তান্ডব চলছে পাকিস্তানে, ইমরান খান সরকারকে নাকানিচোবানি খাইয়ে একদিনে মৃত ১৭

একদিকে অর্থনৈতিক ভাবে ভেঙে পড়ছে পাকিস্তানের পরিকাঠামো, অন্যদিকে আবহাওয়ার খামখেয়ালিপনায় বিদ্ধস্ত পাকিস্তান। এই জোড়া ফলায় আপাতত নাকানি চোবানি খাচ্ছে ইমরান খান (Imran Khan) সরকার। পাকিস্তানে (northern Pakistan) গত তিন দিন ধরে টানা ভারী বৃষ্টি (Torrential rain) ও বৃষ্টির ফলে সৃষ্ট বন্যায় (Flood) ১৭ জনের মৃত্যু হয়েছে। 

Parna Sengupta | Published : Sep 12, 2021 8:48 AM IST

18
তান্ডব চলছে পাকিস্তানে, ইমরান খান সরকারকে নাকানিচোবানি খাইয়ে একদিনে মৃত ১৭

টানা বৃষ্টি। ভারী বর্ষণের ফলে কার্যত বন্যা পরিস্থিতি উত্তর পাকিস্তানে। বৃষ্টি ও বন্যায় মৃত্যু হয়েছে ১৭ জনের। বেসরকারি সূত্রে এই সংখ্যা আরও বেশি। 

28

পাকিস্তানের জাতীয় বিপর্যয় মোকাবিলা সংস্থা কাজ চালাচ্ছে গোটা প্রদেশ জুড়ে। একের পর এক কাদা ধ্বসে গ্রামের পর গ্রাম মাটির তলায়। রবিবার ভেঙেছে একাধিক বাড়িও। 

38

উত্তর পশ্চিম পাকিস্তানের অবস্থা শোচনীয়। প্রশাসনিক আধিকারিক মহম্মদ নওয়াজ জানান, সাতজনের দেহ উদ্ধার করা গিয়েছে। কাঁচা বাড়ি ভেঙে মৃত্যু হয়েছে একাধিক মানুষের। 

48

উদ্ধারকারীর দল নামানো হয়েছে দেহ খুঁজে বের করার জন্য। কোনওভাবে কেউ জীবন্ত অবস্থায় আটকে থাকার সম্ভাবনাও খতিয়ে দেখছেন আধিকারিকরা। সবচেয়ে বেশি খারাপ পরিস্থিতি অ্যাবোটাবাদের।  

58

বৃষ্টি ও বন্যার কারণে গত তিন দিনে উত্তরপশ্চিমাঞ্চলের খাইবার পাখতুনখাওয়া প্রদেশ, দক্ষিণের সিন্ধ প্রদেশে, পঞ্জাব প্রদেশে বহু মানুষের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এছাড়াও পাকিস্তান অধিকৃত কাশ্মীর অঞ্চলের গিলগিট বালতিস্তান থেকেও মৃত্যুর খবর মিলেছে। 

68

নওয়াজ জানান, একাধিক বাড়ি ভেসে গিয়েছে। গত কয়েকদিনে পরপর কাদাধস নেমেছে গ্রামগুলিতে। রবিবারই এক দম্পতি ও তাঁদের দুই সন্তানের মৃত্যু হয়েছে। 

78

জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতর জানিয়েছে ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ সহায়তা পাঠানো হচ্ছে, কিন্তু পাহাড়ি এলাকায় কাদা ধসের কারণে তা পৌঁছতে দেরী হচ্ছে। রাস্তা পরিষ্কার করার চেষ্টা চলছে। 

88

পাকিস্তানে বর্ষার মরসুম চলে সেপ্টেম্বর মাসের মাঝ পর্যন্ত। প্রতি বছরই এই পরিস্থিতি তৈরি হয়। মানুষের মৃত্যু থেকে সম্পত্তির ক্ষয়ক্ষতি প্রতি বছরই টানা বৃষ্টির কারণে হয়। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos