কোপা আমেরিকার ফাইনালে মহারণ, ব্রাজিলের বিরুদ্ধে একাধিক রেকর্ড গড়ার সুযোগ মেসির

রবিবার ভোরে কোপা আমেরিকা ২০২১-এ স্বপ্নের ফাইনাল। মুখোমুখি চিরপ্রতীদ্বন্দ্বী দুই দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা। এই একটা ম্যাচ দেখার অপেক্ষায় প্রহর গুনছে গোটা ফুটবল বিশ্ব। মেসি-নেইমার দ্বৈরথ ঘিরে চড়ছে পারদ। যদিও এখনও পর্যন্ত প্রতিযোগিতায় নেইমারের থেকে বেশি ছন্দে রয়েছেন মেসি। গোল করছেন ও করিয়েছেন। ইতিমধ্যেই প্রতিযোগিতায় একাধিক রেকর্ড গড়ে ফেলেছেন লিও। ফাইনালে রয়েছে একাধিক রেকর্ড গড়ার সুযোগ। 
 

Sudip Paul | Published : Jul 8, 2021 4:37 PM IST

18
কোপা আমেরিকার ফাইনালে মহারণ, ব্রাজিলের বিরুদ্ধে একাধিক রেকর্ড গড়ার সুযোগ মেসির

কোপা আমেরিকায় এখনও পর্যন্ত সর্বাধিক ৩৪টি ম্যাচ খেলার রেকর্ড ছিল চিলির সার্জিও লিভিংস্টোনের।
 

28

বর্তমানে কোপায় মেসির ম্যাচ সংখ্যা ৩৩। ফাইনালের দিন সার্জিও লিভিংস্টোনের সঙ্গে একই আসনে বসবেন মেসি।
 

38

বর্তমানে কোপায় মেসির গোলসংখ্যা ১৩, যা জিজিনিও এবং নরবের্তো রদরিগেজের সর্বকালীন রেকর্ড থেকে চার কম।  কঠিন হলেও, মেসি ছন্দে ছাকলে সব সম্ভব।

48

এছাড়া আর্জেন্টিনার ২৮ বছরের ট্রফির খরা কাটানো ও দেশের জার্সিতে নিজের প্রথম ট্রফি জেতার সুযোগ রয়েছে মেসির কাছে।

58

ইতিমধ্যেই কোপা আমেরিকা ২০২১ এ ৫টি অ্যাসিস্ট করে ফেলেছেন মেসি। যা একটি কোপা আমেরিকার ইতিহাসে সর্বাধিক। সেই রেকর্ড আরও এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগ রয়েছে মেসির কাছে।

68

সবথেকে বেশি ৬ বার কোপা আমেরিকার খেলার রেকর্ড ছিল আর্জেন্টিনার জাভিয়ের মাসচারানোর। ইতিমধ্যেই এবার ৭ নম্বর কোপা আমেরিকা খেলার রেকর্ড গড়ে ফেলেছেন মেসি।

78

আর্জেন্টিনার হয়ে সর্বাধিক ১৪৭ ম্য়াচ খেলার রেকর্ড ছিল মাসচেরানোর। সেই রেকর্ড এই প্রতিযোগিতাতেই ভেঙে ইতিমধ্যেই ১৫০টি ম্য়াচ খেলে ফেলেছেন মেসি। 

88

একইসঙ্গে রোনাল্ডো সঙ্গে 'গোট' বিতর্কে লড়াই করার জন্য এই ট্রফি দরকার মেসির। কারণ দেশের জার্সি গায়ে ইউরো জিতেছে রোনাল্ডো। মেসি এখনও ট্রফি হীন।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos