মহামারির কালো ছায়া, অক্টোবরের পর আবার ভারতে দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে করোনাভাইরাসের সংক্রমণ

রীতিমত রেকর্ড তৈরি করল করোনাভাইরাসেরের দৈনিক সংক্রমণ। স্বাস্থ্য় মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী সোমবার দৈনিক আক্রান্তের সংখ্যা ৪৬ হাজারের বেশি। যা ২০২১ সালে সবথেকে বেশি বলেও মন্ত্রকের পক্ষ থেকে দাবি করা হয়েছে। রবিবার দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ৪৩ হাজার। 
 

Asianet News Bangla | Published : Mar 22, 2021 7:15 AM IST / Updated: Mar 22 2021, 09:18 PM IST

110
মহামারির কালো ছায়া, অক্টোবরের পর আবার ভারতে দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে করোনাভাইরাসের সংক্রমণ

সোমবার ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ৯৫১। যা ২০২১ সালে সবথেকে বেশি বলেও স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে। রবিবার আক্রান্তের দৈনিক সংখ্যা ছিল প্রায় ৪৩ হাজার। গত চার দিন ধরেই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।
 

210

পাঁচ রাজ্যের ভোটের আগে অশনি সংকেত দেশে। নতুন করে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত চার দিন ধরেই এই ছবি সামনে আসছে। যা রীতিমত উদ্বেগ বাড়িছে বিশেষজ্ঞ ও চিকিৎসকদের। 
 

310

 জানুয়ারি মাস থেকেই শুরু হয়েছে টিকাকর্মসূচি। মার্চ মাস থেকে দ্বিতীয় পর্যায়ের টিকা কর্মসূচিও শুরু হয়ে গেছে। স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী এপর্যন্ত ৪ কোটিরও বেশি মানুষ টিকা পেয়েছেন। 
 

410

 এবার এক নজরে দেখে নিন বাংলার করোনা চিত্র। 
 

510

ইন্ডিয়ার কাউন্সির অব মেডিক্যাল রিসার্চ বা ICMR-এর পক্ষ থেকে জানান হয়েছে, কোভিড ১৯ এর জন্য এখনও পর্যন্ত ২৩, ৪৪, ৪৫, ৭৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যারমধ্যে শুধুবারই আট লক্ষের বেশি করোনা পরীক্ষা করা হয়েছে। 
 

610

স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী নভেম্বরের পর এই প্রথম আক্রান্তের সংখ্যা ৪৫ হাজারের গণ্ডি পার করল। কারণ শীতকালে আক্রান্তের পরিমাণ অনেকটাই কমেছিল। যা স্বস্তি দিয়েছিল চিকিৎসকদের। গত চার দিন ধরেই আক্রান্তের সংখ্যা ৪০ হাজারের গণ্ডি পার করছে বলেও জানিয়েছে মন্ত্রক। 
 

710

 স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত এক সপ্তাহ ধরে করোনাভাইরাস মামলা তীব্রতার সঙ্গে বৃদ্ধি পাচ্ছে মহারাষ্ট্র দিল্লিসহ ভারতের আটটি রাজ্যে। 

810

রবিবার পর্যন্ত করোনা ভাইরাসেরে আক্রান্তের ৭৭.৭ শতাংশ মহারাষ্ট্র, কর্ণাটক, গুজরাত  ও মধ্যপ্রদেশে সীমাবদ্ধ ছিল। 
 

910

রবিবার পর্যন্ত করোনা ভাইরাসেরে আক্রান্তের ৭৭.৭ শতাংশ মহারাষ্ট্র, কর্ণাটক, গুজরাত  ও মধ্যপ্রদেশে সীমাবদ্ধ ছিল। 
 

1010

স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী করোনা আক্রান্ত রাজ্যগুলির ক্রমতালিকায় থাকা প্রথম পাঁচটি রাজ্য হল -- মহারাষ্ট্র, পঞ্জাব, কেরল, কর্ণাটক, গুজরাত, 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos