বৃষ্টির পূর্বাভাস কলকাতায়, রয়েছে পুজোতেও আশঙ্কা, কী বলছে হাওয়া অফিস


শুক্রবার শহর ও শহরতলির আকাশ মেঘলা থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে পশ্চিমবঙ্গে। শুক্রবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.১ ডিগ্রি সেলসিয়াস। এবার বিস্তারিত জেনে নেওয়া যাক আবহাওয়ার পরিবর্তন সম্পর্কে। 
 

Asianet News Bangla | Published : Oct 16, 2020 3:11 AM IST

15
বৃষ্টির পূর্বাভাস কলকাতায়, রয়েছে পুজোতেও আশঙ্কা, কী বলছে হাওয়া অফিস


শুক্রবার সাতসকালেই রোদের তেজ ভাল মতোই দেখা যাচ্ছে শহর-শহরতলিতে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণও খুব একটা কম নয়। তাই  যদিও আকাশ মেঘে ঢাকা বলে বেলা বাড়লে গরম বাড়বে। 

25

হাওয়া অফিস, সূত্রে খবর সকালের পর কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাতেও।  তবে এবার পুজোতেও বৃষ্টির প্রবল আশঙ্কা থাকছে।

35


আবহাওয়া দফতর জানাচ্ছে, দক্ষিণ প্রশান্ত মহাসাগরের উপর একটি ঘূর্ণিঝড় রয়েছে। এই ঘূর্ণিঝড় নিম্নচাপে পরিণত হয়ে ক্রমশ বঙ্গোপসাগরের দিকে প্রবেশ করবে। তারপর প্রবল শক্তি সঞ্চয় করে ফের ঘূর্ণিঝড়ের রুপ নিতে পারে।


 

45

 হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে। 

55


শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৩ শতাংশ এবং ন্যুনতম ৫৭ শতাংশ। শুক্রবার এই মুহূর্তে সকাল ৮ টা ৩০ মিনিটে শহরের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়ার্স।

Share this Photo Gallery
click me!
Recommended Photos