একইদিনে কলকাতায় কোভিডে প্রাণ হারালেন ১৯ জন, শোকস্তব্ধ মহানগর


 করোনাকে কবে নির্মুল করবে কোভ্যাক্সিন, সাম্যবস্তায় আসবে শহরের পরিস্থিতি, এ নিয়ে এখনও চাপান উতোর চলছে। এদিকে এই ডিসেম্বরেই বিয়ের পিড়িতে বসছে হাজারে হাজারে পুরুষ-মহিলারা। সেক্ষেত্রেও নিমন্ত্রিত ব্যক্তির সংখ্যা বেঁধে দেওয়া হলেও চলছে লাগামছাড়া ভীড়।  আর সেটাই আশঙ্কা বাড়াচ্ছে।  তাহলে বাংলায় একুশের দোরগড়ায় দাঁড়িয়ে কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।

Asianet News Bangla | Published : Dec 11, 2020 3:39 AM IST / Updated: Dec 11 2020, 09:22 AM IST

15
একইদিনে কলকাতায় কোভিডে প্রাণ হারালেন ১৯ জন, শোকস্তব্ধ মহানগর
বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৪৯ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৯ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৩ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,৯১৬ জন।
25
বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৭৫৩ জন থেকে কমে ৬২২ এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১১৪,২৩৩ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫১৩,৭৫২ জন।
35
উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৭৪৬ জন থেকে কমে ৬১৩ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও সেই বরাবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ২৯৫৬ জন থেকে কমে ২৮০১।
45
বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ২৩ হাজার ৬৫০ থেকে কমে ২৩ হাজার ৪৫১ জন ।
55
বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৯৫১ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৭৮,৪৩৪ জন থেকে ৪৮১,৩৮৫ জন। সুস্থতার হার ৯৩.৭০ শতাংশ।
Share this Photo Gallery
click me!
Recommended Photos