মেসির আর্জেন্টিনা বনাম চিয়েলিনির ইতালি, সুপার কাপ ফাইনালে মহারণের জন্য তৈরি তো

কোপা আমেরিকা চ্যাম্পিয়ন মেসির আর্জেন্টিনা। ইউরো কাপ চ্যাম্পিয়ন চিয়েলিনির ইতালি। কিন্তু দুই মহাদাশের চ্যাম্পিয়নের মধ্যে সেরার সেরা কোন দল। তা নির্বাচনের জন্যই হতে চলেছে সুপার কাপ। বিশ্ব ফুটবলের দুই শক্তিধর ও মহাদেশীয় লড়াইয়ে চ্যাম্পিয়নদের মেগা ফাইট দেখার জন্য আপনি তৈরি তো।

Sudip Paul | Published : Jul 14, 2021 5:16 AM IST

18
মেসির আর্জেন্টিনা বনাম চিয়েলিনির ইতালি, সুপার কাপ ফাইনালে মহারণের জন্য তৈরি তো

সদ্য সমাপ্ত কোপা আমেরিকা ফাইনালে ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর ট্রফি জয়ের স্বাদ পেয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

28

অপরদিকে, ইউরো  ২০২০-তে ৫৩ বছর পর মহাদেশীয় সেরা হয়েছে জর্জিও চিয়েলিনির ইতালি। ফাইনালে ইতালি টাইব্রেকারে হারায় ইংল্যান্ডকে।

38

এবার দুই চ্যাম্পিয়ন দেশের মধ্যে কোন দল সেরার সেরা, সেই লড়াই হওয়ার সম্ভবনা প্রবল। ‘সুপার কাপে’ মহাদেশীয় সেরাদের লড়াইয়ে মুখোমুখি হতে পারে আর্জেন্টিনা ও ইতালি।

48

আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবল এবং ইউরোপের নিয়ামক সংস্থা উয়েফার মধ্যে এই নিয়ে বেশ কিছু সময় কথাবার্তা চলার পর এখন প্রায় সিদ্ধান্ত পাকা হওয়ার পথে।

58

আর এই ম্যাচে হতে পারে প্রয়াত কিংবদন্তী দিয়াগো মারাদোনার প্রাক্কন ক্লাব নাপোলির নাপোলসে। দেশকে বিশ্বকাপ জেতানোর পাশপাশি নাপোলিকেও ঐতিহাসকভাবে সিরি আ জিতিয়েছিলেন মারাদোনা। দিয়াগোকে শ্রদ্ধা জানাতেই এই ম্যাচ হতে পারে নাপলসে।
 

68

তবে এখনই নয়। করোনা সমস্যা ও ফুটবলের ব্যস্ত সূচির মাঝে এখনই এই ম্যাচ করা সম্ভব নয়। ২০২২ কাতার বিশ্বকাপের আগে আয়োজন করা হবে এই মেগা ফাইটের।
 

78

তবে মহাদেশীয় সেরা দলগুলিকে নিয়ে প্রতিযোগিতা নতুন নয়। এর আগে ২০১৭ সাল পর্যন্ত সব মহাদেশীয় চ্যামম্পিয়নদের নিয়ে আয়োজিত হয়েছে ফিফা কনফেডারেশন কাপ। যদিও এখন তা হওয়া নিয়ে অনিশ্চয়তা রয়েছে।
 

88

তবে বিশ্ব ফুটবলের সবথেকে শক্তিধর দুই মহাদেশের চ্যাম্পিয়নকে নিয়ে সুপার কাপ হওয়ার খবরে খুশি বিশ্ব জুড়ে ফুটবল প্রেমিরা। এখন শুধু অপেক্ষা আরও এক মেগা ফাইনালের দিন ঘোষণার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos