রোনাল্ডোর জোড়া গোল, ঘরের মাঠে মেসির বার্সাকে ৩-০ গোলে উড়িয়ে দিল জুভেন্টাস

চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে বার্সেলোনা ৩-০ গোলে হারিয়ে প্রথম পর্বের হারের মধূর প্রতিশোধ নিল জুভেন্টাস। ম্যাচে জোড়া গোল করে নায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। অপর একটি গোল করেন ওয়েস্টন ম্যাকেইন। এই ম্যাচ জয়ের ফলে গ্রুপ শীর্ষে থেকে পরবর্তী রাউন্ডে পৌছল আন্দ্রে পিরলোর জুভেন্টাস।
 

Sudip Paul | Published : Dec 9, 2020 7:35 AM IST

110
রোনাল্ডোর জোড়া গোল, ঘরের মাঠে মেসির বার্সাকে ৩-০ গোলে উড়িয়ে দিল জুভেন্টাস

প্রথম পর্বের খেলায় জুভেন্টাসের ঘরের মাঠে ২-০ গোলে জিতেছিল বার্সেলোনা। যদিও সেই ম্যাচে করোনা আক্রান্ত হওয়ার কারণে খেলেননি সিআরসেভেন। ফলে দ্বিতীয় পর্বে বার্সার ঘরের মাঠে জুভেন্টাস কতটা লড়াই দিতে পারবে তা নিয়ে সন্দিহান ছিল অনেকেই।
 

210

মঙ্গলবার ম্যাচের আগে থেকেই মেসি-রোনাল্ডো দ্বৈরথ ঘিরে চড়ছিল উন্মাদনা ও উত্তেজনার পারদ। তারউপর ম্যাচের আগে মেসির মানসিক সমস্যা রয়েছে বলে উত্তেজনা আরও বাড়িয়ে দেন জুভেন্টাস কোচ আন্দ্রে পিরলো।

310

দুই দলই আগে থেকেই পরবর্তী রাউন্ডে পৌছে গিয়েছিল। কিন্তু গ্রুপ টপরা হওয়ার জন্য ক্যাম্প ন্যু-তে বার্সাকে ৩-০ গোলে হারাতে হত রোনাল্ডোদের। যা একপ্রকার অসম্ভবই মনে হচ্ছিল। 

410

কিন্তু ম্যাচে নেমে সেই অসম্ভবকেই সম্ভব করে দেখালো পিরলোর ছেলেরা। ম্যাচের প্রথম থেকেই টানটান উত্তেজনায় শুরু হয় খেলা। একের পর এক আক্রমণ করতে থাকে জুভেন্টাস।

510

প্রথম গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ইটালিয়ান জায়েন্টদের। ম্যাচের ১৩ মিনিটেই পেনাল্টি পায় জুভেন্টাস। গোল করে দলকে এগিয়ে দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

610

প্রথম গোল করার পরও দমে যায়নি জুভেন্টাস। প্রথম গোলের সাত মিনিট পরেই দ্বিতীয় গোল আসে জুভের। ম্যাচের ২০ মিনিটে আসে জুভেন্টাসের হয়ে দ্বিতীয় গোল করেন ওয়েস্টন মেকেইন। 
 

710

প্রথমার্ধের খেলা শেষ হয় ২-০ ব্যবধানে। দ্বিতীয়ার্ধে ৭ মিনিটের মাথায় তৃতীয় গোল আসে আন্দ্রে পিরলোর দলের। পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল এনে জেন সিআরসেভেন।

810

ম্যাচে বেশ কয়েকবার জ্বলে ওঠেন মেসি। ইতালির দলের রক্ষণকে পরাস্তও করেন ন্য ক্যাম্পের ঈশ্বর। কিন্তু রক্ষণের শেষ প্রহরী ৪২ বছরের বুফনকে পরাস্ত করতে এদিন সক্ষম হননি বার্সা তারকা।

910

ম্যাচ হারের ফলে হতাশ হয়ে পড়েন মেসি সহ বার্সালোনা দল। দলের খারাপ পারফরমেন্সের জন্য হতাশ বার্সা কোচ রোনাল্ডো কোম্যান। ৭ বছরে এই প্রথম ন্যু ক্যাম্পে হারতে হল বার্সাকে।
 

1010

৩-০ ব্যবধানে ম্যাচ জিতে খুশি জুভেন্টাস। ম্যাচ জয়ের পর জুভের উচ্ছাস ছিল দেখার মত। একইসঙ্গে অসাধ্য সাধন করে গ্রুপ শীর্ষে থেকে পরবর্তী রাউন্ডে পৌছল রোনাল্ডোরা। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos