আজ থেকে খুলে গেল কালীঘাট মন্দির, সকাল থেকেই ফুলের ডালি হাতে ভক্তদের ভীড় গর্ভগৃহে

 রাজ্যে করোনা বিধি নিষেধের মধ্যেই শনিবার থেকে খুলে গেল কালীঘাট মন্দিরের গর্ভগৃহ। সকাল থেকেই ভক্তের লম্বা লাইন কালীঘাট মন্দির চত্বরে। সমস্ত বিপর্যয় কাটিয়ে ঘুরে দাঁড়ানোর প্রার্থনা নিয়েই মায়ের দর্শনে উন্মুখ ভক্তরা। তবে যেহেতু অতিমারির সময়, তাই কোনও ভাবে মাস্ক ছাড়া মন্দিরে ঢোকা যাবে না বলে নির্দেশ মন্দির কর্তৃপক্ষের। দেখুন ছবি।

Asianet News Bangla | Published : Jul 31, 2021 6:06 AM IST / Updated: Jul 31 2021, 11:54 AM IST

110
আজ থেকে খুলে গেল কালীঘাট মন্দির, সকাল থেকেই ফুলের ডালি হাতে ভক্তদের ভীড় গর্ভগৃহে

রাজ্যে করোনা বিধি নিষেধের মধ্যেই শনিবার থেকে খুলে গেল কালীঘাট মন্দিরের গর্ভগৃহ। নির্দিষ্ট সময়ে খোলা থাকবে মন্দিরের গর্ভগৃহ। সকাল ৬টা থেকে ১১টা পর্যন্ত এবং বিকেলে ৪টে থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে গর্ভগৃহ।

210

করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে কার্যত লকডাউন ঘোষণা হওয়ার পর গত ১৫ মে কালীঘাটের মন্দিরের দরজা ভক্তদের জন্য বন্ধ করে দেওয়া হয়। কারণ লাগামছাড়া করোনায় আক্রান্ত হতে পারেন ভক্তরাও। সেই আশঙ্কাতেই কালীঘাট সহ বাংলার প্রায় সব মন্দিরই বন্ধ থাকে। তবে এদিন বদলাল ছবিটা।

310


রাজ্যে করোনা বিধি নিষেধের মধ্যেই শনিবার থেকে খুলে গেল কালীঘাট মন্দিরের গর্ভগৃহ। সকাল থেকেই ভক্তের লম্বা লাইন কালীঘাট মন্দির চত্বরে। সমস্ত বিপর্যয় কাটিয়ে ঘুরে দাঁড়ানোর প্রার্থনা নিয়েই মায়ের দর্শনে উন্মুখ ভক্তরা।

410

মন্দির খুলতেই পুজোর বাজার নিয়ে কেনাকাটির ভীড়। তবে বেশিরভাগের মাস্ক নামল নাকের নীচে। পান্ডারা ভক্ত পাবার অধীর অপেক্ষায়।

510

দুদিনের টানা বৃষ্টি শেষ। দক্ষিণ কলকাতার আকাশ এখন মেঘলা হলেও আগের থেকে পরিষ্কার। মন্দির খুলতেই খুশির বাতাস চারিদিকে।

610

তবে যেহেতু অতিমারির সময়, তাই কোনও ভাবে মাস্ক ছাড়া মন্দিরে ঢোকা যাবে না বলে নির্দেশ মন্দির কর্তৃপক্ষের। এক সঙ্গে ১০ জন দর্শনার্থী মন্দিরে ঢুকতে পারবেন।

710

১০ জন পুজো দেওয়ার জন্য সময় পাবেন ২ মিনিট। তারমধ্য়েই পার্থনা সারতে হবে। কোভিড পরিস্থিতি চলছে বলেই এই কড়াকড়ি।

810

এখন রাজ্যে করোনার দাপট অনেকটাই কম। তবে উদ্বেগ বাড়াচ্ছে কয়েকটি এলাকা। আর সেই কারণে রাজ্যে এখনও পর্যন্ত জারি রয়েছে বিধিনিষেধ।

910

মাস্ক পরা, স্যানিটাইজারের ব্যবহার এবং যতটা সম্ভব শারীরিক দূরত্ব বজায় রাখার দিকটি তারা কড়া ভাবেই নজরে রাখছে। মন্দিরের ভিতরে পুলিশ, নিরাপত্তা রক্ষী, মন্দির কমিটির লোকজনও রয়েছেন। ছবিতে ভক্তের খোঁজে দাঁড়িয়ে পাণ্ডা।

1010

সকলে যৌথ ভাবে স্বাস্থ্যবিধি মেনে মাতৃদর্শনের ব্যবস্থা করছে। শহরের তরুণীরা পুজোর আগে জিনিসপত্র কিনতে ব্য়স্ত। সাতসকালেই দারুণ পরিবেশ কালীঘাট মন্দির চত্বরে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos