কোপা আমেরিকা ফাইনালের আগে রেগে আগুন নেইমার, কিন্তু কারণটা কী

রবিবার ভোরে কোপা আমেরিকার ফাইনাল। ব্রাজিল বনাম আর্জেন্টিনা ম্যাচ ঘিরে বিশ্ব জুড়ে উন্মাদনার পারদ তুঙ্গে। মেসি বনাম নেইমার লড়াইয়ে কে শেষ হাসি হাসবে, তা দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব। কিন্তু ফাইনালের আগে রেগে আগুন ব্রাজিল দলের প্রদান তারকা। সবথেকে আশ্চর্যের বিষয় হল নেইমারেরর রাগ ব্রাজিলীয় আর্জেন্টাইনদের উপর।
 

Sudip Paul | Published : Jul 10, 2021 2:28 PM IST

110
কোপা আমেরিকা ফাইনালের আগে রেগে আগুন নেইমার, কিন্তু কারণটা কী

২০১৯ সালে ব্রাজিলেই কোপা আমেরিকা ট্রফি ঘরে তুলেছিল ব্রাজিল। ভাগ্যক্রমে ২০২১ কোপা আমেরিকা আয়োজনের দায়িত্ব পায় ব্রাজিল। ঘরের মাঠে আরও একবার ফাইনালে ব্রাজিল।
 

210

কিন্তু এবারের ফাইনালের তাৎপর্যটা গতবারের থেকে অনেক আলাদা। কারণ এবার ফাইনালে চিরপ্রতীদ্বন্দ্বী আর্জেন্টিনার মুখোমুখি হতে চলেছে ব্রাজিল। 

310

আর্জেন্টিনার বিরুদ্ধে মেগা ফাইনালকে ঘিরে উন্মাদনা তুঙ্গে। একদিকে দেশের জার্সিতে প্রথম ট্রফি জেতার এই সুযোগ আর হাতছাড়া করতে নারাজ মেসি ও আর্জেন্টিনা দল। অপরদিকে টানা দ্বিতীয়বার ট্রফি জিততে মরিা ব্রাজিল।

410

ঘরের মাঠে করোনার কারণে দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হলেও, ব্রাজিলের সকল ফুটবল প্রেমিরা নেইমারদের সমর্থন করবে সেটাই স্বাভাবিক। কিন্তু এবার একটু ব্যতিক্রম ঘটছে।

510

ব্রাজিলের ফুটবল সমর্থকদের একাংশ চান এবার যেন ঐতিহাসিক মারাকানায় হেরে যায় ব্রাজিল। কোপা আমেরিকার ট্রফি উঠুক আর্জেন্টিনার মেসির হাতে।

610

ব্রাজিলের জনপ্রিয় এক টিভি চ্যানেলের সাংবাদিক খোলাখুলি আর্জেন্টিনাকে সমর্থনের কথা জানিয়েছেন। লিখেছেন, ‘রাস্তায় আমার দিকে পাথর ছোঁড়ার আগে নিজের কথাটা বলতে দাও। আমি ব্রাজিলকে, ব্রাজিলের ফুটবলকে ভালবাসি। আমার অনেক আর্জেন্টিনীয় বন্ধু রয়েছে। ওদের জন্য আমি আর্জেন্টিনাকে সমর্থন করছি না। আমি সমর্থন করছি কারণ আমি ফুটবল ভালবাসি এবং মনে করি লিয়োনেল মেসির হাতে অন্তত একবার কাপ ওঠা উচিত’।

710

এরম একাধিক সমর্থক রয়েছে যারা মেসির জয় দেখতে চাইছে। আর এতেই ফাইনালের আগে বেজায় চটেছেন নেইমার। সেই সকল সমর্থকদের  চূড়ান্ত সমালোচনা করে ক্ষোভ উগড়ে দিয়েছেন নেইমার।

810

নেমার ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আমি ব্রাজিলীয় হিসেবে গর্বিত। আমার স্বপ্ন শুধু ব্রাজিল দলটাকে ঘিরেই। সমর্থকদের সঙ্গে জয়ের পর গান গাইতে ভাল লাগে। ব্রাজিল যেখানেই থাকুক না কেন, সেটা কোনও সুন্দরীদের প্রতিযোগিতা হোক বা অস্কার, আমি কোনওদিন ব্রাজিলকে আক্রমণ করিনি, কোনওদিন করবও না’।

910

ফাইনালের আগে দেশবাসীর একাংশের এহেন ভাবনাকে সমর্থন করতে পারছেন না নেইমার। তাই চটে গিয়েছেন। যদিও ফাইনালে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী নেইমার।

1010

ফাইনালের আগে নেইমার হুঙ্কার দিয়েছেন মেসি তার প্রিয় বন্ধু হলেও, ফাইনালে জিতবে ব্রাজিল। যদিও মেসির আর্জেন্টিনাকেই ফাইনালে চেয়েছিলেন নেইমার। অপরদিকে ট্রফি জিতেই ব্রাজিল ছাড়তে চান মেসিও। ফলে শেষ হাসি কে হাসে এখন সেটাই দেখার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos