জেনে নিন ইউরোপের সেরা পাঁচটি লিগের সর্বোচ্চ গোলদাতাদের, যারা পেলেন গোল্ডেন বুট

ফরাসী লিগ ওয়ান বাদে করোনা আবহেই দীর্ঘ দিন পরে ফিরেছিল উইরোপের সেরা ৪টি লিগ। দর্শকশূন্য স্টেডিয়ামেও নিজেদের উজার করে দিয়েছেন ফুটবলার। করোনার কারণে ব্যালড ডিঅর বাতিল হওয়ার কিছুটা হতাশা সকলের মধ্যে থাকলেও, নিজেদের লিগ গুলিতে সর্বোচ্চ গোলদাতা হওয়ায় তারা জিতেছেন গোল্ডেন বুট। দেখে নেওয়া যাক ইউরোপের সেরা ৫টি লিগের সর্বোচ্চ গোলদাতাদের।

Sudip Paul | Published : Aug 4, 2020 4:34 AM IST

15
জেনে নিন ইউরোপের সেরা পাঁচটি লিগের সর্বোচ্চ গোলদাতাদের, যারা পেলেন গোল্ডেন বুট

লিওনেল মেসি, লা লিগা-
শেষ কয়েকবছরের মতোই এই বছরও লা লিগার সর্বোচ্চ গোলদাতা হয়েছেন লিও মেসি। এই মরশুমে যদিও গোল করার চেয়ে গোল করানোতেই বেশি স্বচ্ছন্দ্য দেখিয়েছে তাকে। শেষ পর্যন্ত ২০ টি গোল করানোর সাথে সাথে ২৫ টি গোল নিজেও করেছেন লিও মেসি। দ্বিতীয় স্থানে থাকা বেনজেমার থেকে ৪ গোল বেশি করেছেন তিনি। 
 

25

জেমি ভার্ডি,প্রিমিয়ার লিগ-
বড়ো বড়ো তারকাদের পেছনে ফেলে এই মরশুমে ইপিএলের গোল্ডেন বুট জিতেছেন লেস্টার সিটির স্ট্রাইকার জেমি ভার্ডি। লিগে মোট ৩৫ টি ম্যাচ খেলে ২৩ টি গোল করেছেন তিনি। দ্বিতীয় স্থানে থাকা সাউদাম্পটনের ড্যানি ইংসের থেকে ১ গোল বেশি করেছেন তিনি। 
 

35

রবার্ট লেয়নডস্কি, বুন্দেশলিগা-
জার্মান লিগ সবার আগে ফেরত এসে সবার আগে শেষ হয়েছিল। এই লিগে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেয়নডস্কি। জীবনের সেরা ফর্মে থাকা লেয়নডস্কি ৩১ ম্যাচে ৩৪ গোল করে এইবারের ইউরোপিয়ান গোল্ডেন বুট জেতার অন্যতম দাবিদার হয়ে উঠেছিলেন। 

45

ইমোবাইল, সিঁরি আ-
ইতালিয়ান লিগে রোনাল্ডোর সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর অবশেষে তৃতীয় বার ইতালিয়ান লিগের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন ইমোবাইল। মোট ৩৭ টি ম্যাচ খেলে ৩৬ টি গোল করেছেন তিনি। জিতেছেন ইউরোপিয়ান গোল্ডেন শু। নিজের কেরিয়ারের সেরা মরশুম কাটিয়েছেন তিনি।

55

কিলিয়ান এমব‍্যাপে, লিগ ওয়ান-
লিগ ওয়ান মরশুমের মাঝপথেই বন্ধ করে পিএসজি কে বিজয়ী ঘোষণা করে দেওয়া হয়েছিল করোনা আতংক এড়ানোর জন্য। তার মধ্যেও সেই লিগে সবথেকে বেশি গোল করেছিলেন কিলিয়ান এমব‍্যাপে। ২০ ম্যাচে ১৮ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে ৫ টি গোল করিয়েওছিলেন তিনি। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos