এবার আইপিএলে কোন কোন রেকর্ড গড়তে পারেন ঋষভ পন্থ, জেনে নিন আপনিও

আজ আইপিএলের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি সিএসকে ও দিল্লি ক্যাপিটালস। গুরু এমএস ধোনির বিরুদ্ধে নামতে চলেছে শিষ্য ঋষভ পন্থ। অধিনায়ক হিসেবে এবারের আইপিএলে অভিষের হতে চলেছে ঋষভ পন্থের। একইসঙ্গে এবারের আইপিএলে একাধিক রেকর্ড গড়ার সুযোগ রয়েছে ঋষভ পন্থের সামনে। জেনে নিন কোন কোন রেকর্ড গড়তে পারেন পন্থ।

Sudip Paul | Published : Apr 10, 2021 6:45 AM IST

18
এবার আইপিএলে কোন কোন রেকর্ড গড়তে পারেন ঋষভ পন্থ, জেনে নিন আপনিও

এখনও পর্যন্ত সব ধরনের টি২০ ক্রিকেট মিলিয়ে ২৭৫টি ম্যাচ খেলেছেন ঋষভ পন্থ। আর ২৫টি ম্যাচ খেললেই ৩০০ ম্যাচ খেলার নজির গড়বেন তিনি।

28

আইপিএলে আর ১৭টি ম্যাচ খেললেই ২০০ ম্যাচ খেলার নজির গড়বেন ঋষভ পন্থ। দিল্লির হয়ে এখনও পর্যন্ত সর্বোচ্চ ২৬৬টি ম্য়াচ খেলার নজির রয়েছে বীরেন্দ্র সেওয়াগ।

38

আইপিএল ২০২১-এ ২৫টি চার মারলে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে ৩০০টি চার মারার নজির গড়বেন ঋষভ পন্ত। আশা করা হচ্ছে এবারই এই রেকর্ড গড়ে ফেলবেন তিনি।

48

১৭টি চার মারলে আইপিএলে ২০০টি বাউন্ডারি মারার মাইলস্টোন ছুঁয়ে ফেলবেন পন্ত। বীরেন্দ্র সেহওয়াগের পর দিল্লি ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আইপিএলে এমন কৃতিত্ব অর্জন করতে পারেন ঋষভ।
 

58

ক্যাচ ধরার নিরিখেও নজির গড়ার সুযোগ রয়েছে ঋষভ পন্থের। আর মাত্র ৪টি ক্যাচ ঘরলেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ৫০টি ক্যাচ ধরার নজির গড়বেন ডিসি অধিনায়ক।
 

68

 তবে আইপিলের মঞ্চে উইকেটরক্ষক হিসেবে ৫০টি ক্যাচ নিতে হলে পন্থকে আরও ৭টি ক্যাচ ধরতে হবে। সেটা করতে পারলে দিল্লির প্রথম উইকেটরক্ষক হিসেবে এমন নজির গড়তে পারবেন পন্থ।
 

78


ক্যাচ ও স্টাম্প মিলিয়ে ১১টি শিকার ধরতে পারলে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে ১০০ শিকারের মাইলস্টোন ছুঁয়ে ফেলবেন পন্ত।

88

ঋষভ পন্থ হলেন আইপিএলের একমাত্র ব্যাটসম্যান যিনি এক থেকে আট সব পজিসনে ব্যাট করেছেন। এবার দেখার বিষয় এটাই অধিনায়ক, উইকেটরক্ষক ও ব্যাটসম্যান একসঙ্গে তিনটি দায়িত্ব কতটা সাফল্যেপ সঙ্গে পালন করেন তিনি।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos