করোনা বিশ্বে গড় আক্রান্তের তালিকায় 'স্বস্তিজনক' স্থানে ভারত, তথ্য দিয়ে জানাল স্বাস্থ্য মন্ত্রক

করোনাভাইরাসে দেশে আক্রান্তের সংখ্যা ৪২ হাজারেরও বেশি। রবি ও সোমবার পরপর দুদিনই আক্রান্তের গড় ছিল ৯০ হাজার। মঙ্গলবার আক্রান্তের সংখ্যা কিছুটা কমে হয়েছে ৭৫ হাজার। তবে হত ২৪ ঘণ্টায় ১ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। এই অবস্থায় দেশের মানুষকে আশ্বস্থ করল স্বাস্থ্য  মন্ত্রক। স্বাস্থ্য মন্ত্রেকের পক্ষ থেকে জানান হয়েছে  দেশে গড় আক্রান্তের সংখ্যা এখনও বিশ্বের সর্বনিম্ন। একই সঙ্গে দাবি করা হয়েছে দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর হারও আগের তুলনায় অনেকাই কমেছে। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া হিসেব করোনা বিশ্বের ক্রম তালিকায় দ্বিতীয় ক্ষতিগ্রস্ত দেশ ভারত। প্রথম স্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। 

Asianet News Bangla | Published : Sep 8, 2020 2:31 PM IST

110
করোনা বিশ্বে গড় আক্রান্তের তালিকায় 'স্বস্তিজনক' স্থানে ভারত, তথ্য দিয়ে জানাল স্বাস্থ্য মন্ত্রক

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে ভারতে প্রতি মিলিয়নে আক্রান্তের সংখ্যা ৩,১০২। যা বিশ্বে সর্বনিম্ন। 

210

স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে, ব্রাজিল আর মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতি মিলিয়নে করোনা আক্রান্তের সংখ্যা ভারতের থেকে প্রায় ৬ গুণ বেশি। 
 

310

বিশ্বে প্রতি মিলিয়নে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩,৫২৭। আর সেই তালিকায় প্রথমেই রয়েছে আমেরিকা। প্রতি মিলিয়নে আক্রান্ত ১৯৫৪৯ জন। 


 

410

ব্রাজিলে প্রতি মিলিয়নে আক্রান্ত ১৯৫১৪ জন। রাশিয়াতে সেই সংখ্যা ৭০৬৩। আর মেক্সিকোতে প্রতি মিলিয়নে আক্রান্তের সংখ্যা ৪৯৪৫। 
 

510

ভারতে এখনও পর্যন্ত আক্রান্তের গড় ৩১০২-এর মধ্যেই সীমাবদ্ধ রয়েছে। যা  অন্য়ান্য দেশগুলির তুলনায় অনেকটাই কম। 

610

একই সঙ্গে স্বাস্থ্য মন্ত্রকের তরফে বলা হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর হারও অনেকটাই কমেছে। অগাস্টের প্রথম সপ্তাহে ছিল ২.১৫ শতাংশ। আর বর্তমানে তা নেমে এসেছে ১.৭০ শতাংশে। 

710

স্বাস্থ্য মন্ত্রকের তরফে বলা হয়েছে বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃতের হার ৩.০৪ শতাংশ। এদিন স্বাস্থ্য মন্ত্রকের তরফে জনানা হয়েছে, প্রচুন মানুষ আক্রান্ত হলেও অনেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরতে পারছেন। 
 

810

স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানান হয়েছে, ভারতে প্রতি মিলিয়নে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মাত্র ৫৩ জনের। সেখানেও অন্যান্য দেশগুলির তুলনা অনেকটাই সন্তোষজনক অবস্থায় রয়েছে ভারত। বেশ কয়েকটি দেশে এই হার ৫০০-৬০০ তে গিয়ে ঠেকেছে। 
 

910

স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানান হয়েছে করোনাভাইরাসের সংক্রমণ রুখতে ইতিমধ্যেই দেশে বাড়ান হয়েছে নমুনা পরীক্ষার সংখ্যা। ২৮ অগাস্ট পর্যন্ত মিলিয়নপ্রতি ২৬হাজারেরও বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে। 
 

1010

দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর হার কমে যাওয়ার জন্য স্বাস্থ্য মন্ত্রক স্বাগত জানিয়েছে দেশের চিকিৎসক আর স্বাস্থ্য কর্মীদের। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos