প্রিয়জনকে জানান শুভেচ্ছা, রইল স্বাধীনতা দিবসের সেরা ১০টি শুভেচ্ছা বার্তা, দেখে নিন এক ঝলকে

দীর্ঘ লড়াইয়ের পর ১৫ অগস্ট ১৯৪৭ সালে ২০০ বছরেরও বেশি ব্রিটিশ শাসনের সমাপ্তি হয়। স্বাধীনতা পায় ভারত। বহু স্বাধীনতা সংগ্রামীর আত্মবলিদানে স্বাধীন হয়েছিল আমাদের ভারতবর্ষ। আগামী কাল পালিত হবে ৭৫ তম স্বাধীনতা দিবস। জাতি-ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল ভারতীয়ের কাছে দিনটি খুবই গুরুত্বপূর্ণ। মহাত্মা গান্ধী, জওহরলাল নেহেরু, সর্দার বল্লভভাই প্যাটেল, ভগত সিং, চন্দ্র শেখর আজাদ, সুভাষ চন্দ্র বসু সহ আরও অনেক নেতা ভারতীয় স্বাধীনতা সংগ্রামের বিশেষ ভূমিকা পালন করেছিলেন। তাঁদের ত্যাগ ও লড়াই স্বাধীন করেছিল ভারত মাতাকে। স্বাধীন ভারতে নিঃশ্বাস নেওয়ার সুযোগ করে দিয়েছিল প্রতিটি নাগরিককে। রাত পোহালেই সেই ঐতিহাসিক দিন। এবছর পালিত হবে ৭৫ তম স্বাধীনতা দিবস। এই বিশেষ দিনে সকলকে জানান শুভেচ্ছা। এই ১০টি মেসেজ থেকে বেছে নিন একটি।

Sayanita Chakraborty | Published : Aug 14, 2022 11:04 AM IST

110
প্রিয়জনকে জানান শুভেচ্ছা, রইল স্বাধীনতা দিবসের সেরা ১০টি শুভেচ্ছা বার্তা, দেখে নিন এক ঝলকে

আসুন আজ আমরা একটু সময় নিয়ে সেই বীর বিপ্লবীদের আত্মত্যাগের কথা স্মরণ করি, যারা নিজেদের নিঃশেষ করে আমাদের হাতে তুলে দিয়েছিল স্বাধীনতার তিরঙ্গা। শুভ স্বাধীনতা দিবস। – এমন বার্তা পাঠান সকল পরিচিত ব্যক্তিকে। এই দিনের শুরু হোক অন্য রকম। সকল চেনা পরিচিতকে জানান শুভেচ্ছা।  

210

স্বাধীনতা আমাদের জন্মগত অধিকার। আর সেই অধিকারকে আমাদের পূর্ণ মর্যাদা দেওয়া উচিত একজন প্রকৃত ভারতবাসী হিসেবে। জয় হিন্দ। শুভ হোক স্বাধীনতা দিবস।– পাঠাতে পারেন এই বার্তা। ভারতের স্বাধীনতা দিবস সারা দেশে একটি জাতীয় ছুটি হিসেবে পালন করা হয়। এটি আমাদের স্বাধীনতা আন্দোলন এবং ব্রিটিশ শাসন থেকে স্বাধীনতা অর্জনের জন্য আমাদের মুক্তিযোদ্ধাদের ত্যাগের কথা স্মরণ করিয়ে দেয়। 

310

স্বাধীনতা পাক তার পূর্ণ মর্যাদা। সাম্য ও মৈত্রী বজায় থাকুক এই দেশে। ধনধান্যে পূর্ণ থাকুক আমাদের দেশ। শুভ স্বাধীনতা দিবস। রাত পোহালেই ৭৫ তম স্বাধীনতা দিবস। প্রায় ২০০ বছর ইরেজদের অধীনে থাকার পর ১৯৪৭ সালের ১৫ অগস্ট স্বাধীনতা পায় ভারত। দিনটি সকলের কাছে গুরুত্বপূর্ণ। এদিন এই বার্তা পাঠাতে পারেন সকলকে। 

410

ঐক্যবন্ধ হয়ে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন। আসুন আজ সকলে মিলে দেশের পতাকার মান রক্ষার শপথ নিই। জয় হিন্দ। রইল স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। – স্বাধীনতা দিবসের দিন সকলকে পাঠাতে পারেন এই বার্তা। দীর্ঘ লড়াইয়ের পর ১৫ অগস্ট ১৯৪৭ সালে ২০০ বছরেরও বেশি ব্রিটিশ শাসনের সমাপ্তি হয়। ভারতের স্বাধীনতা আন্দোলন প্রথম বিশ্বযুদ্ধের সময় শুরু হয়েছিল।

510

স্বাধীনতা মানুষের প্রথম ও মহান একটি অধিকার। আসুন এই অধিকারটিকে আমরা পূর্ণ মর্যাদা দিয়ে স্বাধীনতা দিবসের দিনটিকে সাফল্যমণ্ডিত করে তুলি। শুভ স্বাধীনতা দিবস। – এমন বার্তা পাঠান সকল পরিচিত ব্যক্তিকে। দিনটি আমাদের জীবনে কতটা গুরুত্বপূর্ণ তা প্রকাশ পাক আপনার বার্তায়। এমন বার্তা পরিবার, আত্মীয়, ঘনিষ্ঠ সকল ব্যক্তিকে পাঠানো সম্ভব।  

610

স্বাধীনতা অর্জন করা সহজ কাজ নয়। কিন্তু, একে ছাড়া বেঁচে থাকাও কঠিন। তাই যে কোনও মূল্যে স্বাধীনতা অর্জন করাই আমাদের প্রথম কর্তব্য হওয়া উচিত- মহাত্মা গান্ধী। – স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাতে পাঠান গান্ধীজির এই বার্তা। সে সময় মহাত্মা গান্ধী, জওহরলাল নেহেরু, সর্দার বল্লভভাই প্যাটেল, ভগত সিং, চন্দ্র শেখর আজাদ, সুভাষ চন্দ্র বসু সহ আরও অনেক নেতা ভারতীয় স্বাধীনতা সংগ্রামের বিশেষ ভূমিকা পালন করেছিলেন।

710

এমন এক সুন্দর ঐক্যবদ্ধ দেশের অংশ হতে পেরে আমরা গর্বিত। দেশের এই বিশেষ দিনে সকলকে জানাই শুভেচ্ছা। – স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান এই বার্তায়। ভারতের স্বাধীনতা আন্দোলন প্রথম বিশ্বযুদ্ধের সময় শুরু হয়েছিল। দীর্ঘ লড়াইয়ের পর ১৫ অগস্ট ১৯৪৭ সালে ২০০ বছরেরও বেশি ব্রিটিশ শাসনের সমাপ্তি হয়।

810

৭৫ তম স্বাধীনতা দিবসের অনেক অনেক শুভেচ্ছা। চলুন আজকের দিনে একে অপরকে প্রতিজ্ঞা করি যে আগামী সময়ে আমাদের দেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সকলে উদ্যোগী হব। – স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান এই বার্তায়। অনেক মুক্তিযোদ্ধার আত্মত্যাগের সাক্ষী, যারা তাদের দেশ ও সহ নাগরিকদের জন্য জীবন উৎসর্গ করেছেন। এই দিনটি আমাদের মুক্তি যোদ্ধাদের, দেশের ইতিহাস, সংস্কৃতি এবং সামগ্রিকভাবে জাতির অর্জনকে সম্মান জানায়।

910

এই স্বাধীনতা দিবসে নিন বিশেষ অঙ্গিকার। দেশের উন্নতির জন্য সকলে হাতে হাত মিলিয়ে কাজ করুন চলি। শুভ স্বাধীনতা দিবস। – দিনের শুরুতে সকলকে পাঠান এমন বার্তা। আগামী কাল পালিত হবে ৭৫ তম স্বাধীনতা দিবস। জাতি-ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল ভারতীয়ের কাছে দিনটি খুবই গুরুত্বপূর্ণ। 

1010

আসুন এই স্বাধীনতা দিবসে আমরা আমাদের মহান দেশের শান্তি ও ঐক্য সুরক্ষিত রাখার শপথ গ্রহণ করি। স্বাধীনতা দিবস শুভেচ্ছা জানাই। – সকলকে পাঠাতে পারেন এই বার্তা। সে সময় দেশভাগের সময় সাম্প্রদায়িক দাঙ্গায় প্রচুর ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে। অনেকে অনেক মানুষ প্রাণ হারায় এবং ১ কোটি ৫০ লক্ষেরও বেশি মানুষ বাস্তুহারা হন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos