কোভিডে একই দিনে মৃত্যু ৪৭ জনের, বাড়ি ফিরতে চেয়ে জানলায় চোখ আক্রান্তদের

 কলকাতায় ১৫ তারিখের পর জাঁকিয়ে শীত পড়ার পূর্বাভাসের সঙ্গেই সংক্রমণের হাতছানি। এমনটাই আশঙ্কা করেছিলেন বিজ্ঞানীরা। আর কলকাতায় তৃতীয় দফার ট্রায়ালের ভ্যাকসিন আসতেই গর্বে বুক ভরে উঠেছে শহরবাসী। তাই টিকা না পেয়েও দিব্য়ি খোসমেজাজে জলাঞ্জলি দিয়েছে একাধিক কোভিড বিধি। যার ফলাফলও হাতেনাতে।  রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১১৬,৬৪২ জন। তাহলে বাংলায় একুশের দোরগড়ায় দাঁড়িয়ে কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।
 

Asianet News Bangla | Published : Dec 14, 2020 5:47 AM IST

15
কোভিডে একই দিনে মৃত্যু ৪৭ জনের, বাড়ি ফিরতে চেয়ে জানলায় চোখ আক্রান্তদের
রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৪৭ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১১ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১২ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,০৫৭ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২৭৮২।
25
রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৬৬৮ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১১৬,২৪২ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫২১, ৭৯৫ জন।
35
উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৬১৩ জন থেকে বেড়ে ৬৫২ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও সেই বরাবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ২৭৫৩ জন থেকে কমে ২৫৮০ জন।
45
রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ২৩ হাজার ২৮১ থেকে কমে ২২ হাজার ৫৭৩ জন ।
55
রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৯৯৪ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৮৪,২৫৮ জন থেকে ৪৯০,১৬৫ জন। সুস্থতার হার ৯৩.৯৪ শতাংশ।
Share this Photo Gallery
click me!
Recommended Photos