আইপিএলের আগেই সেরা একাদশ বাছলেন ডিভিলিয়ার্স, অধিনায়ক বাছাইয়ে দিলেন চমক

আরসিবি দলের সঙ্গে যোগ দিয়েছেন বিশ্বের অন্যতম সেরা টি২০ ব্যাটসম্যান এবি ডিভিলিয়ার্স। প্রথমবার আরিসিবিকে ট্রফি এনে দেওয়ার জন্য বিরা কোহলির মতই মরিয়া প্রোটিয়া তারকা। তবে আইপিএল শুরুর আগে নিজের পছন্দের আইপিএলের সর্বকালের সেরা একাদশ বেছে নিলেন এবিডি। আর সেই দলে নিজেকে রাখার পাশাপাশি অধিনায়ক নির্বাচনেও চমক দিয়েছেন ডিভিলিয়ার্স। চলুন দেখা যাক এবি ডিভিলিয়ার্সের বাছাই করা আইপিএল একাদশ।
 

Sudip Paul | Published : Apr 3, 2021 8:25 AM IST

111
আইপিএলের আগেই সেরা একাদশ বাছলেন ডিভিলিয়ার্স, অধিনায়ক বাছাইয়ে দিলেন চমক

বীরেন্দ্র সেওয়াগ-
আইপিএলে নিজের কেরিয়ার দিল্লি থেকে শুরু করেছিলেন এবিডি। সেই দিল্লির ও প্রাক্তন ভারতীয় দলের ওপেনার বীরেন্দ্র সেওয়াগকে নিজের দলের ওপেনিংয়ে রেখেছেন ডিভিলিয়ার্স। বিধ্বংসী ব্যাটিংয়ের জন্যই এই সিদ্ধান্ত।
 

211

রোহিত শর্মা-
দলের দ্বিতীয় ওপেনার হিসেবে এবিডি পছন্দ করেছেন বর্তমানে সীমিত ওভারের ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা ওপেনার ও মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মাকে। 
 

 

311

বিরাট কোহলি-
তিন  নম্বরে বিরাট কোহলি ছাড়া অন্য কোনও নাম ভাবাই যায় না বলে জানিয়েছেন প্রোটিয়া তারকা। তবে আইপিএলে আরসিবির অধিনায়ককে নিজের পছন্দের দলের অধিনায়ক বাছেননি ডিভিলিয়ার্স।
 

411

এবি ডিভিলিয়ার্স-
চারে নিজেকেই রেখেছেন এবি ডিভিলিয়ার্স। যদিও কেন উইলিয়ামসন বা স্টিভ স্মিথকে দলে বিকল্প হিসেবে রেখেছেন প্রোটিয়া তারকা।
 

511

বেন স্টোকস-
৫ নম্বরে অল রাউন্ডারের জায়গায় এই মুহূর্তে বিশ্বের সেরা অলরাউন্ডার বেন স্টোকসকেই পছন্দ করেছেন এবিডি। স্টোকসকে নিতেই হত বলে মত প্রোটিয়া তারকার।

611

এমএস ধোনি-
দলে উইকেট রক্ষক ব্যাটসম্যান হিসেবে প্রাক্তন বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক ও বর্তমান সিএসকে অধিনায়ক ধোনিকেই পছন্দ এবিডির। দলে রোহিত, কোহলি থাকলেও অধিনায়কত্বের দায়িত্ব ধোনিকেই দিয়েছেন ডিভিলিয়ার্স।
 

711

রবীন্দ্র জাদেজা-
ভারতের অন্যতম সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকেও দলে রেখেছেন ডি’ভিলিয়ার্স। আইপিএল-এ চেন্নাইয়ের অন্যতম ভরসা তিনি। ভারতীয় দলেও ৩ ধরনের ক্রিকেটেই দাপটের সঙ্গে খেলছেন জাডেজা। স্পিন বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও সিদ্ধহস্ত তিনি।
 

811

রশিদ খান-
দলের স্পিন অ্যাটাকের দায়িত্ব সামলানোর জন্য আফগান তারকা ও টি২০ ক্রিকেটের সেরা স্পিনার রশিদ খানকেই দলে নিয়েছেন এবি ডিভিলিয়ার্স।
 

911

যশপ্রীত বুমরা-
ভারতীয় দলের অন্যতম সেরা পেসারকে দলে রেখেছেন ডি’ভিলিয়ার্স। মুম্বই ইন্ডিয়ান্স দলের এই সম্পদকে হাতছাড়া করতে চাইবেন না কেউই। ডেথ বোলার হিসেবে তাঁর খ্যাতি বিশ্বজোড়া।
 

1011

কাগিসো রাবাডা-
নিজের দলে স্বদেশীয় ক্রিকেটার বলতে একমাত্র পেস বোলার কাগীসো রাবাডাকেই রেখেছেন এবিডি। নতুন বল থেকে ডেথ ওভার সবকিছুতেই পারদর্শী এই প্রোটিয়া তারকা।

1111

ভুবনেশ্বর কুমার-
নতুন বলে সুইংয়ে ব্যাটসম্যানকে নাজেহাল করা থেকে শেষের দিকে বোলিংয়ে নানা মিশ্রণে তার জুরি মেলা ভার। তাই ভুবনেশ্বর কুমারকে নিজের দলের পেস অ্যাটাকের দায়িত্ব দিয়েছেন এবিডি।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos