এবার কাঠগড়ায় পার্কসার্কাসের নিউরোসায়েন্স, রোগী মৃত্যুতে তদন্তের নির্দেশ কমিশনের

 কলকাতার বুকে চিকিৎসার নামে মোটা টাকার বিল নেওয়ার পাশপাশি একাধিক অপরাধ মূলক যে রমরমিয়ে ব্য়াবসা চলছে, তার জন্য এবার কড়া পদক্ষেপ নিল স্বাস্থ্য় কমিশন। এবার কাঠগড়ায়  পার্ক সার্কাসের নিউরোসায়েন্স। গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগে এবার পার্ক সার্কাসের নিউরোসায়েন্সকে জরিমানা সহ তদন্তের নির্দেশ দিয়েছে কমিশন।
 

Ritam Talukder | Published : Sep 17, 2020 11:18 AM IST / Updated: Sep 17 2020, 04:49 PM IST

16
এবার কাঠগড়ায় পার্কসার্কাসের নিউরোসায়েন্স, রোগী মৃত্যুতে তদন্তের নির্দেশ কমিশনের


 কলকাতার বুকে চিকিৎসার নামে মোটা টাকার বিল নেওয়ার পাশপাশি একাধিক অপরাধ মূলক যে রমরমিয়ে ব্য়াবসা চলছে, তার জন্য এবার কড়া পদক্ষেপ নিল স্বাস্থ্য় কমিশন।
 

26

 এবার কাঠগড়ায়  পার্ক সার্কাসের নিউরোসায়েন্স। গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগে এবার পার্ক সার্কাসের নিউরোসায়েন্সকে জরিমানা সহ তদন্তের নির্দেশ দিয়েছে কমিশন।

36

হুগলির বাসিন্দা সুবোধ কুমার মন্ডলের মৃত্যুর পর ইস্টিটিউট অব নিউরো সায়েন্সের উপর চিকিৎসার গাফিলতির অভিযোগ তোলে পরিবার। দ্বারস্থ হয় স্বাস্থ্য কমিশনের কাছে। 

46

শীততাপ নিয়ন্ত্রিত যন্ত্রের তাপমাত্রা এতটাই কম ছিল যে সুবোধ কুমার মন্ডল রীতিমত কাঁপেন।  নিউমোনিয়ায় আক্রান্ত হন তারপর। এমনকি শ্বাসকষ্ট শুরু হওয়ার পর কেন কোনও পালমোলজিস্ট ছিল না প্রশ্ন তোলে কমিশন।

56

প্রাথমিক তদন্তের পর মল্লিক বাজারের এই হাসাপতালের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল  স্বাস্থ্য কমিশন। এক লক্ষ টাকার জরিমানা করা হয়েছে ওই হাসপাতালকে।

66

এছাড়া তদন্ত সম্পূর্ণ হলে কী কী ব্য়বস্থা নেওয়া হবে তা জানানো হবে। ৭২ ঘন্টার মধ্যে ক্ষতি পূরণের টাকা মৃতের পরিবারকে দিতে বলেছে কমিশন। দুপক্ষকেই হলফনামা দিতে বলেছেন কমিশনের চেয়ারম্য়ান অবসরপ্রাপ্ত চেয়ারম্য়ান অসীমকুমার বন্দ্য়োপাধ্যায়। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos