২ মেয়ে সহ ১০ বছরের বড় ডিভোর্সি মহিলাকে কেন বিয়ে করেছিলেন শিখর ধওয়ান, জানুন সেই কাহিনি

ব্যাট হাতে আইপিএলে দুরন্ত ফর্মে রয়েছেন ভারতীয় দলের গব্বর শিখর ধওয়ান। ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা ওপেনার শিখর ধাওয়ান। আইপিএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে পর পর দুই ম্যাচে সেঞ্চুরির কীর্তি গড়েছেন। এবারও নিজের চেনা ছন্দে ব্যাট করছেন 'গব্বর'। বাঁ-হাতি এই ওপেনারের ব্যক্তিজীবনের গল্পও তার ব্যাটিংয়ের মতোই আকর্ষণীয়। প্রেমে পড়ে ১০ বছরের বড় ডিভোর্সি মহিলাকে দুই বাচ্চা সমেত বিয়ে করেছিলেন গব্বর। কিন্তু কীভাবে প্রেমে পড়লেন ধওয়ান। আইপপিএলের মাঝেই চলুন জানা যাক বড় পর্দাকেও হহার মানানো শিখর ধওয়ানের সেই প্রেম কাহিনি।

Sudip Paul | Published : Apr 20, 2021 9:36 AM IST / Updated: Apr 20 2021, 03:11 PM IST

112
২ মেয়ে সহ ১০ বছরের বড় ডিভোর্সি মহিলাকে কেন বিয়ে করেছিলেন শিখর ধওয়ান, জানুন সেই কাহিনি

ভারতীয় দলের অন্যতম তারকা ব্যাটসম্যান শিখর ধওয়ান। দেশের জার্সি গায়ে অসংখ্য যুদ্ধ জয়ের নায়ক তিনি। আইপিএলের ইতিহাসেও সেরা ব্যাটসম্য়ানদের মধ্যে অন্যতম গব্বর। বর্তমানে দিল্লি দলের ব্যাটিং লাইনআপের প্রধান স্তম্ভ তিনি।
 

212

মাঠের মতই মাঠের বাইরেও খুবই রোমাঞ্চকর শিখর ধওয়ানের জীবন। স্ত্রী আয়েশা মুখোপাধ্যায়ের সঙ্গে  ধওয়ানের প্রেম কাহিনি বড় পর্দার রোমান্টিক গল্পকেও হার মানাবে। বয়সে ১০ বছরের বড় ডিভোর্সি মহিলাকে ২ কন্যা সহ পরিবারের অমতে বিয়ে করেছেন ধওয়ান।
 

312

অ্যাংলো-ইন্ডিয়ান কিক বক্সার আয়েশার বাবা ছিলেন বাঙালি। মা ছিলেন ব্রিটিশ বংশোদ্ভূত। ঘটনাক্রমে গোটা পরিবার অস্ট্রেলিয়ায় বসবাস শুরু করেন। আয়েশারও বেড়ে ওঠা সেখানেই।

412

ধওয়ানের থেকে বয়সে বড় আয়েশার এর আগেও বিয়ে হয়েছিল। অস্ট্রেলিয়ার এক ব্যবসায়ীর সঙ্গে বিয়ে হয়েছিল আয়েশার। দুটি কন্যা সন্তানও রয়েছে তার। পরে সেই বিয়ে ভেঙেও যায়। 
 

512

ভারতীয় অফস্পিনার হরভজন সিংয়ের ফেসবুক ফ্রেন্ড ছিলেন আয়েশা। সেই সূত্রে তার ছবি দেখেন ধাওয়ান। প্রথম দেখাতেই আয়েশার রূপে পাগল হয়ে যান টিম ইন্ডিয়ার ওপেনার।
 

612

আয়শাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে দেরি করেননি ধওয়ান। ইন্টারনেটে চ্যাট করতে করতেই ধাওয়ান-আয়েশা বন্ধুত্ব পাল্টে যায় প্রেমে। কিছু সময়ের মধ্যেই আয়েশাকে বিয়ের সিদ্ধান্ত নেন ধওয়ান।
 

712

১০ বছরের বড় আয়েশার সঙ্গে ধাওয়ানের সম্পর্ক পূর্ণতা পায় ২০০৯ সালে। তবে তাদের সম্পর্ক মেনে নিতে রাজি ছিল না পরিবার। কেবল সম্মত ছিলেন ভারতীয় ক্রিকেটের ‘গব্বর সিং’ ধাওয়ানের মা। এ লড়াইয়ে ছেলের পাশে দাঁড়ান তিনি।
 

812

তখনও জাতীয় দলে জায়গা পাননি ধাওয়ান। পরের বছর জাতীয় দলে তার অভিষেক হয়। তারও ২ বছর পর ২০১২ সালে বয়সে ১০ বছরের বড় আয়েশাকে বিয়ে করেন ধাওয়ান।

912

বিয়ে করার সময় আয়েশার শর্ত ছিল, তার মেয়েদের সঙ্গে ধাওয়ানের সম্পর্ক যেন মসৃণ হয়। আলিয়া এবং রিয়ার সঙ্গে সহজ সম্পর্কের পরেই ধাওয়ানকে বিয়ে করেছিলেন আয়েশা।
 

1012

শিখ ধর্মের রীতিনীতি পালন করে বিয়ে হয়েছিল ধাওয়ান-আয়েশার। নিমন্ত্রিতদের মধ্যে হাজির ছিলেন বিরাট কোহলিসহ ভারতীয় দলের এক ঝাঁক ক্রিকেটার। 
 

1112

২০১৪ সালে তাদের এক পুত্রসন্তানও হয়। দুই কন্যা ও এক পুত্র নিয়ে এখন আয়েশা-ধাওয়ানের সংসার। দুই কন্যা রেহা ও আলিয়া থাকে অস্ট্রেলিয়ায়। পুত্র জহোরারকে নিয়ে ভারতে থাকেন এ সেলিব্রেটি দম্পতি। সন্তানদের দেখাশোনায় দুই দেশেই অবাধ যাতায়াত ধাওয়ানপত্নীর।
 

1212

আয়েশার সমর্থন এবং উৎসাহ তাকে সব সময়েই ভালো খেলতে উদ্বুদ্ধ করে বলে জানিয়েছিলেন শিখর ধাওয়ান। বিয়ের পরে ক্রিকেটার হিসেবে অনেক বেশি পরিণত হয়েছেন বলে দাবি বাঁ-হাতি ওপেনারের। স্বামী, দুই মেয়ে এবং এক ছেলেকে নিয়ে ধাওয়ান ও আয়েশার ভরপুর সংসার।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos