কমলা সতর্কতা হায়দরাবাদে, প্রবল বৃষ্টিতে ঝরনার জলে তলিয়ে গেল তরুণী


প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত তেলেঙ্গনা। রাজ্যের প্রায় সমস্ত জেলাতেই সতর্ক বার্তা জারি করা হয়েছে। গুরুত্বপূর্ণ শহর হায়দরাবাদে জারি করা হয়েছে কমলা সতর্কতা। শনিবার পর্যন্ত প্রবল বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। 

Asianet News Bangla | Published : Jul 22, 2021 1:33 PM IST

17
কমলা সতর্কতা হায়দরাবাদে, প্রবল বৃষ্টিতে ঝরনার জলে তলিয়ে গেল তরুণী

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত তেলাঙ্গনার বিস্তীর্ণ এলাকা। আবহাওয়া দফতরের পূর্বাভাস মেনেই বৃহস্পতিবার রাজ্যের প্রায় সর্বত্র প্রবল বৃষ্টি হয়। 

27

 হায়দরাবাদে এখনও পর্যন্ত মাঝারি বৃষ্টি হয়েছে। তবে এখানে কমলা সতর্কতা জারি করা হয়েছে। ইতিমধ্যে জমা জলের কারণে বেশ কিছু এলাকার বিদ্যুৎ সংযোগ ছিন্ন হয়ে গেছে। সমস্যা দেখা দিয়েছে পাণিয় জলের। 

37

তেলাঙ্গনা প্রশাসন জানিয়েছে নির্মল এলাকায় রাতভর প্রবল বৃষ্টি হয়েছে। নরসাপুর এলাকায় ২৩৩.৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। 
 

47

বেশ কিছু নদীর জল বেড়েছে। হায়দরাবাদ, আদিলাবাদ, নিজমবাদসহ বেশ কয়েকটি এলাকায় প্রশাসনিক আধিকারিকদের সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। 
 

57

অন্যদিকে ছুটি বাতিল করে কাজে ফিরতে নির্দেশ দেওয়া হয়েছে সেচদফতরের কর্মীদের। বেশ কয়েকটি জলাশয়ের জল ইতিমধ্যেই ছাপিয়ে গেছে। বন্যা নিয়ন্ত্রণে সবরকম প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও নির্দেশ দেোয়া হয়েছে। 
 

67

এখনও পর্যন্ত একজন নিখোঁজ রয়েছে। পানগিদি মাদারা জলপ্রপাতের জলের তোড়ে ২৩ বছরের তরুণী তলিয়ে যেতে পারে বলেও আশঙ্কা করা হয়েছে। বেশ কয়েকটি এলাকার মাটি কেটে জমা জল বার করা হচ্ছে। 

77

 তেলাঙ্গনার ১৬টি জেলাকে ইতিমধ্যেই বন্যা বিধ্বস্ত বলে ঘোষণা করা হয়েছে। সংশ্লিষ্ট জেলাগুলিতে প্রয়োজনীয় খাবার জল পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। শুরু হয়েছে উদ্ধারকাজ। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos