আইপিএল ২০২০ ফাইনালের এমন ৬টি তথ্য, যা জানতেই হবে আপনাকে

আজ আইপিএল ২০২০-র মেগা ফাইনালে মুখোমুখি হতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস। দুবাই ইন্টার ন্যাশানাল স্টেডিয়ামে হবে এই সুপার ম্যাচ। করোনা আবহে আইপিএল ফাইনাল নিয়ে উন্মাদনা গোটা বিশ্ব জুড়ে। এবারের আইপিএল ফাইনালে এমন ছটি বিষয় রয়েছে যা জানতেই হবে আপনাকে। তো চলুন জানা সেই বিষয়গুলি।

Sudip Paul | Published : Nov 10, 2020 8:04 AM IST

16
আইপিএল ২০২০ ফাইনালের এমন ৬টি তথ্য, যা জানতেই হবে আপনাকে

১. করোনা এই প্রথমবার আইপিএল ফাইনাল হতে চলেছে দর্শকশূন্য স্টেডিয়ামে। প্রতিবার আইপিএল ফাইনালকে অন্য মাত্রা দেয় মাঠের দর্শকরা। এবার সেই বিষয়টি মিস করবেন প্লেয়াররা। 

26

২. এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে সব থেকে সফল দল মুম্বই ইন্ডিয়ান্স। ৪ বারের চ্যাম্পিয়ন তারা। সেই নিরিখে আইপিএলের সবথেকে সফল অধিনায়কও তিনি। অপরদিকে সবথেকে কনিষ্ঠ ও প্রথমবার আইপিএল ফাইনালে ওঠা দিল্লি ক্য়াপিটালসের অধিনায়ক শ্রেয়স আইয়র।
 

36

৩. এর আগে সবথেকে কম বয়সী অধিনায়ক হিসেবে আইপিএল ফাইনাল খেলেছেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। এবার সেই রেকর্ড ভাঙতে চলেছেন শ্রেয়স আইয়র। ২৫ বছর বয়সে আইপিএল ফাইনালে অধিনায়কত্ব করবেন তিনি।
 

46

৪. আইপিএলের ইতিহাসে মোট ৩ বার লিগ টেবিলের শীর্ষে থাকা দল চ্যাম্পিয়ন হয়ে টুর্নামেন্ট শেষ করেছে। ২০০৮ সালে রাজস্থান রয়্যালস এবং ২০১৭ ও ২০১৯ সালে মুম্বই ইন্ডিয়ান্স এমন কৃতিত্ব দেখিয়েছে। এবারও মুম্বই লিগ টপার হয়ে ফাইনালে উঠেছে।
 

56

৫. শ্রেয়স আইয়ার মুম্বইয়ের ক্রিকেটার। বর্তমানে তিনি দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। আজ ফাইনালে তার সামনে মুম্বই। শ্রেয়স মুম্বইয়ের প্রথম ক্রিকেটার যিনি মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএল ফাইনালে অন্য দলকে নেতৃত্ব দেবেন।
 

66

৬. আন্তর্জাতিক ক্রিকেটে নেতৃত্ব না দিয়েও আইপিএল ফাইনালে ক্যাপ্টেন্সি করার নিরিখে রোহিত শর্মার পাশে বসে পড়বেন শ্রেয়স আইয়ার। ২০১৩ সালে রোহিত যখন প্রথমবার আইপিএল ফাইনালে মুম্বইকে নেতৃত্ব দেন, তখন তিনি টিম ইন্ডিয়ার হয়ে ক্যাপ্টেন্সি করেননি। রোহিত ২০১৩ সালে আইপিএল ফাইনাল খেলার আগে দেশের হয়ে ওয়ান ডে ও টি-২০ খেললেও টেস্টে মাঠে নামেননি। শ্রেয়স আইয়ার জাতীয় দলের হয়ে ওয়ান ডে ও টি-২০ খেলেছেন। তবে এখনও পর্যন্ত টেস্ট খেলেননি।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos