী ফুটবলার হিসেবে ফিফা বিশ্বকাপে হ্যাটট্রিক গড়ারও নজির রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে স্পেনের বিরুদ্ধে অনবদ্য হ্যাটট্রিক করেছিলেন সিআরসেভেন। সেই সময় তার বয়স ছিল ৩৩ বছর ১৩৩ দিন
 

410

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর রেকর্ডের তালিকায় আরও একটি রেকর্ড হল একটানা চারটি ফিফা বিশ্ব কাপে গোল করার নজির। ২০০৬, ২০১০, ২০১৪ বিশ্বকাপে গোল করেছিলেন তিনি। ২০১৮ বিশ্বকাপে স্পেন ম্য়াচে গোল করতেই টানা চারটি বিশ্বকাপে গোলের নজির গড়েন রোনাল্ডো।

510

নিজের দীর্ঘ আন্তর্জাতিক ফুটবল কেরিয়ারে শুধু সবথেকে বেশি আন্তর্জাতিক  গোলই নয়, সব থেকে বেশি ফুটবল খেলীয় দেশের বিরুদ্ধে গোল করার রেকর্ডও রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ঝুলিতে। এখনও পর্যন্ত ৪৪টি দেশের বিরুদ্ধে গোল করেছেন সিআরসেভেন। 

610

দীর্ঘ আন্তর্জাতিক ফুটবল কেরিয়ারে বিশ্বকাপ, ইউরো কাপ, নেশনস লিগ সহ একাধিক আন্তর্জাতিক মানের ফুটবল প্রতিযোগিতা খেলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই নিরিখে বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে ১০টি আন্তর্জাতিক টুর্নামেন্টে গোল করার রেকর্ডও রয়েছে রোনাল্ডোর ঝুলিতে।

710

ইউরো ২০২০-র আগে এই প্রতিযোগিতায় সবথেকে ব বেশি গোলের মালিক ছিলেন মিশেল প্লাতিনি। গত ইউরো কাপে হাঙ্গেরির বিরুদ্ধে ২ গোল করে প্লাতিনিতে টপকে ইউরো কাপের সর্বোচ্চ গোলদাতা হন রোনাল্ডো। বর্তমানে ১৪ গোল করে শীর্ষ তিনি।

810

ইউরো কাপের ইতিহাসে সবথেকে বেশি ম্য়াচ জয়ের রেকর্ডও রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ঝুলিতে। ইউরো সেরার প্রতিযোগিতায় মোট ১২ ম্যাচ জিতেছেন পর্তুগিজ মহাতারকা। 

910

আন্তর্জাতিক ফুটবলে সবথেকে বেশি রেকর্ড হ্যাটট্রিকের রেকর্ডও রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ঝুলিতে। মোট ৯টি হ্যাটট্রিক করে শীর্ষে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আলি দাইয়ের ঝুলিতে রয়েছে ৮টি হ্যাটট্রিক। মেসির ঝুলিতে রয়েছে ৬টি হ্যাটট্রিক।

1010

একটানা পাঁচটি ইউরো কাপে গোল করা বিশ্বের প্রথম ফুটলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ২০০৪, ২০০৮, ২০১২, ২০১৬, ২০২১ ইউরো কাপে টানা গোল করার নজির রয়েছে পর্তুগিজ তারকা ফুটবলারের।
 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos