আইপিএলে কোহলির সামনে একাধিক রেকর্ড গড়ার হাতছানি,জেনে নিন আপনিও

এবার আইপিএলে দলকে প্রথমবার আইপিএল চ্যাম্পিয়ন করতে বদ্ধপরিকর আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। এছাড়া একাধিক ব্যক্তিগত রেকর্ড গড়ার সুযোগও রয়েছে বিরাটের সামনে। আইপিএল শুরুর আগে জেনে নিন এবার আইপিএলে কোন কোন রেকর্ড গড়তে পারেন বিরাট কোহলি।

Sudip Paul | Published : Apr 6, 2021 5:30 PM IST

110
আইপিএলে কোহলির সামনে একাধিক রেকর্ড গড়ার হাতছানি,জেনে নিন আপনিও

এবার সামনে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। বিরাট কোহলির সামনে প্রথম লক্ষ্য তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে প্রথমবার আইপিএল চ্যাম্পিয়ন করা। তবে এবার আইপিএল একাধিক রেকর্ডের হাতছানি রয়েছে বিরাটের সামনে।
 

210

২০০৮ থেকে ২০২০ পর্যন্ত রয়্যাল চালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ১৯২টি ম্যাচ খেলেছেন বিরাট কোহলি। আর আটটি ম্যাত খেললই ২০০টি আইপিএল ম্যাচ খেলার নজির গড়বেন আরসিবি অধিনায়ক।

310

আইপিএলে ২০০ ম্যাত খেলার ক্লাবে রয়েছেন ২ জন। ২০৪টি ম্যাচ খেলেছেন সিএসকে অধিনায়ক এমএস ধোনি ও ২০০ ম্য়াচ খেলেছেন রোহিত শর্মা। এবার সেই মাইল স্টোন ছোবেন বিরাট কোহলি। তবে দীনেশ কার্তিক ১৯৬ ও সুরেশ রায়না ১৯৩টি ম্যাচ খেলেছেন। তাদের সামনেও নজরিরে হাতছানি।

410

১৯২ ম্যাচে সর্বাধিক ৫৮৭৮ রান করে ইতিমধ্যেই শিখরে রয়েছেন বিরাট। তবে এ বার আরও একটি নজির গড়ে ফেলতে পারেন। আর মাত্র ১২২ রান করলেই আইপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৬০০০ রান পূর্ণ করে ফেলবেন আরসিবি অধিনায়ক। 
 

510

সব ধরনের টি২০ ক্রিকেট মিলিয়ে ৩০৪ ম্যাচে বিরাট কোহলির রান সংখ্যা ৯৭৩১। ফলে আর ২৬৯ রান করতে পারলেই বিরাট প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ১০ হাজার রান পূর্ণ করতে পারবেন। 
 

610

এবার আইপিএলে ৬টি ইনিংসে অর্ধশতরান করতে পারলেই অনন্য নজির গড়বেন বিরাট কোহলি। আইপিএলে মোট ৫০ বার ৫০ রানের গণ্ডি টকপানোর রেকর্ড যাবে বিরাটের ঝুলিতে।
 

710

আর ৪টি ইনিংসে ৫০ রানের গণ্ডি টপকাতে পারলে আরসিবির হয়ে আইপিএল ও চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ মিলিয়ে মোট ৫০ বার ৫০ রানের গণ্ডি টকপানোর নজির গড়বেন কোহলি।
 

810

২০২০-২১ মরসুমে সব ধরনের টি২০ ক্রিকেট মিলিয়ে কোহলির গড় ৫১.৯৩। যে ব্যাটসম্যানরা ১৫টির বেশি ইনিংস খেলেছেন, সেই তালিকায় ৪ নম্বরে রয়েছেন তিনি। এই সময়ের মধ্যে রানের বিচারেও চতুর্থ স্থানে কোহলী। তাঁর সামনে রয়েছেন এম রিজওয়ান, মার্কাস স্টোইনিস এবং বাবর আজম।
 

910

ওপেনার হিসেবে আইপিএল-এ কোহলীর গড় ৪৬.৯, স্ট্রাইক রেট ১৪০.২। অন্য জায়গায় ব্যাট করতে নেমে আরসিবি অধিনায়কের গড় ৩৪ এবং স্ট্রাইক রেট ১২৫.২।

1010

ফলে এবার বিরাটের চওড়া ব্যাট ও অধিনায়কত্বের দিকে তাকিয়ে রয়েছেতার ভক্তরাও। বিরাট ভক্তরা চাইছে ব্য়াটে রানের পাশাপাশি আইপিএল ট্রফিও প্রথমবারের জন্য যাক বিরাটের হাতে। সকলেই শুভেচ্ছা জানিয়েছে ভিকে-কে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos