পুজোর আগেই ধামাকা উপহার, ই-পাসের সংখ্যা বাড়ছে কলকাতা মেট্রোয়


 
ই-পাসে ধীরে ধীরে অভস্ত হয়ে উঠছে কলকাতার বাসিন্দারা। তাই এবার দুর্গা পুোজোর আগেই বাড়ানো হচ্ছে ই-পাসের সংখ্যা। এদিকে এখনও লোকাল ট্রেন চালু হয়নি। তাই পরিবহণে শুধু বাস একা সামাল দিতে পারছে না। এই অবস্থায় বেশিরভাগই নিজের গাড়ি ব্য়বহার করছে।  মেট্রো চালুর পরেও অনেকে এড়িয়ে যাচ্ছিল ই-পাস না বোঝার জন্য। তবে এখন প্রায় সবাই  দক্ষ হয়েছে এই পরিষেবায়। তাই যাত্রী সংখ্যা বাড়াতে বাড়ানো হচ্ছে ই-পাস।  টালিগঞ্জ,কালীঘাট দক্ষিণ কলকাতার এই দুই স্টেশন এবং অপরদিকে উত্তর কলকাতার মহাত্মা গান্ধী রোড স্টেশনে মিলছে সুবিধা।
 

Asianet News Bangla | Published : Sep 26, 2020 5:30 AM IST

15
পুজোর আগেই ধামাকা উপহার, ই-পাসের সংখ্যা বাড়ছে কলকাতা মেট্রোয়

 
ই-পাসে ধীরে ধীরে অভস্ত হয়ে উঠছে কলকাতার বাসিন্দারা। তাই এবার বাড়ানো হচ্ছে ই-পাসের সংখ্যা। টালিগঞ্জ,কালীঘাট দক্ষিণ কলকাতার এই দুই স্টেশন এবং অপরদিকে উত্তর কলকাতার মহাত্মা গান্ধী রোড স্টেশনে মিলছে সুবিধা।
 

25

ওদিকে মধ্য কলকাতার এসপ্ল্য়ানেড ও পার্ক স্ট্রিট এই সব স্টেশন থেকে ই-পাশের সংখ্যাটা বেড়েছে। ইতিমধ্যেই অ্য়াপ নির্মাণ সংস্থা তাঁদের সার্ভার থেকে স্লটের সংখ্যা বাড়াচ্ছে।

35

মেট্রো সূত্রের খবর, সোমবার থেকেই মেট্রোর রেক সংখ্যা বাড়ছে তাই বাড়ানো হবে এই স্লট। ১১০ টি থেকে বাড়িয়ে চালানো হবে ১১৬ টি।

45

এখনও লোকাল ট্রেন চালু হয়নি। তাই পরিবহণে শুধু বাস একা সামাল দিতে পারছে না। এই অবস্থায় বেশিরভাগই নিজের গাড়ি ব্য়বহার করছে।  মেট্রো চালুর পরেও অনেকে এড়িয়ে যাচ্ছিল ই-পাস না বোঝার জন্য। তবে এখন প্রায় সবাই  দক্ষ হয়েছে এই পরিষেবায়। তাই যাত্রী সংখ্যা বাড়াতে বাড়ানো হচ্ছে ই-পাস। 

55

তবে মেট্রো কর্তৃপক্ষের অনুরোধ, মেট্রো না চড়লে অযথা যেন কোনও যাত্রী বুকিং না করেন। যাদের খুব প্রয়োজন তাঁদের সুযোগ করে দিতে অনুরোধ জানিয়েছে মেট্রো রেল। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos