শুধু ব্য়াটেই বিধ্বংসী নয়, রবীন্দ্র জাদেজার বিয়েতে চলেছিল গুলি-বোমা-ধারালো অস্ত্র, জানুন সেই কাহিনি

আইপিএলে বিধ্বংসী ফর্মে রয়েছেন সিএসকের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। চোট সারিয়ে মাঠে ফিরেই বল হাতে, ব্য়াট হাতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করছেন এমএস ধোনির দলের হয়ে। আরসিবির বিরুদ্ধে ২৮ বলে ৬২ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন জাড্ডু। শেষ ওভারে হার্সল প্যাটেলের বলে নিয়েছেন ৩৭ রান। হাঁকিয়েছেন পাচটি ছক্কা ও একটি চার। বল হাতে তিন উইকেট নিয়ে দলকে এনে দিয়েছেন জয়। লিগ টেবিলের শীর্ষে সিএসকে। জাদেজা হয়েছেন ম্য়াচের সেরা। তবে শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও ব্যক্তিগত জীবনে একইরকম 'স্যার জাডেজা'। তার বিয়েতে চলেছিল  গুলি-বোমা-ধারালো অস্ত্র। তৈরি হয়েছিল চরম অশান্তি। চলুন জানা যাক সেই কাহিনি।
 

Sudip Paul | Published : Apr 25, 2021 12:53 PM IST / Updated: Apr 25 2021, 07:24 PM IST

116
শুধু ব্য়াটেই বিধ্বংসী নয়, রবীন্দ্র জাদেজার বিয়েতে চলেছিল গুলি-বোমা-ধারালো অস্ত্র, জানুন সেই কাহিনি

ভারতীয় দলের তথা আইপিএলে সিএসকে দলের অন্যতম প্রধান ক্রিকেট তারকা রবীন্দ্র জাদেজা। টেস্ট, ওডিআই ও টি২০, তিন ফর্ম্যাটেই দলের গুরুত্বপূর্ণ প্লেয়ার তিনি। বর্তমানে ব্যাটে-বলে পারফর্ম করে দলের নির্ভরযোগ্য অল রাউন্ডার হয়ে উঠেছেন জাড্ডু।
 

216

জাদেজার ব্যক্তিগত জীবনেও কিন্তু অ্যাডভেঞ্চার প্রিয়। হর্স রাইডিং, তলোয়ারের খেলা এছাড়া একাধিক অ্যাডভেঞ্চার খুবই প্রিয় জাদেজার। রোমাঞ্চ বাদ যায়নি জাদেজা বিয়েতেও।

316

দীর্ঘ দিন ধরে নিজের কোনও পছন্দের কথা না জানানো, জাদেজার দিদি এক পরিচিত পরিবারে ভাইয়ের সম্বন্ধ ঠিক করেন। বাবা মারা যাওয়ার পর ভাইয়ের বিয়ে ঠিক করার দায়িত্ব পড়েছিল দিদির উপর।
 

416

দিদির ঠিক করা মেয়ের সঙ্গে দেখা করতে যান জাদেজা। সেই তরুণীর সঙ্গে প্রথম আলাপেই ক্লিন বোল্ড রবীন্দ্র জাডেজা। যিনি ঠিক করেছিলেন বিয়েই করবেন না, দিদির ঠিক করা মেয়ে পাগল করে দেন জাদেজাকে। 
 

516

২০১৫ সালের ডিসেম্বরে রবীন্দ্র জাডেজার সঙ্গে প্রথম আলাপ হয় রীবার। তার ২ মাস পরেই এনগেজমেন্ট। রাজকোটে জাডেজার রেস্তরাঁ ‘জাড্ডুস ফুড ফিল্ড’-এ বসেছিল তাঁদের বাগদানের জমকালো আসর।
 

616

মেকানিক্যাল ইঞ্জিনিয়ার রীবার বাবা রাজকোটের প্রথম সারির ব্যবসায়ী। দু’টি স্কুল রয়েছে তাঁর। রীবার মা রেলকর্মী। ভারতীয় ক্রিকেট তারকার সঙ্গে মেয়ের সম্পর্ক মেনে নিয়েছিল পরিবার।

716

রাজকোটেরই এক অভিজাত হোটেলে ২০১৬ সালের ১৭ এপ্রিল ২৫ বছরের রীবাকে বিয়ে করেন ২৭ বছর বয়সি জাডেজা। রাজপুত পরিবারের সাবেক রীতি-রেওয়াজ মেনেই বিয়ে করেছিলেন তাঁরা। তাঁদের বিয়ে ঘিরে তৈরি হয়েছিল উত্তেজনাও।

816

সাতপাকে বাঁধা পড়ার আগে সঙ্গীত, হলদি-র মতো অনুষ্ঠানগুলি দুই পরিবারে ছিল একান্তই ঘরোয়া। ‘সঙ্গীত’ অনুষ্ঠানে তলোয়ার চালানোর ছবি পোস্ট করে সমালোচিত হয়েছিলেন জাড্ডু। তবে অনেক নেটাগরিক মুগ্ধও হয়েছিলেন ক্রিকেটারের তলোয়ারবাজিতে।

916

শ্বশুরবাড়ির তরফে উপহার পাওয়া মহার্ঘ্য অডি কিউ সেভেন করে বিয়ে করতে গিয়েছিলেন জাডেজা। হোটেলের কিছু দূরে গাড়ি থেকে নেমে বাকি পথ গিয়েছিলেন ঘোড়ায়। বরযাত্রীদের শোভাযাত্রায় বন্দুক থেকে শূন্যে গুলি ছোঁড়া নিয়েও বিতর্ক দেখা দিয়েছিল।

1016

রাজকীয় এই বিয়ের অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের সঙ্গে আমন্ত্রিত ছিলেন জাড্ডুর চেন্নাই সুপার কিংস-এর সহযোদ্ধারাও। রঙিন গরবা নাচে অংশ নিয়েছিলেন সুরেশ রায়না এবং ব্রাভো। রাজকোটে বিয়ের পরে জামনগরে জাডেজার পরিবারের তরফে রাজসিক পার্টি আয়োজিত হয়েছিল।

1116

বিয়ে উপলক্ষে জাডেজার পরিবারের সঙ্গে ঝামেলা হয়েছিল ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থারও।  প্রি-ওয়েডিং অনুষ্ঠান থেকে জাডেজা পরিবারের মনে হয়েছিল সংস্থার পরিষেবা ভাল নয়। যদিও শেষ পর্যন্ত সব মিটেছিল ভালোভাবেই।

1216

জাদেজার সঙ্গে সম্পর্কের রসায়ন খুবই ভালো জাদেজার। তাঁর খেলা দেখতে গ্যালারিতে প্রায়ই দেখা যায় রীবাকে। তবে তিনি নিজেই জানিয়েছেন, বিয়ের আগে ক্রিকেটে কোনও আকর্ষণ ছিল না। মাঠে স্বামীর পারফরম্যান্স দেখতে দেখতে তিনিও ভালবেসে ফেলেছেন ক্রিকেটকে। ২০১৭ সালে জাডেজা ও রীবার সংসারে এসেছে নতুন অতিথি। মেয়ের নাম তাঁরা রেখেছেন ‘নিধ্যানা’।

1316

সমাজ সেবা সংক্রান্ত কাজের সঙ্গে বিয়ের আগে থেকেই। বিয়ের পর রাজনীতিতে যোগ দেন রীবা। বিজেপিতে যোগ দেন তিনি। যা নিয়ে তৈরি হয়েছিল জোর জল্পনা। জাদেজার পরিবারে রাজনৈতিক বিভাজন রয়েছে। বাবা ও দিদি যোগ দিয়েছেন কংগ্রেসে।
 

1416

এর আগেও স্বামীর সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন। তাঁকে পুষ্পস্তবক দিয়ে শুভেচ্ছাও জানিয়ে এসেছিলেন। তখনই অনেকে বলেছিলেন রাজনীতিতে পা রাখতে চলেছেন এই ক্রিকেট তারকার স্ত্রী।

1516

এখনও অবধি ৪৯ টেস্টে তাঁর সংগ্রহ ১৯৫৪ রান। সর্বোচ্চ অপরাজিত ১০০। উইকেট পেয়েছেন ২২০টি। ১৬৮ টি ওয়ানডেতে জাডেজার মোট রান ২৪১১। সর্বোচ্চ ৮৭। উইকেট শিকার ১৮৮ টি। টি২০ ক্রিকেটে ৫০ ম্যাচে ৩৯টি উইকেট পেয়েছেন জাড্ডু। এবারের আইপিএলেও ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করেছেন জাদেজা।

1616

জাদেজা পরিবারে রাজনৈতিক বিভাজন থাকলেও, পরিবাবের সঙ্গে সম্পর্ক অটুট জাদেজার। স্ত্রীর সঙ্গেও সম্পর্ক খুবই মধূর। বিয়ে ঘিরে বিতর্ক থাকলেও জাডেজার দাম্পত্য জীবন মসৃণ।  
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos