কৃষি আইন প্রত্যাহারের দাবিতে ভারত বনধ, মিশ্র প্রভাব পড়ল হাওড়ায়

কৃষি আইন প্রত্যাহারের দাবিতে দেশ জুড়ে ভারত বনধের ডাক দিয়েছে কৃষক সংগঠন। সেই বনধের প্রভাব পড়ল পশ্চিমবঙ্গেও। হাওড়ার বিভিন্ন জায়গায় রেল অবরোধ করা হয়। ডোমজুড় স্টেশনের কাছে রেল অবরোধ করে বিক্ষোভ দেখায় আন্দোলনকারীরা। বেশ কয়েকটি জায়গায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখানো হয়।

Asianet News Bangla | Published : Dec 8, 2020 9:19 AM IST

15
কৃষি আইন প্রত্যাহারের দাবিতে ভারত বনধ, মিশ্র প্রভাব পড়ল হাওড়ায়

কৃষি আইন প্রত্যাহারের দাবিতে দেশ জুড়ে বিক্ষোভ চলছিল। নয়া আইনের বিরোধিতা করে আজ ভারত বনধের ডাক দিয়েছে কৃষকরা। তার প্রভাব পড়ল এ রাজ্য পশ্চিমবঙ্গেও। হাওড়ায় প্রধানমন্ত্রী প্রতিকৃতি বানিয়ে দেহ দাহ করা হয়।

25

হাওড়ার ডোমজুড়ে রেল অবরোধ করে আন্দোলনকারীরা। বেশ কয়েকটি জায়গায় সরকারি বাস আটকে বিক্ষোভ দেখানো হয়। হাওড়া স্টেশন চত্বরে ট্যাক্সি সহ অন্যান্য যানবাহন তুলনামূলকভাবে কম ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেশ কয়েকটি জায়গায় রাস্তা অবরোধ হয়।

35

দাশনগরের শানপুর মোড় অবরোধ করে বিক্ষোভ দেখায় বামকর্মী সমর্থকরা। রাস্তার উপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখানো হয়। ছয় নম্বর জাতীয় সড়কে সলপ মোড়ে রাস্তা আটকে দেওয়া হয়। অবরোধ, বিক্ষোভের জেরে যান চলাচল পুরোপুরি ব্যাহত হয়।

45

অন্যদিকে, লিলুয়া ও বলিঘাট এলাকায় রাস্তা আটকে বিক্ষোভ দেখানো হয়। সকাল থেকে দোকান পাট খোলা ছিল। তবে ডোমজুর বাজারে জোর করে দোকান বন্ধ করে দেয় বামকর্মী সমর্থকরা। হাওড়া স্টেশনে যাত্রী সংখ্যাও তুলনামূলকভাবে কম ছিল।

55

ভারত বনধের প্রভাব পড়ে উলুবেড়িয়া শহরেও। ওটি রোড গঙ্গারামপুর মোড়ে বিভিন্ন বামফ্রন্ট সংগঠন রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে। ভারত বনধের প্রভাব মোটের উপর ভালই সাড়া ফেলেছে হাওড়ায়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos