কাতারে ফুটবল বিশ্বকাপ জিতবেন লিওলেন মেসি, হয়ে গেল বড় 'ভবিষ্যদ্বাণী'

২০ নভেম্বর থেকে শুরু হতে চলেছে ফিফা ২০২২ কাতার ফুটবল বিশ্বকাপ (FIFA World Cup Qatar 2022) । বিশ্ব ফুটবলের মহাযজ্ঞ মাততে প্রস্তুত গোটা বিশ্বের ফুটবল প্রেমিরা। আর এবার বিশ্বকারে যে বিষয়গুলি সবথেকে উল্লেখযোগ্য তারমধ্যে  অন্যতম হল, এবার কী কাপ পাবে মেসির আর্জেন্টিনা (Argentina)। কারণ খুব সম্ভবত এটাই লিওনেল মেসির (Lionel Messi) শেষ বিশ্বকাপ। আর বিশ্বকাপের আগে ভবিষ্যদ্বাণী হয়ে গেল কাতারে কাপ উঠতে চলেছে মেসির হাতে।
 

Sudip Paul | Published : Aug 23, 2022 8:53 AM IST

18
কাতারে ফুটবল বিশ্বকাপ জিতবেন লিওলেন মেসি, হয়ে গেল বড় 'ভবিষ্যদ্বাণী'

১৯৮৬ সালে শেষবার ফুটবল বিশ্বকাপ জিতেছিল মারাদোনার আর্জেন্টিনা। তারর ৩৬ বছর ধরে বিশ্ব সেরার শিরোপা অধরাই থেকে গিয়েছে নীল-সাদা ব্রিগেডের। মাজে ১৯৯০ ও ২০১৪ সালে ফাইনালে উঠলেও ট্রফি অধরা থেকে গিয়েছে।
 

28

২০১৪ সালে ট্রফির কাছে গিয়েও তা জিততে পারেননি মেসি। তবে ২০২২ সালে লিওনেল মেসির আর্জেন্টিনাই কাতারে বিশ্বকাপ তুলবে। স্বপ্নপূরণ হবে লিওনেলন মেসির।  বিশ্বকাপ শুরুর আগে হয়ে গেল ভবিষ্যদ্বাণী।

38

এই ভবিষ্যদ্বাণী করেছেন  জার্মান কিংবদন্তি ফুটবলার  যুর্গেন ক্লিনসম্যান। তিনি জানিয়েছেন কাতারে বিশ্বকাপ ফাইনালে আর কেউ নন, ট্রফি তুলবেন লিওনেল মেসি। নিজেও নায়ক হবেন আর্জেন্টাইন ফুটবল তারকা।

48

ক্লিনসম্যানের মতে, অনেকদিন পর এই আর্জেন্টিনা দলটা একটা ইউনিট হিসেবে খেলছে। কোচ স্কালোনি বুদ্ধি করে দলটাকে তৈরি করেছেন। এমন কিছু ফুটবলার আছে যারা মেসিকে সঠিক জায়গায় বল দিতে পারেন, আবার রিটার্ন বল কাজে লাগিয়ে গোল করতে পারেন। 
 

58

ক্লিনসম্যান বিশ্বাস করেন লিওনেল মেসির মতো ফুটবলার যদি আন্তর্জাতিক ক্যারিয়ার অন্তত একটা বিশ্বকাপ না জিতে শেষ করেন, সেটা তার পক্ষে সঠিক বিচার নয়। কারণ মেসি ১০০ বছরে একটা আসে। 

68

তবে জার্মানি এবার চ্যাম্পিয়ন হতে পারবে না, এ বিষয়ে সন্দেহ নেই প্রাক্তন স্ট্রাইকারের। আর্জেন্টিনার পর চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে নেইমারের ব্রাজিলকেই দ্বিতীয় ফেভারিট হিসেবে দেখছেন ক্লিনসম্যান।
 

78

দীর্ঘদিন পর ইউরোপিয়ান দলের থেকে বিশ্বকাপে ব্রাজিল এবং আর্জেন্টিনা ফেভারিট হিসেবে নামছে জানিয়ে দিয়েছেন তিনি। তাছাড়া এটাই সম্ভবত হতে চলেছে মেসির শেষ বিশ্বকাপ। তাই পুরো আর্জেন্টিনা দল মরিয়া হয়ে থাকবে শুধু মেসির জন্য নিজেদের সবকিছু উজাড় করে দিতে।

88

লিওনেল মেসি নিজেও আসন্ন বিশ্বকাপে মুখিয়ে রয়েছেন নিজের সেরাটা দিয়ে দেশবাসীর তৃতীয়বার ও নিজের প্রথমবার বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ করতে। বিশ্ব জুড়ে মেসি সমর্থকরাও চান কাতারে কাপ তুলুক মেসি। 
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos