দলের বাইরে একাধিক স্টার প্লেয়ার, দেখে নিন সিএসকের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য একাদশ

আইপিএল ২০২০-এর রানার্সআপ দিল্লি ক্যাপিটালস ১০ এপ্রিল শনিবার  মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংসের। চ্যাম্পিয়ন হতে না পারলেও, শেষ ২ বছরে দিল্লি শক্তিশালী দল হিসেবে উঠে এসেছে। ২০২১ মরসুমে তরুণ অধিনায়ক ঋষভ পন্থের অধনায়কত্বে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই মাঠে নামছে ডিসি। কিন্তু ম্যাচে নামার আগে কোয়ারেন্টাইন নিয়মের কারণে দিল্লি তাদের প্রধান দুই পেস বোলার কাগিসো রাবাডা  ও এনরিখ নকিয়াকে পাচ্ছে না। তারপরও যথেষ্ট শক্তিশালী কোচ রিকি পন্টিংয়ের দল। চলুন দেখা যাক কেমন হতে পারে দিল্লির প্রথম একাদশ।
 

Sudip Paul | Published : Apr 9, 2021 3:06 PM IST

111
দলের বাইরে একাধিক স্টার প্লেয়ার, দেখে নিন সিএসকের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য একাদশ

শিখর ধওয়াবন-
ওপেনিং ব্যাটসম্যান হিসেবে শিখর ধাওয়ান আইপিএল ২০২০-তে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। তিনি দুটি সেঞ্চুরি এবং চারটি হাফ-সেঞ্চুরির সাহায্যে ৬১৮ রান করেছিলেন। সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে হোম ওয়ানডে সিরিজে ধাওয়ান প্রথম এবং তৃতীয় ওয়ানডেতে যথাক্রমে ৯৮ ও ৬৭ রান করেছিলেন। তাই এবারও ওপেনিংয়ে দিল্লিকে ভরসা দিতে প্রস্তুত ধওয়ান।
 

211

পৃথ্বি শ-
আইপিএল ২০২০-তে, তরুণ ওপেনার পৃথ্বী শ ধারাবাহিকভাবে পারফর্ম করার জন্য প্রচণ্ড লড়াই করেছিলেন। তবে সাম্প্রতিক সময়ে পৃথ্বি শ ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতায় দুরন্ত ফর্মে ছিলেন। বিজয় হাজারে ট্রফির ৮ ইনিংসে ১৬৫.৪০ গড়ে ৮২৭ রান করেছিলেন তিনি। যার মধ্যে ৪টি সেঞ্চুরি, একটি ডবল সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চরি রয়েছে। ফলে দিল্লির ইনিংস শুরু যে পৃথ্বি আর শিখর করবেন তা নিয়ে কোনও সন্দেহ নেই।
 

311

অজিঙ্কে রাহানে-
২০২০ আইপিএল একটি হাফ সেঞ্চুরি সহ আট ইনিংসে ১১৩ রান করেছিলেন আঅজিঙ্কে রাহানে। পরিসংখ্যানই বলে দিচ্ছে গতবার আইপিএল খুব একটা ভালো যায়নি রাহানের। যদিও ভারতীয় দলের হয়ে টেস্টে কয়েকটি উল্লেখযোগ্য ইনিংস খেলেছেন রাহানে। তবে এখনও নিজের সেরা ছন্দ খুঁজে পাননি তিনি। আইপিএলে নিজেকে আরও একবার প্রমাণ করতে মরিয়া তিনি।
 

411

স্টিভ স্মিথ-
প্রাক্তন রাজস্থান রয়্যালস অধিনায়ক স্টিভ স্মিথ আইপিএল ২০২১ সালে তার নতুন দল দিল্লি ক্যাপিটালসের হয়ে দায়িত্ব পালন করতে প্রস্তুত। গত আইপিএল খুব একটা ভালো যায়নি স্মিথের। ফর্মও ওঠা নামা করেছে। তবে সম্প্রতি অস্ট্রেলিয়ান ক্রিকেটার ভাল ফর্মে ছিলেন তিনি। আইপিএলের আরও একবার নিজের জাত চেনাতে মরিয়া অজি তারকা।
 

511

ঋষভ পন্থ-
আহত অধিনায়ক শ্রেয়স আইয়ারের অনুপস্থিতিতে, উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ আইপিএল ২০২১-এ দিল্লি ক্যাপিটালসের নেতৃত্বের দায়িত্ব পেয়েছেন। পন্থ বর্তমানে ব্যাট দুর্দান্ত ফর্মে রয়েছেন এবং উইকেট কিপার হিসাবেও তিনি ধারাবাহিকভাবে উন্নতি করছেন। এখন এটি আকর্ষণীয় হবে যে তিনি অধিনায়কত্বের চ্যালেঞ্জ কীভাবে পরিচালনা করতে পারেন।
 

611

মার্কাস স্টয়নিস-
অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মার্কাস স্টয়নিস ২০২০ সালের আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটেও ভালো ছন্দে ছিলেন তিনি। এবার আইপিএলেও দিল্লিকে নিজের ব্যাটিং ও বোলিংয়ের দ্বারা সাফল্য এনে দিতে চান স্টয়নিস।
 

711

রবিচন্দ্রন অশ্বিন-
আইপিএল ২০২০তে দিল্লির ফাইনালে ওঠার জন্য দিল্লির হয়ে অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি ১৫ ম্যাচে ১৩ উইকেট নিয়েছিলেন। তবে বর্তমানে জাতীয় দলের হয়ে আরও দুরন্ত ছন্দে রয়েছেন অশ্বিন। তার ব্যাটিং দক্ষতাও তার দলের জন্য একটি গুরুত্বপূর্ণ বোনাস।
 

811

ক্রিস ওকস-
ইংল্যান্ডের ক্রিকেটার ক্রিস ওকস তার আইপিএল কেরিয়ার পুনরায় আরম্ভ করতে প্রস্তুত। ২০১৮ সালের আইপিএলে শেষবাপ খেলেছিলেন ওকস। বর্তমানে কোয়ারেন্টাইনের কারণে দিল্লি দলের প্রথম দুই পেসার রাবাডা ও নকিয়া বাইরে রয়েছে। সেই জায়গায় সুযোগ পেয়ে নিজেকে প্রমাণ করতে মরিয়া ওকস।
 

911

টম কুরান-
রাবাডা ও নকিয়া না থাকায় ইংল্যান্ডের আরেক ক্রিকেটার টম কুরানও এই শনিবার দিল্লির ক্যাপিটালসের হয়ে ডেবিউ করতে পারেন। নিজের আইপিএল কেরিয়ারে খুব একটা সাফল্য পাননি কুরান। ১০ ম্য়াচে ৯ উইকেট রয়েছে তার ঝুলিতে।
 

1011

অমিত মিশ্র-
করোনা আক্রান্ত হওয়ার কারণে অক্ষর প্যাটেলকে পাচ্ছে না দিল্লি। সেই জায়গা অমিত মিশ্রর খেলার সম্ভাবনা খুবই প্রবল। যিনি আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী। ১৬০ উইকেট রয়েছে তার ঝুলিতে।
 

1111

ইশান্ত শর্মা-
গতবার আইপিএলে চোটের কারণে একটি ম্যাচ খেলেই ছিটকে গিয়েছিলেন ইশান্ত শর্মা। তবে এবার সম্পূর্ণ ফিট তিনি। প্রথম ম্যাচে জান হাতি পেসারের খেলার সম্ভাবনাই বেশি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos