অ্যাম্বুল্যান্স ভাড়া ২ লক্ষের বেশি, জেনে নিন কী এই এয়ার অ্যাম্বুল্যান্স যাতে চেপে ভুবনেশ্বর গেলেন পার্থ

প্রায় তিনদিন ধরে নিউজ চ্যানেল থেকে সোশ্যাল মিডিয়া-সর্বত্র পার্থ চট্টোপাধ্যায়। গ্রেফতারির পর পার্থ কী করছেন, কেমন তার শারীরিক অবস্থা, সর্বমোট কত টাকার মালিক তিনি- এই সব জানতে সকলে যেমন চোখ রাখছেন খবরের চ্যানেলে। তেমনই পার্থকে নিয়ে মজার মিম দেখতে অধিকাংশই স্ক্রল করে চলেছেন সোশ্যাল মিডিয়া সাইট। সর্বত্র এখন পার্থময়। তাঁর সম্পত্তি থেকে বিশেষ বন্ধু- সব নিয়েই চলছে চর্চা। কাহিনির শুরু শুক্রবার সন্ধ্যায়। সেদিন পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হয় ২১ কোটি টাকা। কিন্তু, কীভাবে একজন মহিলা এত টাকা পেলে, তা জানতে শুরু হয় তদন্ত। আর কেঁচো খুঁজতে গিয়ে বেরিয়ে এল কেউটে। 

Sayanita Chakraborty | Published : Jul 25, 2022 12:09 PM IST / Updated: Jul 25 2022, 05:42 PM IST

110
অ্যাম্বুল্যান্স ভাড়া ২ লক্ষের বেশি, জেনে নিন কী এই এয়ার অ্যাম্বুল্যান্স যাতে চেপে ভুবনেশ্বর গেলেন পার্থ

২১ কোটির রহস্য সমাধান করতে গিয়ে মেলে গল্পের আসল নায়কের খোঁজ। তিনি হলেন তৃণমূলের মন্ত্রী সভার বিশিষ্ট সদস্য পার্থ চট্টোপাধ্যায়। পরিশ্রম করে উপার্জন নয়, বরং বন্ধু পার্থর কাছ থেকে উপহার হিসেবে এই কোটি কোটি টাকা পেয়েছেন নায়িকা। সর্বত্র সৎ ও সজ্জন ব্যক্তির পোশাক ধারী পার্থর আসল চেহারা। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়ায় মন্ত্রীর। ব্যাস শুরু হয় তদন্ত। 

210

শুধু ২১ কোটি টাকাই নয়। একে একে অর্পির বাড়ি থেকে উদ্বার হয় ১৮টি মোবাইল ফোন ও প্রচুর  সোনার গয়না। তদন্তে উঠে এসেছে এই সবই পার্থ চটোপধ্যায়ের থেকে পেয়েছিলেন অর্পিতা। এখানেই শেষ নয়, এই জল গড়িয়েছে অনেক দূর যায়।  অর্পিতা ছাড়া আরও এক বিশেষ বন্ধু ও তাকে দেওয়া সম্পত্তির কথা সামনে আসে।       

310

এর পর গ্রেফতার হয় পার্থ চট্টোপাধ্যায়। পার্থকে ব্যাঙ্কশাল আদালতে নিয়ে গেলে নিম্ন আদালত থেকে নির্দেশ দেওয়া হয় এসএসকেএম হাসপাতালে ভর্তি করানোর। কিন্তু, আদালতের এই আদেশ উপেক্ষা করা ইডি। ভুবনেশ্বর নিয়ে যাবে ঠিক করে পার্থকে। এরপরই শুরু হয় তোড়জোড়। স্থলপথে ভুবনেশ্বর গেলে দীর্ঘ সময় লাগব। সে কারণে এয়ার অ্যাম্বুল্যান্সে করে নিয়ে যাওয়ার সদ্ধান্ত নেন। 

410

কলকাতা বিমানবন্দর থেকে এয়ার অ্যাম্বুল্যান্সে আজ ভুবনেশ্বর উড়ে গেলেন পার্থ চট্টোপাধ্যায়। আজ সোমবার সকাল সাড়ে সাতটা নাগাদ এসএসকেএমন হাসপাতাল থেকে অ্যাম্বুল্যান্সে কলকাতা বিমানবন্দরে পৌঁছান পার্থ চট্টোপাধ্যায়। সেখানে থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সকাল ১০টা নাগাদ পৌঁছান ভুবনেশ্বর। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়ায় মন্ত্রীর। 

510

সেই মতো আজ সকাল সাড়ে সাতটান রওনা দেয় পুরো টিম। আর ভুবনেশ্বরে পৌঁছায় ১০টা নাগাদ। সেখানে এইমসের প্রাইভেচ ওয়ার্ড ওয়ানের ১০ নম্বর বেডে রাখা হয়েছিল মন্ত্রীকে। হাসপাতাল পৌঁছানোর পর প্রথমে তাঁকে জরুরি বিভাগে এনে কিছু পরীক্ষা করা হয়। তারপর কার্ডিওলজি সংক্রান্ত পরীক্ষা করা হয়। 

610

যাবতীয় পরীক্ষা করে দেখা হয় তিনি কোনও অসুখে ভুগছেন কি না। তাঁকে তাঁর অসুস্থতা প্রসঙ্গে জানতে চাওয়া হয় সঙ্গে কী কী ওষুধ খান এই সব বিষয় তথ্য নেওয়া হয়। সেই অনুসারে রিপোর্ট দেয়। রিপোর্ট অনুসারে, পার্থ চট্টোপাধ্যায়কে ভর্তির প্রয়োজন নেই। তার বুকে ব্যথাও নেই। শুধু ওষুধ খেতে হবে বলে জানানো হয়। 

710

তবে, জানেন কি প্রায় ২ লক্ষ টাকার বেশি খরচ করে আজ ভুবনেশ্বরে গেলেন পার্থ চট্টোপাধ্যায়। স্থলপথে অ্যাম্বুল্যান্সে করে ভুবনেশ্বর গেলে সময় লাগত দশ ঘন্টা। সেই ১০ ঘন্টার রাস্তা দেড় থেকে দু ঘন্টায় পৌঁছালেন পার্থ চট্টোপাধ্যায়। আর এই কারণে ব্যয় করলেন প্রায় ২ লক্ষ টাকার অধিক। 

810

এখন প্রশ্ন হল এই এয়ার অ্যাম্বুল্যান্সে এমন কী আছে যার এত মূল্য। জানা গিয়েছে, শুধু মাত্রা অসুস্থ ব্যক্তিদের এই ধরনের প্লেনে নিয়ে যাওয়া হয়। রোগীরা যাতে সময়ের মধ্যে চিকিৎসাস্থলে পৌঁছাতে পারেন তাই এই এয়ার অ্যাম্বুল্যান্স। এই এয়ার অ্যাম্বুল্যান্সে চিকিৎসার যাবতীয় সরঞ্জাম আছে। 

910

এতে করে ১ ঘন্টার মধ্যে গম্তব্যস্থলে পৌঁছাতে ১ লক্ষ ৬০ হাজার থেকে ২ লক্ষ টাকা খরচ হয়। এই খরচ সম্পূর্ণ নির্ভর করে দূরত্বের ওপর। তবে, দুধরনের এয়ার অ্যাম্বুল্যান্স আছে ভারতে। টার্বো পপ রেসকিউ প্লেন ও জেট এয়ারক্রাফ্ট। টার্বো পপ রেসকিউ প্লেন ব্যবহৃত হয় কম দূরত্বের জন্য। তেমনই জেট এয়ারক্রাফ্ট বেশি দূরত্বে যায়।

1010

জেট এয়ারক্রাফ্ট আকারে তুলনামূলক বড়। আর এটি বেশি দূরত্বের পথে যায়। ২০২২ সালের এক গণনা অনুসারে মোট ৪০টি এয়ার অ্যাম্বুল্যান্স আছে ভারতের। ১৯টি সংস্থ্যা মাধ্যমে তা ব্যবহার করা হয়। আর সেই এয়ার অ্যাম্বুল্যান্স করেই ভুবনেশ্বর গেলেন পার্থ চট্টোপাধ্যায়। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos