প্রথম ম্য়াচেই রেকর্ডের ফুলঝুরি, জানুন কোন কোন রেকর্ড গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

মঙ্গলবার ইউরো অভিযানেরর শুরুতেই হাঙ্গেরিকে ৩-০ গোলে হারিয়ে দুরন্ত শুরু করেছে গতবারের চ্যাম্পিয়ন পর্তুগাল। ম্যাচে জোড়া গোল করেছেন পর্তুগীজ তথা বিশ্ব ফুটবলের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। যার সঙ্গে বিশ্ব ফুটবলে একাধিক রেকর্ডও গড়েছেন সিআরসেভেন।
 

Sudip Paul | Published : Jun 16, 2021 7:27 AM IST

18
প্রথম ম্য়াচেই রেকর্ডের ফুলঝুরি, জানুন কোন কোন রেকর্ড গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

২০০৪, ২০০৮, ২০১২, ২০২১৬ ও ২০২০। বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে টানা ৫টি ইউরো কাপ খেলার রেকর্ড গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। 

28

এর আগে অনেকে ৪টি করে ইউরো কাপ খেলেছেন। কিন্তু রোনাল্ডো ৫টি ইউরো খেলার পাশাপাশি প্রতিবার গোল করেছেন। যেই রেকর্ড কারও নেই।

38

ইউরো কাপেরর ইতিহাসে ১১টি গোল করে সর্বোচ্চ গোল স্কোরাররে তালিকায় শীর্ষে উঠে এলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। টপকে গেলেন মিশেল প্লাতিনিকে।

48

ইউরো কাপের ইতিহাসে সবচেয়ে বেশি বয়সী ফুটবলার হিসাবে কোনও ম্যাচে ২ বা তার বেশি গোল করার নজির ছিল ইউক্রেনের অ্যান্ড্রি শেভচেঙ্কোর। ২০১২ সালে ইউক্রেনের হয়ে তিনি এক ম্যাচে ২ বা তার বেশি গোল করেছিলেন ৩৫ বছর ২৫৬ দিনে। তাঁকেও টপকে গেলেন রোনাল্ডো। হাঙ্গেরির বিরুদ্ধে খেলার দিন রোনাল্ডোর বয়স ছিল ৩৫ বছর ৩৫৬ দিন।

58

এতদিন ইউরোপিয়ান ফুটবলার হিসেবে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড ছিল জার্মানির সোয়াইনস্টাইগারের। ৩৮টি ম্য়াচ খেলেছিলেন তিনি। সেই রেকর্ড ভেঙে ৩৯টি ম্যাচ খেললেন রোনাল্ডো।

68

পর্তুগালের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাও এখন রোনাল্ডো। আন্তর্জাতিক ম্যাচ তারর ঝুলিতে রয়েছে ১০৬টি গোল।
 

78

নয়া রকের্ড করতে পেরে খুশি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু রেকর্ড নিয়ে ভাবতে রাজি নয় তিনি। দলকে দ্বিতীয়বার চ্যাম্পিয়ন করাই লক্ষ্য সিআসেভেনের।

88

তবে প্রথম ম্যাচেই একের পর এক রোকর্ড গড়ায় খুশি বিশ্ব জুড়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ভক্তরা। সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানাচ্ছেন রোনাল্ডো ভক্তরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos