মেসিদের বিরুদ্ধে নেইমারদের হয়ে ময়দানে কনমেবল, কোপা ফাইনালের আগে বিস্ফোরক অভিযোগ চিলেভার্টের

রবিবার ভোরে ভোরে কোপা আমেরিকা স্বপ্নের ফাইনালের সাক্ষী থাকতে চলেছে গোটা ফুটবল বিশ্ব। ব্রাজিস-আর্জেন্টিনা, মেসি-নেইমার দ্বৈরথ ঘিরে প্রাদ তুঙ্গে। প্রথমবার দেশের জার্সিতে ট্রফি জিততে মরিয়া মেসি। অপরদিকো ট্রফি ধরে রাখার বিষয়ে আত্মবিশ্বাসী বডিফেন্ডিং চ্যানম্পিয়ন ব্রাজিল। কিন্তু কোপার মেগা ফাইনালে কি জোর করে হারিয়ে দেওয়া হতে পারে মেসিদের। হতে পারে কোনও দুর্নীতি। তেমনই বিষ্ফোরক অভিযোগ করেছেন প্যারাগুয়ের কিংবদন্তি গোলরক্ষক হোসে লুইস চিলেভার্ট। যা নিয়ে তোলপার ফুটবল বিশ্ব।
 

Sudip Paul | Published : Jul 9, 2021 10:29 AM IST

18
মেসিদের বিরুদ্ধে নেইমারদের হয়ে ময়দানে কনমেবল, কোপা ফাইনালের আগে বিস্ফোরক অভিযোগ চিলেভার্টের

২০১৪ বিশ্বাকাপ ফাইনালে হার, ২০০৭, ২০১৫, ২০১৬ কোপা আমেরিকা ফাইনালে হার। আর্জেন্টিনার ট্রফি খরা কাটাতে বারবার তীরে এসে ডুবেছে মেসির তরী। এবার আরও একটি কোপা ফাইনাল। প্রতিপক্ষ চিরপ্রতীদ্বন্দ্বী ব্রাজিল। 
 

28

প্রতিযোগিতার শুরু থেকেই ছন্দে রয়েছে দুই দল। ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় সকলে। বিশেষ করে মেসি-নেইমার দ্বৈরথ উন্মাদনার পারদকে আরও বাড়িয়েছে। 

38
কিন্তু মেগা ফাইনালের আগে প্যারাগুয়ের কিংবদন্তি গোলরক্ষক হোসে লুইস চিলেভার্টের অভিযোগ বিতর্ক সৃষ্টি করেছে। তার দাবি, শুধু নেইমার, ব্রাজিল নয়, কোপা ফাইনালে মেসির আর্জেন্টিনাকে খেলতে হবে রেফারির বিরুদ্ধেও।
48
রেডিও কন্টিনেন্টালকে দেওয়া এক সাক্ষাৎকারে চিলেভার্ট বলেছেন,ফাইনাল ম্যাচে শুধু ব্রাজ়িলকে হারালেই হবে না, পাশাপাশি রেফারির বিরুদ্ধেও জিততে হবে আর্জেন্তিনাকে। এছাড়াও কোপা আমেরিকার আয়োজক সংস্থা কনমেবলকে দুর্নীতিগ্রস্ত বলেও তীব্র সমালোচনা করেছেন তিনি।
58
রেফারিং নিয়ে আশঙ্কা প্রকাশ করে চিলেভার্ট আরও বলেছেন, 'ম্য়াচে যখনই কোনও সংশয় থাকবে, রেফারি ব্রাজ়িলের হয়ে সিদ্ধান্ত নেবে। তাই মেসি ও তার সতীর্থরা যা খেলছে, তার চেয়ে অনেক ভাল ফুটবল খেলতে হবে।’
68
প্যারাগুয়ের কিংবদন্তী গোলরক্ষকের আর দাবি,'উরুগুয়ের রেফারি এস্তেবান তিনি প্যারাগুয়ে-পেরু ম্যাচে যা করেছেন, তা ভয়ঙ্কর। অন্যায় ভাবে তিনি গোমেজকে মাঠছাড়া করলেন, পরে পেরুর খেলোয়াড়কেও লাল কার্ড দেখালেন। দুর্নীতি ভয়ঙ্কর পর্যায়ে গিয়েছে।'
78
মেসির প্রশংসা করেছেন চিলেভার্ট। মেসিকে ফাইনালে ২-৩টে গোল করতে দেখলেও অবাক হবেন না বলে জানিয়েছেন চিলেভার্ট। কিন্তু ফাইনালে কোনও সিদ্ধান্ত নিয়ে সংশয় থাকলে তা ব্রাজিলের পক্ষেই যাবে বলে জানিয়েছেন প্রাক্তন গোলরক্ষক।
88

তাই ফাইনালে মেসি ও আর্জেন্টিনাকে একশো নয়, ব্রাজিলের বিরুদ্ধে জেতার জন্য হাজার শতাংশ দেওয়ার পরামর্শ দিয়েছেন চিলেভার্ট। চিলেভার্টের এই অভিযোগের পর ফাইনালে রেফিরিংয়ের মান নিয়ে আশঙ্কায় অনেকই।


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos