কলকাতায় আরও নেমে এল করোনা গ্রাফ, কিন্তু কমল কি কন্টেইনমেন জোন

কলকাতায় ইতিমধ্যেই  কন্টেইনমেন্ট জোনের সংখ্যা এক থেকে বেড়ে হলে দুই হয়েছে। কলকাতা পুরসভা সূত্রে খবর, নতুন কন্টেইনমেন্ট জোনের তালিকায় রয়েছে বালিগঞ্জ এলাকার দুটি আবাসন। এদিকে কলকাতায় দৈনিক সংক্রমণ ১০০ এর নীচে নেমে এলেও  কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বৃদ্ধিতে উদ্বেগ বাড়ল শহরবাসীর। তবে একুশের ভোটের আগে ভাইরাস কতটা কবজা করল রাজ্যকে, কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।

Asianet News Bangla | Published : Feb 2, 2021 5:30 AM IST / Updated: Feb 02 2021, 11:01 AM IST

15
কলকাতায় আরও নেমে এল করোনা গ্রাফ, কিন্তু কমল কি কন্টেইনমেন জোন
সোমবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৬ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৪ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ১০,১৭৯ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,০৭৫।
25
সোমবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৩ ১ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৭,৮৭৫ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৭০,১৭৭ জন।
35
উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৫৩ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এখনও সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় কলকাতা । এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ১৭৯ জন।
45
সোমবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৫ হাজার ৫৫৩ জন থেকে কমে ৫ হাজার ৪২০ জন।
55
সোমবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০৬ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৫৪,২৭২ জন থেকে ৫৫৪,৫৭৮ জন। সুস্থতার হার ৯৭.২৬ শতাংশ।
Share this Photo Gallery
click me!
Recommended Photos