মাতৃত্ব থেকে রাজপাটের দায়িত্ব, একা হাতেই সামলান এই রাজকন্যা

এই রাজকন্য়ার গল্প একটু অন্যরকম। বাইরে থেকে রঙিন জীবন দেখতে লাগলেও, প্রচুর ওঠা-নামার মধ্যে দিয়েই কেটেছে সময়। পারিবারিক ব্যবসা একা হাতেই পরিচালনা করেন তিনি। পাশপাশি রয়েছে সংসার ও তিন সন্তানের দায়িত্ব। মডেলিং, সমাজ সেবা থেকে শুরু করে রাজপাট, সংসার, সন্তানের দায়িত্ব সমানভাবে পালন করে চলেছেন একা হাতে। মার্কিন যুক্তরাষ্ট্রের ফার্স্ট ফ্যামিলির প্রথম ইহুদি সদস্য তিনি। বিয়ের আগেই তিনি তাঁর ধর্ম রূপান্তর করেন।

deblina dey | Published : Feb 26, 2020 11:55 AM IST / Updated: Feb 26 2020, 05:38 PM IST

110
মাতৃত্ব থেকে রাজপাটের দায়িত্ব, একা হাতেই সামলান এই রাজকন্যা
১৯৮১ সালের ৩০ অক্টোবর মা ইভানা ও বাবা ডোনাল্ড ট্রাম্পের ঘরে, নিউইয়র্কের ম্যানহাটনে জন্মগ্রহণ করেন ইভাঙ্কা। খুব ছোট বয়েসেই মা-বাবার বিবাহ বিচ্ছেদের সাক্ষী হতে হয় তাঁকে। এর ফলে অনেকটা সময় তাঁকে কাটাতে হয় বোর্ডিং স্কুলে।
210
মায়ের কাছেই বড় হন ইভাঙ্কা ১৫ বছর বয়স পর্যন্ত ম্যানহাটনের চ্যাপিন স্কুলে তিনি পড়াশোনা করেছিলেন। তারপর তাঁকে পাঠানো হয় কানেকটিকাটের এক বোর্ডিং স্কুলে। এরপর গ্রাজুয়েট করার পরে, তিনি দু'বছর ধরে জর্জিটাউন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন।
310
তারপরে পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়ার্টন স্কুলে ভর্তি হন। সেখান থেকে তিনি ২০০৪ সালে অর্থনীতিতে স্নাতক করে গ্রাজুয়েট কম লওড ডিগ্রি অর্জন করেন। স্কুলে পড়াকালীন তিনি মডেলিং এর সঙ্গে যুক্ত হন। তিনি টমি হিলফিগার এবং সাসন জিন্স এর বিজ্ঞাপণেও কাজ করেছেন।
410
মার্কিন যুক্তরাষ্টের নির্বাচিত রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্প। পেশায় তিনি একজন আমেরিকান ব্যবসায়ী সেই সঙ্গে একজন পেশাদার ফ্যাশন মডেলও।
510
কলেজে পড়ার তাঁর সম্পর্ক ছিল গ্রেগ হার্শ-এর সঙ্গে। পেশায় যিনি একজন ইনভেস্টমেন্ট ব্যাঙ্কার। তবে চার বছর পরে সে সম্পর্ক ভেঙে যায়। এরপর ইভাঙ্কার জীবনে আসে বিঙ্গো গুবেলমান। এই সম্পর্কও চার বছরের বেশি দিন স্থায়ী হয়নি। বার বার সম্পর্ক ভাঙ্গায় বেশ হতাশাগ্রস্থ হয়ে পড়েন তিনি।
610
২০০৫ সালে জারেড কুশনার-এর সঙ্গে প্রথম দেখা করেন। সেই সময় সম্পর্ক তৈরি হলেও তা স্থায়ী হয়নি বেশিদিন। এরপর আবার ২০০৯ সালে তাঁরা বিয়ে করেন। ইভাঙ্কা ও জারেড-এর রয়েছে তিন সন্তান। একটি কন্যা ও দুটি পুত্র সন্তান।
710
এরপর বাবার কোম্পানি ডোনাল্ড ট্রাম্প অর্গানাইজেশনের এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট। সেখানে তিনি তাঁর ইভাঙ্কা ট্রাম্প তাঁর বাবার সিনিয়র অ্যাডভাইজার এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ফার্স্ট ফ্যামিলির প্রথম ইহুদি সদস্য, তার স্বামী জেরাড কুশনারকে বিয়ে করার আগে তিনি ইহুদি ধর্মে রূপান্তরিত হন।
810
মার্চ ২০১৭ থেকে তিনি তার বাবার রাষ্ট্রপতি প্রশাসনে কাজ শুরু করেন। তিনি তাঁর বাবার প্রশাসনে একজন সরকারী কর্মচারী হওয়ার আগেও রাষ্ট্রপতির অভ্যন্তরীণ সদস্যের অংশ হিসেবে তিনি বিবেচিত হন।
910
ইভাঙ্কা তাঁর পরিবারের চতুর্থ প্রজন্ম যিনি তাঁর পারিবারিক ব্যবসা সামলাচ্ছেন। সেই সঙ্গে পরিবারের মালিকানাধীন ট্রাম্প সংস্থার নির্বাহী সহ-সভাপতি হিসাবে কিছু সময়ের জন্য দায়িত্ব পালন করেছিলেন। তিনি তাঁর বাবার টেলিভিশন শো দ্য অ্যাপ্রেন্টিসে বোর্ডরুমের বিচারকও ছিলেন।
1010
২০১৭-এর মার্চ মাসে তিনি ট্রাম্প সংস্থা ছেড়ে একজন সিনিয়র উপদেষ্টা হিসাবে বাবার রাষ্ট্রপতি প্রশাসনে দায়িত্ব পালন শুরু করেন। ২০১৭ সালে নির্বাচনে জয়ী হয়ে ডোনাল্ড ট্রাম্প ইউনাটেড স্টেট এর ৪৫ তম প্রেসিডেন্ট পদে নিযুক্ত হন। ২০১৫ সালে, তিনি প্রকাশ্যে তার বাবার নির্বাচনী প্রচারে সমর্থন করেছিলেন। একইসঙ্গে নির্বাচনে সমর্থন এবং রক্ষার জন্য জনসমক্ষে উপস্থিত হয়ে প্রচারে অংশ নিয়েছিলেন।
Share this Photo Gallery
click me!
Recommended Photos