বিশ্বের প্রভাবশালী ব্যক্তিত্বদের তালিকায় ফের 'জ্বলবা' নমোর, টাইম ম্যাগাজিন স্থান পেলেন পিচাই ও আয়ুষ্মানও

 বিশ্বের সবথেকে প্রসিদ্ধা ম্যাগাজিনের মধ্যে একটি টাইম ম্যাগাজিন। এই বিশ্বখ্যাত ম্যাগাজিন  ২০২০ সালের সবথেকে প্রভাবশালী ব্যাক্তিদের তালিকা প্রকাশ করেছে। টাইম ম্যাগাজিন প্রতি বছরই এই লিস্ট সামনে আনে। এই তালিকায় বিভিন্ন  দেশের প্রভাবশালী ব্যাক্তিদের নাম থাকে। এই তালিকায় আরও একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম যুক্ত হয়েছে। 
 

Asianet News Bangla | Published : Sep 23, 2020 9:01 AM IST / Updated: Sep 23 2020, 02:41 PM IST

19
বিশ্বের প্রভাবশালী ব্যক্তিত্বদের তালিকায় ফের 'জ্বলবা' নমোর, টাইম ম্যাগাজিন স্থান পেলেন পিচাই ও আয়ুষ্মানও

টাইম ম্যাগাজিনের বিচারে বিশ্বের ১০০ জন প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এনিয়ে দ্বিতীয়বার তিনি এই তালিকায় এলেন। 

29

টাইম ম্যাগাজিনের বিশ্বের প্রভাবশালী ব্যাক্তিদের তালিকায় একমাত্র ভারতীয় রাজনীতিক হিসেবে রয়েছে নরেন্দ্র মোদীর নাম।

39

টাইম বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যাক্তিদের নিজেদের ম্যাগাজিনে জায়গা দেয়। এবার প্রায় দুই ডজন নতুন নামকে তালিকাভুক্ত করা হয়েছে। নরেন্দ্র মোদী একমাত্র ভারতীয় নেতা, যাকে এবারের লিস্টে যুক্ত করা হয়েছে।

49

টাইম ম্যাগাজিনর ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় ভারতীয় অভিনেতাদের মধ্যে একমাত্র রয়েছেন আয়ুষ্মান খুরানা। তিনি ইনস্টাগ্রামে লিখেছেন, "বিশ্বের ১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় আমি। এই গ্রুপের অংশ হতে পেরে সম্মানিত।"

59

মোদী ও আয়ুষ্মান ছাড়াও  গুগলের সিইও সুন্দর পিচাই, অধ্যাপক রবীন্দ্র গুপ্তা, শাহিন বাগের বিলকিস দাদি ১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় থাকা ভারতীয়দের মধ্যে রয়েছেন।

69

শাহিন বাগের দাদি বিলকিসের বয়স ৮২ বছর। শাহিনবাগ আন্দোলনের সময় বিলকিস শিরোনামে উঠে এসেছিলেন।

79

এছাড়াও গত বছর লন্ডনে এক রোগীকে এইচআইভি থেকে সুস্থ করায় প্রোফেসর রবিন্দ্র গুপ্তাকেও এই তালিকায় রাখা হয়েছে।

89


১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় রয়েছেন অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, কমলা হ্যারিস, জো বাইডেন, চিনের প্রেসিডেন্ট শি জিনপিং, অ্যামেরিকার ফিজিশিয়ান অ্যান্থনি ফৌসি, নাসার বিজ্ঞানী ক্রিশ্চিনা কোচ, জেসিকা মের ও ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো। 

99

কিন্তু আশ্চর্যজনক হল, এবার আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের উপরে চিনের শাসক জিনপিংকে রাখা হয়েছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos