মন কি বাত অনুষ্ঠানে 'ভিদা' আর 'সোফি'-র প্রশংসায় মোদী, আলাপ করুন দুই কুকুরের সঙ্গে

প্রধানমন্ত্রী নরেন্দ্রব মোদী তাঁর ৬৮ তম মন কি বাত অনুষ্ঠানে দেশের সুরক্ষা অভিযানে সারমেয়দের ভূমিকার কথা বলেছিলেন। সেই প্রসঙ্গেই তিনি উত্থাপন করেন 'ভিদা' আর  'সোফি'-র কথা। ভারতীয় সেনাবাহিনীর ভরসাযোগ্য দুই সারমেয়। ৭৪তম স্বাধীনতী দিবসে দুই সারমেয়কে চিফ আর্মি স্টাফ কমেনডেশন কার্ড প্রদান করা হয়েছে। আলাপ করুন ভারতীয় সেনাবাহিনীর ভরসা যোগ্য দুই সারমেয়র সঙ্গে। এই দুই সারমের কথায় বলার পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশবাসীর কাছে আবেদন জানিয়েছেন আগামী দিনে যেন দেশীয় কুকুর পোষার দিকেই জোর দেওয়া হয়। 

Asianet News Bangla | Published : Aug 30, 2020 9:51 AM IST

18
মন কি বাত অনুষ্ঠানে 'ভিদা'  আর 'সোফি'-র প্রশংসায় মোদী, আলাপ করুন দুই কুকুরের সঙ্গে

ভিডা ল্যাব্রাডর আর স্প্যানিয়েন প্রজাতির সারমেয়। দুইটি কুকুরকেই স্বাধীনতা দিবসেব অনুষ্ঠানে চিফ অফ আর্মি স্টাফ কমেনডেশন কার্ড প্রদান করা হয়েছে। 
 

28

রবিবার মন কি বা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই দুটি সারমেয়র ভূয়সী প্রশংসা করেন। 
 

38

নর্দান কমান্ডে অবস্থান সেনা কুকুল ইউনিটের সদস্য ভিদা। মাটির নিচে পুঁতে রাখা পাঁচটি মাইন উদ্ধার করেছিল। একই সঙ্গে সনাক্ত করেছিল একটি গ্রেনেডও। আর ভিডার এই কর্মদক্ষাতায় প্রাণ বেঁচেছিল বহু জওয়ানের। 

48

 স্পেশাল ফ্রন্টিয়ার ফোর্সের বা বোম্ব ডিসপোজাল স্কোয়াডের সদস্য সোফি।   বিস্ফোরক সনাক্তকারী এই কুকুরটি উদ্ধার করেছিল প্রচুর আইইডি। 

58

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন মন কি বাত অনুষ্ঠানে বলেন দেশের সুরক্ষায় সারমেয়দের গুরুত্বপূর্ণ যোগদান রয়েছে। আর দেশের সুরক্ষার জন্য সেনাবাহিনীর বেশ কয়েকটি সারমেয়র মৃত্যু পর্যন্ত হয়েছে। 
 

68

ভারতীয় সেনাবাহিনীর সারমেয় ইউনিটের নাম সাইলেন্ট অয়ারিয়র্স। এটি বারবারই প্রমান করেছে যে এটি দেশের একটি সুরক্ষা সম্পদ। 

78

এদিন মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশীয় কুকুর পোষার ওপর জোর দেন। 

88

তিনি বলেন আত্মনির্ভর ভারত গঠনই এখন মন্ত্র। তাই  বাড়িতে যদি কেউ কুকুর রাখার কথা ভাবেন তাহলে তিনি যেন দেশীয় প্রজাতিক কুকুর রাখেন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos