কিম জং-এর বোনের জায়গা দখল করলেন 'পপ-তারকা' প্রাক্তন প্রেমিকা, রহস্যজনকভাবে উধাও বউ

উত্তর কোরিয়ার একচ্ছত্র নেতা কিম জং-উন। এতদিন তাঁর বোন কিম ইয়ো-জং'ই তাঁর পরবর্তী শাসক বলে মনে করা হতো। কিমের প্রশাসনেও দুই নম্বর জায়গাটি ছিল তাঁরই। কিন্তু, অতি সম্প্রতি ইয়ো-জং-এর জায়গাটি দখল করে নিয়েছেন কিম জং-উন প্রাক্তন প্রেমিকা, এমনটাই শোনা যাচ্ছে। এই প্রাক্তন প্রেমিকা আবার উত্তর কোরিয়ার একজন জনপ্রিয় পপ-তারকা-ও বটে।

amartya lahiri | Published : Oct 31, 2020 12:48 PM IST / Updated: Nov 08 2020, 11:43 AM IST

19
কিম জং-এর বোনের জায়গা দখল করলেন 'পপ-তারকা' প্রাক্তন প্রেমিকা, রহস্যজনকভাবে উধাও বউ

হঠাৎ দেখা গেল প্রাক্তন প্রেমিকাকে

গত ১০ অক্টোবর কোরিয়ান পিপলস আর্মি তার সামরিক শক্তির প্রদর্শনী করেছিল। পিয়ংইয়ং-এর রাজপথে হয়েছিল জমকালো কুচকাওয়াজ। সেখানে বিশিষ্টজনদের আসনে নিয়ে যাওয়ার কাজ করতে দেখা গিয়েছিল মোরানবং পপ ব্যান্ডের লিড ভোকাল, জনপ্রিয় পপ তারকা হিউং সং-ওয়ল'কে। কিম-কে দেওয়া ফুলের স্তবকগুলিও তিনিই কিমের হাত থেকে নিয়ে সরিয়ে রাখছিলেন। এইসব কাজগুলি এর আগে কিমের বোন ইয়ো-জং-ই করে থাকতেন। কিন্তু কুচকাওয়াজে তাঁকে বসে থাকতে দেখা গিয়েছিল অনেক নিচু তলার কর্মকর্তাদের সঙ্গে।

 

29

সামনের সারিতে থাকতেন কিম ইয়ো-জং
 
অথচ এর আগে ইয়ো-জং'কে উত্তর কোরিয়ার বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্মকাণ্ডে সামনের সারিতে দেখা যেত। ২০১৮ সালের শীতকালীন অলিম্পিকে তিনিই উত্তর কোরিয়ার প্রতিনিধিত্ব করেছিলেন। যা দক্ষিণের সঙ্গে তাদের সম্পর্ক সহজ করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল। তার পরের বছরই ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কিম জং-উন'এর শীর্ষ সম্মেলনে তিনি কিমের সঙ্গী হয়েছিলেন। এছাড়াও গত কয়েক বছরে বেশ কয়েকটি আন্তর্জাতিক ক্ষেত্রে তিনি উত্তর কোরিয়ার প্রতিনিধিত্ব করেছেন।

 

39

এখন প্রশ্ন হল কে এই হিউং সং-ওয়ল?

৪৩ বছর বয়সী এই পপ তারকার সঙ্গে উত্তর কোরিয়ার ৩৬ বছরের স্বৈরশাসকের একসময় জমজমাট প্রেম ছিল বলে জানা যায়। সেটা প্রায় ১০ বছর আগের কথা। হিউং তখন সবেমাত্র সুইজারল্যান্ড থেকে পড়াশোনা করে দেশে ফিরে এসেছিলেন। কিন্তু কিমের বাবার তাঁদের সম্পর্কে আপত্তি ছিল বলে সেই সম্পর্ক ভেঙে গিয়েছিল। তবে এখন হিউং আবার কিমের জীবনে ফিরে এসেছেন বলে জানা যাচ্ছে। অন্তত, কিম ইয়ো-জং'এর দায়িত্বগুলি আপাতত তিনিই পালন করছেন। কিমের এই গ্ল্যামারাস বান্ধবী কিন্তু উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির একজন সদস্যও বটে।

 

49

কবে হঠাৎ পিছিয়ে গেলেন ইয়ো-জং

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, ইয়ো-জং'এর অধঃপতনের শুরু গত এপ্রিল মাসে তাঁদের প্রয়াত দাদুর জন্মদিনের অনুষ্ঠানে। এই বছর উত্তর কোরিয়ার ক্যালেন্ডারের এই সবচেয়ে গুরুত্বপূর্ণ দিনটিতে সামনে আসেননি কিম জং-উন। তাঁর জায়গায় ছিলেন ৩২ বছরের কিম ইয়ো-জং। সেই সময়ই কিমের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছিল এবং ইয়ো-জং'ই তাঁর দাদার জায়গা নেবেন বলে জল্পনা শুরু হয়।

 

59

চেয়ার হারানোর ভয় পাচ্ছেন কিম

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, সব স্বৈরশাসকদের যে সমস্যা হয়, সেই অবিশ্বাসের রোগে ভোগেন কিম জং-উন'ও। বিশেষ করে ইয়ো-জং'এর প্রতি কিম-এর বিশ্বাস হারানোর যথেষ্ট কারণ রয়েছে। কারণ, কিমের এই জাঁদরেল বোনই তাঁর জায়গা নেওয়ার জন্য উপযুক্ত ব্যক্তি।

 

69

কেন ভয় পাচ্ছেন কিম?
 
১. কিমের তিন সন্তানের সবচেয়ে বড়টির বয়স দশ বছর। সে বাবার উত্তরাধিকারী হওয়ার মতো অবস্থায় নেই।

২. উত্তর কোরিয়ার উচ্চপদস্থ কর্মকর্তাদের খুবই পছন্দের ব্যক্তি

৩. অতি দ্রুত রাজনৈতিক উচ্চতায় উত্থান ঘটেছে তাঁর

 

79

কিমের বান্ধবীর যৌন ভিডিও

মজার বিষয় হয়, ২০১৩ সালে ফায়ারিং স্কোয়াডের সামনে দাঁড় করিয়ে হিউং সং-ওয়ল'কে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিল বলে সোনা গিয়েছিল। তার পিছনে রয়েছে হিউং-এর একটি কেচ্ছা। তাঁর ব্যান্ডের অন্যান্য গায়ক এবং নৃত্যশিল্পীদের সঙ্গে  তাঁর বেশ কয়েকটি যৌনতার ভিডিও ফাঁস হয়েছিল। তারপরই তাঁকে মৃত্য়ুদণ্ড দেওয়া হয়েছে বলে রটেছিল। যদিও পরের বছরই জাতীয় সৃজনশীল কর্মীদের সমাবেশে মঞ্চ আলো করে বক্তৃতা দিয়েছিলেন তিনি।

 

89

চোরি চোরি চুপকে চুপকে

কিমের সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার পর হিউং উত্তর কোরিয়ার একজন উচ্চ পদস্থ আধিকারিককে বিয়ে করেছেন বলে জানা যায়। তাঁদের এক সন্তান-ও রয়েছে। অন্যদিকে কিম জং-উনও বিয়ে করেছেন রি সোল-জু'কে। তবে কিম এবং হিউং এখনও গোপনে প্রেমটা চালিয়ে যাচ্ছেন বলেই গুঞ্জন রয়েছে।

 

99

উধাও কিমের বউ

এদিকে প্রকাশ্যে যখন কিম ও তাঁর প্রাক্তন প্রেমিকাকে একসঙ্গে দেখা যাচ্ছে, সেই সময়ই আচমকা একেবারেই দেখা মিলছে না তাঁর ৩১ বছরের স্ত্রী রি সোল-জু'এর। গত জানুয়ারি মাস থেকে প্রকাশ্যে তাঁকে দেখা যায়নি। অনেকে বলছেন সম্ভবত তিনি চতুর্থবারের জন্য সন্তানসম্ভবা।

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos