কলকাতার বুকে সস্তায় বিয়ার খেতে চান, ঢুঁ মারতে পারেন এই রেস্তরাঁগুলিতে

কলকাতায় বিয়ার পাওয়া যাবে না এটা হতেই পারে না! তবে সস্তায় বিয়ার পাওয়াটা একটু সমস্যার। কারণ অনেক সময়তেই মাসের শেষে হাতে টাকা থাকে না। সেই সময় সস্তায় বিয়ার পাওয়া গেলে মন্দ হয় না। আবার অনেক সময় বন্ধুদের ট্রিট দিতে গিয়েও পকেট প্রায় খালি হয়ে যাওয়ার জোগার হয়, তখন সস্তা কোনও বারে গেলে মনে যেন কিছুটা হলেও শান্তি পাওয়া যায়। অবশ্য সব সময় তো আর সেই রকম জায়গা খুঁজে পাওয়া যায় না। সেই কারণে বেশ কিছুটা সমস্যাতেই পড়তে হয় অনেককে। তবে এমন অনেক জায়গা আছে যেখানে সাধ্যের মধ্যে পাওয়া যায় নামি দামী সব বিয়ার। আর সেখানকার পরিবেশও বেশ ভালো। 

Maitreyi Mukherjee | Published : Mar 14, 2022 5:04 PM IST / Updated: Mar 15 2022, 01:23 AM IST

111
কলকাতার বুকে সস্তায় বিয়ার খেতে চান, ঢুঁ মারতে পারেন এই রেস্তরাঁগুলিতে

কলকাতার বুকে এমন অনেক জায়গা আছে যেখানে অল্প দামে বিয়ার আর দারুণ সুন্দর পরিবেশ দুটোই পাওয়া যায়। কিন্তু, আগে থেকে না জানলে চট করে তা খুঁজে পাওয়া বেশ সমস্যার বিষয়। তাই বন্ধুদের সঙ্গে হোক বা সহকর্মীদের সঙ্গে সস্তায় বিয়ার খেতে চাইলে চলে যেতে পারেন কলকাতার এই ১০টি জায়গায়। (মদ্যপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক)  

211

কম বয়সিদের মধ্যে সবথেকে জনপ্রিয় জায়গা ম্যাডক্স স্কোয়্যারের থেকে ঢিল ছোঁড়া দূরত্বে অবস্থিত কর্নার কোর্টইয়ার্ড (Corner Courtyard)। নামের সঙ্গে এই রেস্তরাঁর বেশ মিল রয়েছে। রেস্তরাঁর ভেতরটাও বেশ শান্ত। বন্ধুদের সঙ্গে সময় কাটানোর জন্য একেবারে উপযুক্ত। অন্দরসজ্জায় ব্যবহার করা হয়েছে নরম আলো, তার সাথে ঢাউস সোফা। যাতে বসলে আপনি হারিয়ে যাবেনই। আর তার সামনে বিশাল টেবিল। সঙ্গে হালকা গান বাজছে। আর সেখানে বিয়ারে এক চুমুক দিলেই সব ক্লান্তি ধুয়ে যাবে। খরচও বেশ সাধ্যের মধ্যেই। মাত্র ১৮০ টাকা। (মদ্যপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক)  

311

দক্ষিণ কলকাতার অ্যাক্রোপলিস মলের মধ্যে অবস্থিত হপ্পিপলা (Hoppipola)। এখানে খুব সস্তায় বিয়ার পাওয়া যায়। অ্যাক্রোপলিস মলের মধ্যে অবস্থিত হওয়া সত্বেও এর মধ্যেকার জায়গা বেশ বড়। রেস্তরাঁর অন্দরসজ্জার পাশাপাশি তার পরিবেশও বেশ ভালো। দুপুর সাড়ে ১২ টা থেকে রাত ১১ টা পর্যন্ত এই রেস্তরাঁ খোলা থাকে। আর দামও সাধ্যের মধ্যেই। মাত্র ১৭০ টাকা। (মদ্যপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক)  

411

কলকাতার সবথেকে জনপ্রিয় এলাকা যেখানে বহু পুরনো ও নামজাদা রেস্তরাঁ আছে তাদের মাঝেই রয়েছে এক্স রং প্লেস (Xrong Place)। রেস্তরাঁটি বেশ সাজানো। আলোকসজ্জাও একেবারে দেখার মতোই। আসলে আলোকসজ্জা এমন যা আপনার চোখকে খানিক আরাম দেবে। এছাড়া এখানে মিউজিক ও ডিজের ব্যবস্থা থাকে। সবথেকে বড় বিষয় হল এখানে বিয়ারের দাম খুবই কম। এখানে গিয়ে হেনিকেন, ফস্টার্স, কার্লসবার্গ, বাডওয়াইসার, টিউবর্গ, কিংফিশার খেতে পারে। খরচ মাত্র ১৬০ টাকা। (মদ্যপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক)  

511

চারিদিকে অফিস ঘেরা রেস্তরাঁ গোল্ডেন সিটি (Golden City)। এটি সেক্টর ৩-এর মধ্যে অবস্থিত। এখানে অসাধারণ চাইনিস খাবারও পাওয়া যায়। আর তার সঙ্গে সঙ্গেই এখানে বিয়ার বেশ সস্তা। সকাল সাড়ে ১১টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত খোলা থাকে এই রেস্তরাঁ। খরচ একেবারেই সাধ্যের মধ্যে। মাত্র ১০০ টাকা। ফলে এই জায়গায় বন্ধুদের নিয়ে গিয়ে ট্রিট দিতেই পারেন। (মদ্যপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক)  
 

611

কলকাতার একাধিক বার কাম রেস্তরাঁ রয়েছে পার্কস্ট্রিটে। আর সেখানে রয়েছে সবথেকে পুরনো রেস্তরাঁগুলির মধ্যে অন্যতম মুঁলে রোজ (Moulin Rouge)। পুরনো হলেও এই রেস্তরাঁর পরিবেশ খুবই ভালো। আর তার সঙ্গে খাবারের মানও বেশ ভালো। এই রেস্তরাঁটি সবথেকে বেশি জনপ্রিয় সস্তা বিয়ারের জন্য। বন্ধু বা সহকর্মীদের সঙ্গে এখানে ঢুঁ মারতেই পারেন। খরচ হবে মাত্র ১৩০ টাকা। ফলে মাসের শেষ হলেও কোনও চিন্তা থাকবে না। (মদ্যপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক)

711

পার্কস্ট্রিটের (Pakr Street) পাশাপাশি এসপ্ল্যানেডেও রয়েছে একাধিক রেস্তরাঁ। আর সেখানে পরিচিত নাম হল টিটোস (Titos)। এই রেস্তরাঁ বেশ পুরনো। কলকাতায় সস্তায় বিয়ারের আরও একটি ঠিকানা হল এই রেস্তরাঁ। সস্তায় বিয়ারের পাশাপাশি এখানে ভালো মানের খাবারও পাবেন। এখানে গিয়ে কার্লসবার্গ, বাডওয়াইসার, টিউবর্গ, কিংফিশার খেতে পারেন। খরচ মাত্র ১২৫ টাকা। (মদ্যপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক)

811

এখন কলকাতার বেশিরভাগ অফিসই রয়েছে সেক্টর ৫-এ। আর সেখানে অবস্থিত গো হোয়্যার (Go Where) রেস্তরাঁটি। এখানে চারিদিকে বহুতলে ছড়িয়ে রয়েছে নানান আইটি ও অন্যান্য অফিস। কাজের চাপে সারাদিনই এই পাড়ায় কারও দম ফেলার সময় থাকে না। আর তার মাঝেই রয়েছে সস্তায় বিয়ার পাওয়া যাওয়ার একটি ঠিকানা। এখানকার ড্রিঙ্কের কালেকশনও বেশ ভালো। তাই অফিস শেষে চলে যেতে পারেন এই রেস্তরাঁয় আর একান্তে কাটাতে পারেন কিছুটা সময়। তবে খরচের কথা এতদম ভাববেন না। কারণ এখানে খরচ মাত্র ১১০ টাকা। (মদ্যপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক)

911

কলকাতার বুকে বেশ সুন্দর ও ব্যস্ত জায়গা ক্যামাক স্ট্রিট। এখানে বহু পুরনো রেস্তরাঁ আছে, তার মধ্যেই বেশ পরিচিত হয়ে উঠেছে মাঙ্কি বার (Monkey Bar)। এখানেও মিলবে সস্তায় বিয়ার। এই রেস্তরাঁর পরিবেশও বেশ ভালো। আলো আঁধারি পরিবেশ, হালকা আলো সব মিলিয়ে ভালো লাগবে। আর কম দামে বিয়ার পাওয়ার সঙ্গে এত ভালো পরিবেশ সাধারণত দেখা যায় না। দুপুর ১২টা থেকে রাত ১টা পর্যন্ত খোলা থাকে এই রেস্তরাঁ। খরচ হবে মাত্র ১০০ টাকা। (মদ্যপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক) 

1011

এই রেস্তরাঁর কথা না বললে তো তালিকা কোনওভাবেই সম্পূর্ণ হবে না। পার্ক স্ট্রিটের একেবারে কেন্দ্রে অবস্থিত এই রেস্তরাঁর সাজ বেশ সাবেকি ধাঁচের। তার সাথে আছে বেশ সুন্দর পোস্টারের আধুনিক ছোঁয়া। বসার ব্যবস্থা বেশ আরামদায়ক। খাবারও বেশ ভালোই। বিয়ারের সঙ্গে সঙ্গে সব ধরনের মদই পাওয়া যায় এখানে আর সবের দামই বেশ সাধ্যের মধ্যেই। সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত খোলা থাকে এই রেস্তরাঁ। খরচ ১০০ টাকা। (মদ্যপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক) 

1111

সবথেকে সস্তায় বিয়ার খেতে যেতে হবে এই রেস্তরাঁয়। কলকাতা চিনে পাড়ায় অবস্থিত এভারগ্রিন বার ও রেস্তোরাঁ (Evergreen Bar & Restaurant)। এখানে খরচ হবে মাত্র ৮৫ টাকা। (মদ্যপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক) 

Share this Photo Gallery
click me!
Recommended Photos