কোনোদিন জিমে না গিয়েই ফিটনেসে দু'দুটি বিশ্বরেকর্ড - অসাধ্য সাধন কী করে করলেন এই তরুণ, দেখুন

গুরুদাসপুর জেলার উমরওয়ালা গ্রামের বাসিন্দা ১৯ বছরের কুওয়ার অমৃতবীর সিং। কোনওদিন তিনি জিমেই যাননি। অথচ, পঞ্জাবের গুরুদাসপুর জেলার কিশোরটি ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে ফিটনেস সম্পর্কিত দুটি রেকর্ড স্থাপন করে ফেলেছেন। এক মিনিটে সর্বাধিক নাকল পুশআপ এবং ৩০ সেকেন্ডে সর্বাধিক সুপারম্যান পুশআপ দেওয়ার বিশ্বরেকর্ড এখন তারই দখলে।
 

amartya lahiri | Published : Aug 11, 2021 3:37 PM IST / Updated: Aug 11 2021, 09:08 PM IST

18
কোনোদিন জিমে না গিয়েই ফিটনেসে দু'দুটি বিশ্বরেকর্ড - অসাধ্য সাধন কী করে করলেন এই তরুণ, দেখুন

মজার বিষয় হল, দু'দুটি রেকর্ড গড়া অমৃতবীর কোনওদিন কোনও জিমের মুখদর্শন করেননি। বাড়িতেই ইট, সিমেন্ট, লোহার রড, খালি বোতল ইত্যাদি ব্যবহার করে নিজের ফিটনেস সরঞ্জাম তৈরি করে নিয়েছেন। নিজের বাড়ির ছাদেই তিনি ফিটনেস চর্চা করেন। 
 

28

 

টাইমস নাও-কে তিনি বলেছেন, 'আজকাল লোকেরা জিমে যাওয়া পছন্দ করে। জিম ছাড়া যেন ফিটনেসের অনুশীলন করা যায় না। কিন্তু, পালোয়ানরা কখনও জিমে যায় না'।

38

 

অমৃতবীর জানিয়েছেন, তিনি বিভিন্ন বড় ব্যক্তিত্বের জীবনী পড়া উপভোগ করেন। স্কুলে পড়তে ভগৎ সিং, কর্তার সিং সর্ভা, উধম সিং-দের মতো চরিত্রে অভিনয়ও করেছিলেন। তারাই ১৯ বছরের ছেলেটিকে জীবনে বড় কিছু করার অনুপ্রেরণা জুগিয়েছিল। এছাড়া তার বাবা এবং কাকাও ছোটবেলায় খেলাধুলা করতেন। তারাও তার ফিটনেসের অনুপ্রেরণা।

48

 

অমৃতবীর পড়াশোনায় ভালো ছিলেন না। দশম শ্রেণিতে গণিত পরীক্ষায় ফেল করেছিলেন। তারপর কয়েক মাস অবসাদ গ্রাস করেছিল তাকে। একদিন নিজেই নিজেকে বলেছিলেন, একটুকরো কাগজ তার ভবিষ্যত নির্ধারণ করতে পারে না। এরপরই ইউটিউবে একটি নাকল পুশআপ সম্পর্কিত ভিডিও দেখে তা অনুশীলন করা শুরু করেছিলেন।

58

তবে রেকর্ড গড়ার যাত্রাটা সহজ ছিল না। ২০১৯ সালের শেষের দিকে তিনি প্রথম রেকর্ডের জন্য আবেদন করেছিলেন। ইন্ডিয়া বুক অফ রেকর্ডস কর্তৃপক্ষ তার আবেদন প্রত্যাখ্যান করে জানিয়েছিল তার পুশআপের পদ্ধতি সঠিক নয়। ফের ইউটিউব ভিডিও থেকেই সাহায্য নিয়ে, অমৃতবীর তার লক্ষ্যের উদ্দেশে যাত্রা শুরু করছিলেন। 
 

68

২০২০ সালের জুলাই মাসে তিনি এক মিনিটে ১১8 টি নাকল পুশআপ দিয়ে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে স্থান করে নিয়েছেন। আর ২০২০ সালের সেপ্টেম্বরে তিনি ৩০ সেকেন্ডে ৩৫টি সুপারম্যান পুশআপ করে আরেকটি বিশ্বরেকর্ড করেন।
 

78

১৯ বছরের বিশ্বরেকর্ডধারী জানিয়েছেন, শরীর গঠনের জন্য প্রোটিন বা আলাদা কোনও খাদ্য গ্রহণ করেন না তিনি। বাড়িতে যা রান্না হয়, তাই তিনি খান। তার ফিটনেসের আসল রহস্য লুকিয়ে রয়েছে তার শৃঙ্খলায়। প্রতিদিন ভোর সাড়ে ৫ টায় উঠে তিনি দুই ঘন্টা অনুশীলন করেন। সন্ধ্যায় অনুশীলন করেন আরও দুই ঘন্টা।
 

88

ফিটনেস ছাড়াও তার আগ্রহ রয়েছে অভিনয়ে। সিনেমায় অভিনয় করতে ভালবাসেন তিনি। ইতিমধ্যেই দুটি ছবিতে অভিনয় করেছেন। রিয়্যালিটি শো 'হুনার পাঞ্জাব কা' -তে সেরা দশজন ফাইনালিস্টের মধ্যে একজন তিনি ছিলেন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos