সচিন-সৌরভ-লক্ষ্ণণরা ভারতীয় দলে সুযোগই পেত না, কেন এমন মন্তব্য করলেন সেওয়াগ

সামনেই আইপিএল। শুরু হতে বাকি হাতে গোনা কয়েকটা দিন। ক্রিকেটের সব থেকে দ্রুত ফর্ম্যাটে প্লেয়ারদের ব্যাটি-বোলিংয়ের পাশাপাশি ফিটনেস  খুবই গুরুত্বপূর্ণ বিষয়। আর ভারতীয় দলেও এখন সুযোগ পেতে গেলে ইয়ো ইয়ো টেস্ট পাস রা মাস্ট করেছে বিসিসিআই। আইপিএল শুরুর আগেই এই ইয়ো ইয়ো টেস্ট নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন বীরেন্দ্র সেওয়াগ।
 

Sudip Paul | Published : Apr 1, 2021 3:12 PM IST

110
সচিন-সৌরভ-লক্ষ্ণণরা ভারতীয় দলে সুযোগই পেত না, কেন এমন মন্তব্য করলেন সেওয়াগ

বিগত কয়েক বছরে ফিটনেসের উপর খুব জোর দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। টিম ইন্ডিয়ায় সুযোগ পেতে গেলে কঠিন ইয়ো ইয়ো টেস্ট পাসকে বাধ্যতামূলক করা হয়েছে।

210

বিগত কয়েক বছরে এই পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারায় একাধিক প্লেয়ার ভারতীয় দলে সুযোগ পাননি। সম্প্রতি ভারত-ইংল্যান্ড টি২০ সিরিজের আগে বরুণ চক্রবর্তী ও রাহুল তেওয়াটিয়া।

310

এবার এই ইয়ো ইয়ো টেস্ট নিয়ে মুখ খুললেন সেওয়াগ। একইসঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্তের সমালোচনাও করেন টেস্ট ক্রিকেটে দুটি ত্রিশতরানের মালিক। 

410

এই বিষয়ে এক অনুরাগীর প্রশ্নের উত্তরে বারেন্দ্র সেওয়াগকে প্রশ্ন করেন,বরুণরা যদি ফিটনেসের জন্য স্কোয়াড থেকে ছিটকে যান, তবে হার্দিক ওয়ান ডে সিরিজে বল করার মতো অবস্থায় না থাকা সত্ত্বেও কীভাবে প্রথম একাদশে সুযোগ পান? 
 

510

জবাব দিতে গিয়ে বীরেন্দ্র সেওয়াগ বলেন,'ইয়ো ইয়ো পরীক্ষার বিষয়ে আমি একেবারেই একমত নই। আমাদের সময় এই পরীক্ষা থাকলে সচিন, সৌরভ, লক্ষণের মত তারকারা উত্তীর্ণই হতে পারত না। '
 

610

এছাড়াও সেওয়াগ বলেন,'আমি কখনও সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, ভিভিএস লক্ষ্মণদের বীপ টেস্টে পাশ করতে দেখিনি। ওরা সবসময় ১২.৫ পয়েন্টের পিছনে থাকত।'
 

710

প্রাক্তন ভারতীয় ওপেনার আরও বলেন,'ক্রিকেটের ক্ষেত্রে দক্ষতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। জাতীয় দলের কোনও ক্রিকেটারের শারীরিক সক্ষমতা থাকলেও দক্ষতা না থাকলে ম্যাচ হারতে হতে পারে। তাই দক্ষতা বিবেচনা করেই ক্রিকেটারদের দলে নেওয়া উচিত।'
 

810

বোর্ডের এই সিদ্ধান্তের সঙ্গে দ্বিমত পোষন করে বলেন,'প্রথম থেকেই যদি ইয়ো ইয়ো পরীক্ষা বাধ্যতামূলক হয়ে যায় তবে সমস্যা হবে। একজন বোলার ১০ ওভার বল করে যদি ফিল্ডিং করতে পারে তবে সেটাই অনেক। বাকি কিছু নিয়ে ভাবার কারণ নেই।'
 

910

ইয়ো ইয়ো টেস্ট নিয়ে সেওয়াগারে মন্তব্য নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। তবে তার প্রাক্তন সতীর্থদের অপমান করার জন্য নয়, তাদের স্কিলকে বেশি গুরুত্ব দেওয়ার জন্যই এই মন্তব্য করেছেন সেওয়াগ।

1010

শুধু সেওয়াগ নয়, এর আগে কঠিন ইয়ো ইয়ো টেস্ট নিয়ে সরব হয়েছেন অনেকেই। এবার সেওয়াগ সরাসরি সমালোচনা করায় সমর্থন করেছেন বীরু ভক্তরা।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos