আইপিএল অভিযান শুরুর আগেই সুখবর পেলেন সিএসকে অধিনায়ক এমএস ধোনি, জানুন বিস্তারিত

আজ আইপিএল ২০২১-এর প্রথম ম্যাচে মাঠে নামছে চেন্নাই সুপার কিংস। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে জয় দিয়ে মরসুম শুরু করতে মরিয়া সিএসকে। তবে আইপিএল শুরুর আগেই সুখবর পেলেন এমএস ধোনি। ৩০ লক্ষ টাকা রোজগার করলেন মাহি। জানুন কীভাবে।
 

Sudip Paul | Published : Apr 10, 2021 7:55 AM IST

110
আইপিএল অভিযান শুরুর আগেই সুখবর পেলেন সিএসকে অধিনায়ক এমএস ধোনি, জানুন বিস্তারিত

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর আইপিএল খেলার পাশাপাশি নিজের ফার্ম হাউসে কৃষিকাজে মনোনিবেশ করেছেন এমএস ধোনি।
 

210

একাধিক ফলমূল ও শাকসবজির চাষ নিজের ফার্ম হাউসে করেছেন ধোনি। ধোনি নিজে সেই চাষবাসের দেখভাল করেন। একাধিকবার সামনে এসেছে সেই ছবি।

310

এবার ধোনির ফার্ম হাউসসে স্ট্রবেরি চাষ খুব ভালো হয়েছে। প্রায় ১০ টনেরও বেশি স্ট্রবেরি উৎপাদন করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক।
 

410

সেই বিপূল পরিমাণ স্ট্রবেরি বাজারে বিক্রি করেছেন ধোনির ফার্ম হাউসে যারা দেখভাল করেন। যানা যাচ্ছে প্রায় ৩০ লক্ষ টাকায় বিক্রি হয়েছে স্ট্রবেরি।

510

তবে শুধু স্ট্রবেরি না, ধোনির ফার্মহাউসে চাষ করা হয়েছে তরমুজও। প্রতিদিন ৩০০ কিলো তরমুজ ও ২০০ কিলো ফ্রুটি মাঠ থেকে তোলা হচ্ছে। তাঁর ফার্ম হাইসে তরমুজ ও ফ্রুটির রেকর্ড চাষ হয়েছে বলে জানা যাচ্ছে।
 

610

৪৩ একরের বিশাল জায়গায় ধোনি এই চাষের কাজ শুরু করে। তরমুজ ও ফ্রুটি এখন বাজারজাত করার জন্য একেবারে তৈরি বলে জানিয়েছেন ধোনির ফার্মের চাষিরা।

710

এছাড়া ধোনির ফার্ম হাউসে বাঁধাকপি, টমেটো, আলু, পেঁয়াজ, ব্রকলি, কুমড়ো, কাঁঠাল, পেঁপে, ক্যাপসিকামও উৎপাদন হয়েছে। যা বাজারে ব্যাপক চাহিদা রয়েছে।

810

সম্পূর্ণ জৈব পদ্ধতিতে এই চাষ হওয়ায় ধোনির ফার্ম হাউসের ফসল স্বাস্থ্যের পক্ষে খুব ভালো। বাজারে চাহিদাও ব্যাপক। ফলে সফল ক্রিকেটারের পাশাপাশি সফল কৃষকও হয়ে উঠেছেন তিনি।

910

ফলে শুধু স্ট্রবেরি বিক্রি করে ৩০ লক্ষ টাকা নয়, সব ধরনের ফসল বিক্রি করে প্রচুর লক্ষ্মীলাভ হচ্ছে ধোনির। খুশি ধোনির সঙ্গে কাজ করা কর্মীরাও।
 

1010

তবে বর্তমানে আইপিএলে খেলতে ব্যস্ত রয়েছেন ধোনি। গতবার আইপিএলে সাফল্য না এলেও, ২০২১ আইপিএলে নিজেকে আরও একবার প্রমাণের পাশাপাসি দলকে সাফল্য এনে দেওয়াই লক্ষ্য সিএসকে অধিনায়কের।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos