আইপিএল ২০২১-এ কোন পথে ট্রফি জিততে পারে আরসিবি, জানিয়ে দিলেন বিরাট কোহলি

নীল জার্সিতে অধিনায়কত্ব করে দেশকে অনেক ট্রফি এনে দিলেও, আইপিএলের মঞ্চে লাল জার্সিতে বিরাট কোহলির প্রাপ্তির ভাণ্ডার এখনও শূন্য। যেখানে রোহিত শর্মার ঝুলিতে ৫টি আইপিএল, এমএস ধোনির ক্যাবিনেটে ৩টি আইপিএল, কিন্তু তিনবার ফাইনালে উঠলেও আইপিএল জয়ের স্বপ্ন অধরা থেকে গিয়েছে। কিন্তু এবার সেই ট্রফির খরা কাটাতে মরিয়া বিরাট কোহলি। কোন পথ আসবে ট্রফি তারও একটি আগাম রাস্তা বাতলে দিলেন আরসিবি অধিনায়ক।

Sudip Paul | Published : Apr 2, 2021 3:33 PM IST / Updated: Apr 02 2021, 09:06 PM IST

110
আইপিএল ২০২১-এ কোন পথে ট্রফি জিততে পারে আরসিবি, জানিয়ে দিলেন বিরাট কোহলি

দেখতে দেখতে কেটে গিয়েছে ১৩টি মরসুম।  আইপিএলের যে দলগুলির কাছে এখনও ট্রফি অধরা তাদের মধ্যে অন্যতম বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

210

আন্তর্জাতিক ক্রিকেটে যেখানে দলগত থেকে ব্যক্তিগত সাফল্যে ভরপুর বিরাটের কেরিয়ার। সেখানে আইপিএলে ব্যক্তিগত রেকর্ড থাকলেও, অধিনায়ক হিসেবে ব্যর্থতাই সাঙ্গ হয়েছে বিরাটের।

310

প্রতিবার শক্তিশালী দল থাকা সত্ত্বেও চ্যাম্পিয়ন হওয়ার সৌভাগ্য হয়নি বেঙ্গালুরুর ভাগ্যে। এবার সেই চেনা ট্রেন্ড রুখতে এবং নতুন ইতিহাস লিখতে চেষ্টার ত্রুটি রাখতে চান না।
 

410

তবে এবার চোকার্স তকমা ঘোচাতে মরিয়া আরসিবি অধিনায়ক। নিজের দল নিয়ে প্রতিবারের তুলনায় একটু বেশি আত্মবিশ্বাসী বিরাট কোহলি। বলেছেন,'এ বার আমাদের দল অন্য মানসিকতা নিয়ে মাঠে নামবে। তাই দল নিয়ে আমি খুবই আশাবাদী'।
 

510

এছাড়াও আরসিবির সঙ্গে যোগ দিয়ে বিরাট জানিয়েছেন,দলে যোগ দিয়ে দারুণ অনুভূতি হচ্ছে। গত কয়েক মাসে প্রচুর ক্রিকেট খেলেছি। কোভিড পরবর্তী সময় আইপিএল থেকে আমাদের ক্রিকেট শুরু হয়েছিল। 
 

610

নতুন মরসুম নিয়ে উচ্ছ্বসিত বিরাট। বলেন, 'ফের একবার নতুন মরসুমের আইপিএল খেলতে মাঠে নামব। তবে এ বার দেশের মাটিতে প্রতিযোগিতা আয়োজিত হতে চলেছে। এটা ভেবে খুব আনন্দ হচ্ছে।'
 

710

চ্যাম্পিয়ন হতে গেলে কি করতে হবে তা দলকে বার্তা দিতে গিয়ে বিরাট জানিয়েছেন,'সকলকে বাড়তি দায়িত্ব নিতে হবে এবং স্বপ্ন সফল করতে গেলে নিজেদের উজাড় করে দিতে হবে।'

810

আরসিবির শক্তিও যে আগের থেকে বেড়েছে সেই কথাও বলেছে দল অধিনায়ক। কারণ, এতদিন বিরাট ও এবিডিভিলিয়ার্সের উপর বেশি নির্ভরশীল ছিল দল। কিন্তু এবার দলে নেওয়া হয়েছে গ্লেন ম্যাক্সওয়েল এবং নিউজিল্যান্ডের কাইল জেমিসনকে। এর ফলে গভীরতা বেড়েছে ব্যাটিং বিভাগে।
 

910

এছাড়া আরসিবির বোলিং লাইনআপও যথেষ্ট শক্তিশালী। রয়েছে যুজবেন্দ্র চাহল, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, নবদীপ সাইন, ড্যানিয়েলল ক্রিস্টিয়ান, কেন রিচার্ডসনদের,জেমিসন মত তারকাদের নাম।

1010

দলে শক্তি অভিজ্ঞতা থেকে বিরাট কোহলি নিশ্চিত এবার আরসিবি চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদার। ৯ এপ্রিল আইপিএলের প্রথম ম্যাচেই মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মাঠে নামছে বিরাটের দল। কোহলির স্বপ্ন পূরণ হয় কিনা তার উত্তর দেবে ২০২১ আইপিএল। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos