বড়দিনে বার্ড শো-এ বাজিমাত সন্তোষ মিত্র স্কোয়ারে, ম্য়াকাও ম্যাজিকে ডুবল শহর, দেখুন ছবি


 নিকোপার্ক-ইকোপার্ককেও পিছনে ফেলল সন্তোষ মিত্র স্কোয়ারের বার্ড শো। একেই শুক্রবার ভোর থেকেই লুচি-আলুর দম হোক কিংবা  বিরিয়ানি নিয়ে পাড়ি দিয়েছে শহরের দর্শনীয় স্থানে। তবে সকালে উঠেই দাঁতে কেটেছে ক্রিসমাসের কিচমিস দেওয়া কেক। তবুও বোধয় সব কিছুকেই উসকে দেবে নিষ্পাপ বিদেশী পাখির ছোঁওয়া। আজ্ঞে হ্য়াঁ বিদেশি পাখির পদর্শনী চলছে সন্তোষ মিত্র স্কোয়ারে। অতয়েব দেরী কিসের বেরিয়ে পড়ুন সপরিবারে,  উপহার দিন আজকের বড়দিন। বিস্তারিত জেনে নিন, কী কী পাখি থাকছে, কটা থেকে কবে অবধি খোলা থাকবে।

Ritam Talukder | Published : Dec 25, 2020 7:37 AM IST

17
বড়দিনে বার্ড শো-এ বাজিমাত সন্তোষ মিত্র স্কোয়ারে, ম্য়াকাও ম্যাজিকে ডুবল শহর, দেখুন ছবি
জাঁকিয়ে শীতে আমেজে এবার কলকাতায় পাখি প্রদর্শনী। ২১ তম বছরে পা দেওয়ার মধ্য় দিয়ে এই বার্ড শো অনুষ্ঠিত হয়েছে সন্তোষ মিত্র স্কোয়ারে।
27
এখানে যে পাখি গুলি দেখা যাবে সেগুলি সবই বিদেশী পাখি। দেখা যাবে মন ভরানো ম্যাকাও পাখি। যার এক পিসের দামই কয়েক লক্ষ টাকা।
37
রয়েছে টোরাকো পাখি। ১০ ধরনের প্রজাতির আদরের কাকাতুয়াও রয়েছে এখানে। থাকবে লাল মোহন-নীলমোহন বলতে আমরা যাদেরকে চিনি,তারাও।
47
রূপে-রঙে আর আদব-কায়দায় এরা মন ভরিয়ে দেবে সকলকেই। এই সকল পাখিদের অন্যতম পছন্দের খাবার দানা শস্য, সূর্যমুখী ফুলের বীজ, মরশুমি ফল, ছোলা, পাতা ইত্যাদি।
57
তবে এই বার্ড শো-এ সবচেয়ে বড় সুবিধা থাকবে, এই পাখি গুলি কোন প্রজাতির, কোথায় জন্ম ইত্যাদি যাবতীয় তথ্য আপনার সামনে থাকবে। এরা সকলেই পোষ মানানো তাই একেবারে কাছে এরা ধরা দেবে, বসবে বুকের পাটায়, হৃদয়ের অন্তমিলে।
67
সন্তোষ মিত্র স্কোয়ারের তরফে জানানো হয়েছে,' আগামী ২৪ থেকে ২৭ ডিসেম্বর, ছোট থেকে বড় সকলকে একটু সামান্য মুক্তির স্বাদ দিতে চাই আমরা। অবশ্যই সমস্ত রকম কোভিড বিধি মেনে, এটাই মানুষকে জানাতে আপনাদের একটু সহযোগিতা চাই।'
77
উল্লেখ্য, এই বার্ড শো দুপুর ৩ টে থেকে রাত ৯ পর্যন্ত চলবে। অল বেঙ্গল বার্ডস অর্গানাইজনের তরফে সন্তোষ মিত্র স্কোয়ারে এবার এই পাখির শো ২১ তম বছরে পা দিল।
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos