আইপিএলের মাঝেই দুঃসংবাদ, বিরাট কোহলির সিংহাসন ছিনিয়ে নিলেন বাবর আজম

আইপিএলে শুরুটা ভালো হয়েছে বিরাট কোহলির দল আরসিবির। দলকে প্রথমবার ট্রফি এনে দিতে এবার বদ্ধপরিকর  বিরাট। কিন্তু আইপিএলের মাঝেই জোর ধাক্কা খেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। পাকিস্তানের বাবর আজমের কাছে নিজের সিংহাসন হারালেন বিরাট।
 

Sudip Paul | Published : Apr 14, 2021 1:46 PM IST

18
আইপিএলের মাঝেই দুঃসংবাদ, বিরাট কোহলির সিংহাসন ছিনিয়ে নিলেন বাবর আজম

আইপিএলের মাঝেই বিরাট ও তার ভক্তদের জন্য এল মন খারাপ করা খবরটা। আইসিসি ওয়ান ডে ব়্যাংকিংয়ে বিরাটকে সিংহাসনচ্যুত করল পাক তারকা বাবর আজম।

28

দীর্ঘ দিন ধরে এক নম্বরে থাকা বিরাটকে সরিয়ে শীর্ষস্থান দখল করল পাকিস্তানের অধিনায়ক বাবর। এর আগেই অপর ভারতীয় তারকা রোহিত শর্মাকে পেছোনে ফেলেছিলেন বাবর আজম।

38

বছর ছাব্বিশের বাবর হলেন চতুর্থ পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে আইসিসি ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠলেন৷  চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজেও দুরন্ত ফর্মে রয়েছেন বাবার আজম।
 

48

আপাতত বাবরের সংগৃহীত রেটিং পয়ে ৮৬৫। দক্ষিণ আফ্রিকা সফরের আগে তাঁর রেটিং পয়েন্ট ছিল ৮৩৭। সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ১০৩ রান করে কোহলিকে টপকে ৮৫৮ রেটিং পয়েন্টে পৌঁছে যান তিনি। 
 

58

দ্বিতীয় ম্যাচে ৩১ রান করায় ৬ পয়েন্ট খুইয়ে ৮৫২ পয়েন্টে দাঁড়িয়ে যান। শেষ ম্যাচে ৯৪ রান করার পর বিরাটকে টপকে এক নম্বরে চলে আসেন বাবর। এই মুহূর্তে কোহলির সংগৃহীত রেটিং পয়েন্ট ৮৫৭।

68


৮৬৫ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে রয়েছেন বাবর৷ আর সিংহাসনচ্যুত হলেও ৮৫৭ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন কোহলি৷ ৮২৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছেন রোহিত শর্মা৷ 

78

কয়েক দিন আগেই পাকিস্তানের দ্রুততম ও বিশ্বের দ্বিতীয় দ্রুততম ক্রিকেটার হিসাবে টি-২০ ক্রিকেটে ৬০০০ রান পূর্ণ করে ছিলেন বাবর আজম। সেক্ষেত্রেও পেছনে ফেলছিলেন বিরাট কোহলিকে।
 

88

আইপিএলের মাঝে বিরাট কোহলি সিংহাসনচ্যুত হওয়ায় কিছুটা হলেও হতাশ বিরাট ও আরসিবি ভক্তরা। খুব শীঘ্রই ভারতীয় দলের একদিনের সিরিজ নেই। ফলে সিংহাসন পুনরুদ্ধারের জন্য বশ কিছুটা অপেক্ষা করতে হবে বিরাটকে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos