আগামী সপ্তাহেই সত্তরে পা দিচ্ছেন প্রধানমন্ত্রী, জন্মদিনে ৭০টি কাজ করার সংকল্প করেছে বিজেপি

আগামী ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৭০ বছর পূর্ণ করবেন। ভারতীয় জনতা পার্টির নেতাকর্মীদের জন্য ওই দিনটি বিশেষ তাৎপর্যপূর্ণ তা বলার অপেক্ষা রাখে না। করোনা আবহেই তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে রাজ্যে রাজ্যে। গেরুয়া শিবিরে যেন উৎসবের আমেজ।
 

Asianet News Bangla | Published : Sep 11, 2020 12:45 PM IST

114
আগামী সপ্তাহেই সত্তরে পা দিচ্ছেন  প্রধানমন্ত্রী, জন্মদিনে ৭০টি কাজ করার সংকল্প করেছে বিজেপি


দেশের শাসনকর্তা হিসাবে নয় নয় করে ছয় বছর কাটিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর চেয়ারে বসেই এবার নিজের সত্তরতম জন্মদিনটি পালন করবেন তিনি। 

214

প্রত্যেক বছরই প্রধানমন্ত্রীর জন্মদিন আরম্ভর করেই পালন করে বিজেপি। কিন্তু এবার করোনা কালে পরিস্থিতি আলাদা। মহামারির জন্য প্রত্যেকই বর্তামনে গৃহবন্দি। যারা প্রয়োজন বাইরে বেরোচ্ছেন, তাঁদের সঙ্গী মাস্ক আর হ্যান্ড স্যানিটাইজার।
 

314

এই পরিস্থিতিতেও মোদীর জন্মদিন পালনের বিভিন্ন পরিকল্পনা ছকে নিয়েছে গেরুয়া শিবির। দেশজুড়ে মোদীর ৭০তম জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে বলে জানা গেছে। 

414

চলতি বছর মহালয়ার দিন ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর জন্মদিন পড়েছে। প্রত্যেকবার মোদী তাঁর জন্মদিন উযাদাপন করেন মায়ের সঙ্গে দেখা করে। এবার করোনা পরিস্থিতিতে তিনি তা করবেন কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

514

তবে বিজেপি কর্মকর্তারা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর জন্মদিন এবার সারা দেশে 'সেবা দিবস' হিসাবে পালনের পরিকল্পনা নেওয়া হয়েছে। 
 

614

তাই ১৪ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত 'সেবা সপ্তাহ' পালন করে মোদীর জন্মদিন উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে বিজেপি।

714

কোনও বড় অনুষ্ঠান না করে ওই দিন বিজেপি নেতা-কর্মীরা মাস্ক, স্যানিটাইজার এবং ওষুধ বিতরণ করবে বলে জানা যাচ্ছে। এছাড়াও বিভিন্ন জায়গায় দলের সমর্থকরা রক্তদান শিবিরের আয়োজন করবেন। এছাড়াও গরিব মনুষদের খাদ্য সামগ্রী ও ফল বিতরণ করা হবে। বুথস্তর থেকেই এগুলি করা হবে। বিজেপির এক নেতা জানিয়েছেন, করোনা মহামারীর কারণে কঠোরভাবে মেনে চলা হবে সামাজিক দূরত্বের নিয়ম। 

814


এছাড়াও গত ৬ বছরে মোদী সরকারের নানা প্রকল্পের প্রচার করবে বিজেপি কর্মীরা। করোনামহামারির সময়ে নেওয়া নানা পদক্ষেপ ও আত্মনির্ভর ভারত গুরুত্ব পাবে ওই প্রচারে।

914

১৭ সেপ্টেম্বর মোদীর সত্তরতম জন্মদিনে গেরুয়া শিবিরের পক্ষ থেকে দেশজুড়ে ৭০টি আলাদা আলাদা অনুষ্ঠানের আয়োজন করা হবে। 

1014


১৭ই সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর  জন্মদিনকে বিশেষ বানাতে ইতিমধ্যে মধ্যপ্রদেশ বিজেপি প্রস্তুতি নেওয়া শুরু করেছে। 
 

1114

পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়ের জয়ন্তী ২৫ সেপ্টেম্বর থেকে ‘আত্মনির্ভর ভারত' এর সংকল্পকে জনতার কাছে পৌঁছে দেওয়ার অভিযান শুরু করা হবে। এই অভিযান মহত্মা গান্ধীর জয়ন্তী ২ অক্টোবর পর্যন্ত চলবে। এই সময়ে আত্মনির্ভর ভারতের থিমে বিভিন্ন কার্যক্রমের আয়োজন করা হবে। আরেকদিকে, মহত্মা গান্ধীর জয়ন্তী ২ অক্টোবরে মহত্মা গান্ধীর সিদ্ধান্ত স্বদেশী, খাদি, স্বাবলম্বী তথা স্বচ্ছতার বিষয়ে জন জাগরণ কার্যক্রম চালানো হবে।

1214

এই সমস্ত কাজ গুলোকে সম্পন্ন করার জন্য মধ্যপ্রদেশের বিজেপি সভাপতি একটি সমিতি গঠন করেছেন। এই সমিতিতে রাজ্যের মন্ত্রী সমেত রাজ্যের বিভিন্ন বিশিষ্ট নেতারা থাকবেন।

1314


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে বিশেষ উপহার দিতে চায় বাংলার বিজেপি। দলীয় সূত্রে খবর, তারই অঙ্গ হিসেবে কোচবিহারে শুরু হয়েছে বিশেষ অভিযান। ৭০ তম জন্মদিনে প্রতি বুথ থেকে ৭০ জন করে নতুন সদস্য নথিভুক্ত করার টার্গেট নেওয়া হয়েছে।

 

1414


প্রধানমন্ত্রী মোদীর জন্মদিনে প্লাজমা দানে উৎসাহ দেওয়ার কর্মসূচি নিয়েছে দিল্লি বিজেপি। অন্যদিকে সেবা দিবসের নামা কর্মসূচি নিয়ে প্রস্তুতি চালাচ্ছে উত্তরাখণ্ডও।

Share this Photo Gallery
click me!
Recommended Photos